বার্সেলোনা, স্পেন | সোমবার , ২৯ মার্চ ২০২১ | ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. #টপ৯
  2. #লিড
  3. অপরাধ
  4. অভিবাসন
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আফ্রিকা
  8. ইউরোপ
  9. ইসলাম ও ধর্ম
  10. এশিয়া
  11. কমিউনিটি
  12. ক্যাম্পাস
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. জাতীয়

বার্সেলোনা বিএনপির রায়হান আহমদকে সভাপতি ও নুর আলমকে সম্পাদক করে ৪৫ সদস্য বিশিষ্ঠ নতুন কমিটি ঘোষণা

প্রতিবেদক
jonoprio24
মার্চ ২৯, ২০২১ ৬:১৯ পূর্বাহ্ণ

মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন ও ৪৫ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষনা করেছে বার্সেলোনা  জাতীয়তাবাদী দল (বিএনপি) ।  গতকাল (২৭ই মার্চ) বার্সেলোনার স্হানীয় এক হল রুমে অনুষ্ঠিত হয় । আলোচনা সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন মোঃ নিজামুর রহমান ।  বার্সেলোনা বিএনপির সমন্বয় কমিটির প্রধান আহবায়ক মনোয়ার পাশার সভাপতিত্বে ও বিএনপি নেতা ফরহাদ মীর রাজন  ও আবুল হুসেন এর যৌথ পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য  রাখেন এইচ, এম রায়হান আহমদ, ইঞ্জিনিয়ার মোঃ নুর আলম, মোঃ এমদাদুল হক রুকন, আক্তারুজ্জামান মহসিন,সাহেদ আহমদ সহ আরো অনেকে ।  এ ছাড়া আলোচনা সভায় উপস্হিত ছিলেন,শাহ সালাহ উদ্দিন, শাহ মোহাম্মদ আব্দুল কাদির,মোঃ তুফায়েল আহমদ,মোঃ ফারুক আহমদ,মোঃ হুমায়ন আহমদ,আকিক আহমদ,ইসলাম উদ্দিন,মোঃ এজাজুর রহমান টিটু ।

আলোচনা সভায় বক্তারা বলেন , শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান তার ঘোষণা দিয়ে স্বাধীনতা যুদ্ধ শুরু করেছিলেন।  আজকে স্বাধীনতার ইতিহাস বিকৃত হচ্ছে। সেই বিকৃত ইতিহাস সম্পর্কে আমাদের নতুন প্রজন্মকে জানাতে হবে।

বিশেষ করে মহান স্বাধীনতা দিবস থেকে শুরু করে ফ্যাসিস্ট সরকারের অব্যাহত হত্যাযজ্ঞ, বিএনপি নেতাদের গ্রেপ্তার, দেশব্যাপী গড়ে ওঠা আন্দোলন দমন করতে সরকারের গুলি, অসংখ্য মানুষকে গুলিবিদ্ধ ও আহত করা, গ্রেপ্তার এবং নিষ্ঠুর দমন-নিপীড়ণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়  ।

বক্তারা আরোও বলেন, ভোট ডাকাতির মাধ্যমে বর্তমান আওয়ামী সরকার কর্তৃক রাষ্ট্রক্ষমতা দখল ও ভয়াবহ দুঃশাসনের বিরুদ্ধে প্রতিবাদী মানুষের কণ্ঠরোধ করতে দেশের মানুষের ওপর নির্বিচারে হামলা ও জীবন কেড়ে নিয়ে জনগণের প্রতি প্রতিশোধ নিচ্ছে।  জনগণের প্রতিবাদ-বিক্ষোভে দিশেহারা হয়ে মানুষ হত্যার মতো হঠকারী সিন্ধান্ত নিয়ে সরকার পুরো দেশকে অশান্ত ও অস্থিতিশীল করে তুলেছে। এর দায়-দায়িত্ব সরকারকেই বহন করতে হবে।’

আলোচনা সভা শেষে সকলের উপস্হিতে  এইচ, এম রায়হান আহমদকে সভাপতি ও ইঞ্জিনিয়ার মোঃ নুর আলমকে সাধারণ সম্পাদক করে ৪৫সদস্য বিশিষ্ঠ নতুন কমিটি ঘোষণা করেন বার্সেলোনা বিএনপির সমন্বয় কমিটির আহবায়ক প্রধান মনোয়ার পাশা ।

কার্যকরী কমিটি সদস্যরা হলেন :
সভাপতি,এইচ এম রায়হান আহমদ,সিনিয়র সহ সভাপতি শাহ মোহাম্মদ আব্দুল কাদির,সহ সভাপতি আবুল হুসাইন, সহ সভাপতি আক্তারুজ্জামান মহসিন, সহ সভাপতি আব্দুর রউফ।
সাধারন সম্পাদক,ইন্জিনিয়ার মো:নুর আলম,যুগ্ম সম্পাদক শাহ ফরহাদ আহমদ পারভেজ,সহ সাধারন সম্পাদক দেলোয়ার হুসেন।  সাংগঠনিক সম্পাদক,ফরহাদ মীর রাজন,সহ সাংগঠনিক সম্পাদক জাফর আহমদ।  অর্থ সম্পাদক,কুতুব উদ্দিন। প্রচার সম্পাদক,আমির হুসেন শাহিন,সহ প্রচার সম্পাদক,সুজন আহমদ।

দপ্তর সম্পাদক,এমদাদুল হক রুকন,উপ দপ্তর সম্পাদক মো:আইনুল ইসলাম। আন্তর্জাতিক সম্পাদক,জুনায়েদ আহমদ,সহ আন্তর্জাতিক সম্পাদক শেরওয়ান আহমদ।ধর্ম সম্পাদক আব্দুল কয়েস।  সনাতন ধর্ম সম্পাদক বাবু সন্দিপ রায়।  ক্রীড়া সম্পাদক,শামীম মাহমুদ রিপন,সহ ক্রীড়া সম্পাদক শিব্বির আহমদ।সাংস্কৃতিক সম্পাদক রোমান আহমদ,সহ সাংস্কৃতিক সম্পাদক এমদাদ আহমদ।সমাজ কল্যান সম্পাদক,মাহফুজুর রহমান রাজা,সহ সমাজ কল্যান সম্পাদক শফিক নূর।বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক, সম্পাদক রাজিব আহমদ।সাহিত্য ও প্রকাশনা সম্পাদক,সৈয়দ সাজু,সহ সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মোবারক হোসেন, শিক্ষা বিষয়ক সম্পাদক আক্তার হোসেন,আইন বিষয়ক সম্পাদক মোঃ শাহেদ আলী,সহ আইন বিষয়ক সম্পাদক মাছুম আহমেদ।

নির্বাহী সদস্য:
বেলাল আহমদ,শাহ মোহাম্মদ আব্দুল মালিক শাহিন,জাহির আহমদ,রাসেল খান,নজরুল ইসলাম,ইয়াইিয়া খাঁন, সৈয়দ মোশারফ হোসেন,আজিজুল ইসলাম আরজু,রাজু এমরান,তেরাই মিয়া,ওয়াসিম,উজ্জল চৌধুরী,মামুনুর রহমান,জিবলু আহমদ ।

উপদেষ্ঠা পরিষদের সদস্য :

শাহ সালাহ উদ্দিন , হুমায়ন আহমেদ, ফারুক আহমদ, তোফায়েল আহমেদ,আকিক আহমদ,ইজাজুর রহমান টিঠু, রাহিমুর রহমান ।

সর্বশেষ - অভিবাসন