বার্সেলোনা, স্পেন | মঙ্গলবার , ২১ ডিসেম্বর ২০২১ | ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
  1. #টপ৯
  2. #লিড
  3. অপরাধ
  4. অভিবাসন
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আফ্রিকা
  8. ইউরোপ
  9. ইসলাম ও ধর্ম
  10. এশিয়া
  11. কমিউনিটি
  12. ক্যাম্পাস
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. জাতীয়

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে মহিলা সমিতি বার্সেলোনার আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

প্রতিবেদক
jonoprio24
ডিসেম্বর ২১, ২০২১ ৪:৫৭ অপরাহ্ণ

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে  মহিলা সমিতি বার্সেলোনার উদ্যোগে আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গত ১৯শে ডিসেম্বর কাইয়ে ভিলাদমাত সেন্ট্র সিভিক হলে সংগঠনের সভাপতি মেহেতা হক জানুর সভাপতিত্বে তাইফা রহমান শারমিন ও মালিয়া কাইয়ুম মিশুর যৌথ পরিচালনায় প্রধান অতিথি হিসাবে উপস্হিত  ছিলেন স্পেনে নিযুক্ত বাংলাদেশের  রাষ্ট্রদুত সারোয়ার মাহমুদ এনডিসি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর ও দুতালয় প্রধান এ.টি.এম আব্দুর রউফ মন্ডল, দুতালয় কর্মকর্তা রেজা শাহ পালবী ও সাইফুল ইসলাম, কাতালোনিয়া রাজনৈতিক দল ইআরসি নেতাদের মধ্যে উপস্হিত ছিলেন মারিয়া গাছল,এভা বারো,মার্ক বোর্রাস, মুক্তিযোদ্ধা আলা উদ্দিন হক নেছা,কমিউনিটি ব্যক্তিত্ব ও ব্যাংকার নজরুল ইসলাম, এসোসিয়েশন কলতুরাল ই উমানিতারিয়া দে বাংলাদেশ এন কাতালুনিয়ার প্রতিষ্ঠাকালীন সভাপতি স্বপন মঞ্জু , বন্ধু সুলভ মহিলা সমিতির সভাপতি শিউলি আক্তার,ইয়ুথ বাংলা কালচারাল ফাউন্ডেশন স্পেন শাখার সভাপতি খাদিজা আক্তার মনিকা, আওয়ামীলীগ নেতা জাহাঙ্গীর আলম,কাতালোনিয়া বঙ্গবন্ধু পরিষদের সভাপতি শাহ আলম স্বাধীন,কমিউনিটি ব্যাক্তিত্ব নবিনুল হক, এসোসিয়েশন কলতুরাল ই উমানিতারিয়া দে বাংলাদেশ এন কাতালুনিয়ার সভাপতি উত্তম কুমার,সাধারন সম্পাদক শামীম বেপারী ,কাতালোনিয়া আওয়ামী যুবলীগের সাবেক সভাপতি আমির হোসেন আমু, বর্তমান সভাপতি সালাহ উদ্দিন,ভয়েস অব বার্সেলোনার সভাপতি ফয়ছল আহমদ,ই আর সি দলের নেতা ও বাংলাদেশি সমন্নয়ক সালেহ আহমদ সহ স্হানীয় বাংলাদেশী কমিউনিটির বিশিষ্ঠজন এবং রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্হিত ছিলেন ।

আলোচনা সভার শুরুতে   ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধের ত্রিশ লক্ষ শহীদ মুক্তিযোদ্ধা ও দুই লক্ষ সম্ভব হারানো মা-বোনকে শ্রদ্ধার সাথে স্মরণ করে এক মিনিট দাড়িয়ে নিরবতা পালন করেন।

বক্তারা বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ১৯৭১ সালে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করেছিল বলেই আজ আমরা বহির্বিশ্বে স্বাধীন সার্বভৌম বাংলাদেশের প্রতিনিধিত্ব করছি। “বঙ্গবন্ধু” ও ”বাংলাদেশ” আজ সমার্থক উল্লেখ করে বক্তারা আরো বলেন বিশ্বের নিপীড়িত ও নির্যাতিত মানুষের অধিকার আদায়ে বঙ্গবন্ধুর অবিচল সংগ্রাম ও মানবদরদী নেতৃত্ব তাঁকে ”বিশ্ববন্ধু”-তে পরিণত করেছে।

আলোচনা সভা শেষে গান ও নৃত্য পরিবেশন করেন ইমতিয়াজ বাবু,রাজুগাজী,দিবা,মঞ্জু,জিনার,মৌসুমী,ঈরিশা,খেয়া,ওয়ারদা,জান্নাত,ওয়াফিকা,সুহা,নৌরিন সহ আরো অনেকে ।

সর্বশেষ - অভিবাসন