বার্সেলোনা, স্পেন | শুক্রবার , ৫ মার্চ ২০২১ | ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. #টপ৯
  2. #লিড
  3. অপরাধ
  4. অভিবাসন
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আফ্রিকা
  8. ইউরোপ
  9. ইসলাম ও ধর্ম
  10. এশিয়া
  11. কমিউনিটি
  12. ক্যাম্পাস
  13. খেলাধুলা
  14. গণমাধ্যম
  15. জাতীয়

সেভিয়াকে হারিয়ে ফাইনালে বার্সা

প্রতিবেদক
jonoprio24
মার্চ ৫, ২০২১ ৩:৫৫ পূর্বাহ্ণ

কোপা ডেল রে ফাইনালে যেতে বার্সেলোনার প্রয়োজন ছিল অন্তত ৩-০ ব্যবধানে জেতা। সেভিয়া এক গোল দিলেই বার্সাকে করতে হতো চার গোল। এমন ম্যাচে আলবার ভলি গোলপোস্টে লেগে ফিরে আসা, টের স্টেগেনের পেলাল্টি সেভ, অতিরিক মিনিটে গোল দিয়ে সমতা-এত কিছুর পর তো রোমাঞ্চকর বলতেই হয়।

বুধবার (৩ মার্চ) ঘরের মাঠ ন্যু ক্যাম্পে ঠিক ৩-০ গোলেই জয় পেয়েছে বার্সা৷ নির্ধারিত কাতালনদের হয়ে গোল দুটি করেন ওসামেন দেম্বেলে ও জেরার্ড পিকে। অতিরিক্ত ৩০ মিরিটের শুরুতেই বল জলে জড়িয়ে বার্সার জয় নিশ্চিত করেন ব্রাথওয়েট৷

আক্রমণের পসরা সাজিয়ে প্রথম ১০ মিনিটেই কয়েকটি সুযোগ তৈরে করে বার্সা। গোলপোস্টের উপর দিয়ে বল পাঠিয়ে সুযোগ গুলো নষ্ট করেন দেম্বেলে। তবে ১২ মিনিটে গোলের খাতা খোলেন সে দেম্বেলেই। ডি বক্সের বাইরে থেকে বাঁকানো শটে গোলপোস্টের ডান কোনায় বল পাঠান এই ফরাসি ফরোয়ার্ড।

প্রথমার্ধে আরও কয়েকটি সুযোগ পায় বার্সা। একবার ফ্রাংকে ডি ইয়ং পা ছোঁয়াতে না পারায় আরেকবার সেভিয়া গোলরক্ষকের বাধায় সে প্রচেষ্টা কাজে লাগাতে পারেনি কাতালানরা।

দ্বিতীয়ার্ধেও বল দখল এগিয়ে ছিল স্বাগতিকরা তবে ব্যবধান বাড়াতে পারছিলোনা। তারমাঝে জর্ডি আলবার ভলি গোলপোস্ট কাঁপিয়ে ফিরে আসার আক্ষেপেও পুড়তে হয় বার্সাকে।

৭১ মিনিটে প্রতি-আক্রমণে বার্সার ডি-বক্সে ঢোকা লুকাস ওকাম্পোসকে ডিফেন্ডার মিনগেসা ফাউল করলে পেনাল্টি পায় সফরকারীরা। তবে ওকাম্পোসের দুর্বল শট ঠেকিয়ে দেন টের স্টেগেন। তারপরই ম্যাচে দেখা যায় নাটকিয়তা। নির্ধারিত সময়ের পর যোগ করা সময়ে গোল করে বার্সাকে ম্যাচে ফেরান পিকে। গ্রিজম্যানের বাঁকানো শটে ডাইভিং হেডে ঠিকানা খুঁজে নেন এই ডিফেন্ডার।

দুই লেগ মিলে ২-২ গোলে সমতা থাকায় ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। যা শুরুতেই গোল করে সেভিয়ার বুকে ছুরি চালান ব্রাথওয়েট। আলবার বাড়ানো পাস বাঁ পাশে থাকা ব্রাথওয়েট জালে জড়ান গোলরক্ষকের পায়ের নিচ দিয়ে।

বাকি সময় গোলুমখ নিরাপদ রেখে ফাইনাল নিশ্চিত করে বার্সা। যেখানে তাদের প্রতিপক্ষ হবে লেভান্তের বা অ্যাতলেটিকো বিলবাও ম্যাচে বিজয়ীরা।

সর্বশেষ - অভিবাসন