করোনাভাইরাসের চেয়েও প্রাণঘাতী হয়ে উঠেছে ব্রিটিশ অস্ত্র: ইয়েমেন

জনপ্রিয় অনলাইন
  • আপডেট টাইম : শুক্রবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২১
  • ১১১ বার পঠিত

ইয়েমেনের জনপ্রিয় হুথি আনসারুল্লাহ আন্দোলনের সর্বোচ্চ রাজনৈতিক পরিষদের সদস্য মোহাম্মদ আলী আল-হুথি বলেছেন, প্রাণঘাতী করোনাভাইরাসের চেয়েও মারাত্মক হয়ে উঠেছে তার দেশের উপর সৌদি আরবের ব্যবহার করা ব্রিটিশ অস্ত্র।

তিনি সৌদি আরবের কাছে অস্ত্র বিক্রি বন্ধ করতে ব্রিটিশ সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন। ইয়েমেনে যুদ্ধবিরতির জন্য ব্রিটিশ সরকার যে আহ্বান জানিয়েছে তাকে দ্বিচারিতা বলেও মন্তব্য করেছেন আলি আল-হুথি।

তিনি বলেন, সৌদি আরবকে অস্ত্র-ভাইরাস সরবরাহ না করার জন্য আমরা লন্ডনের প্রতি আহ্বান জানাই। ব্রিটেনের এসব অস্ত্র ইয়েমেনের নিরাপরাধ জনগণের বিরুদ্ধে ব্যবহৃত হচ্ছে।

গতকাল (বুধবার) সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে তিনি এসব কথা বলেন।  আলী আল-হুথি বলেন, “সৌদি আরবের কাছে অস্ত্রের এই ভাইরাস বিক্রি বন্ধ করুন। এগুলো করোনাভাইরাসের চেয়েও প্রাণঘাতী কারণ এই সমস্ত অস্ত্র দিয়ে ইয়েমেনের জনগণকে হত্যা করছে সৌদি আরব। ব্রিটিশ অস্ত্র আগ্রাসীদেরকে সশস্ত্র করে তুলছে।”

সম্প্রতি খবর বের হয়েছে যে, ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী ডমিনিক রাব জাতিসংঘ নিরাপত্তা পরিষদের একটি বৈঠকে সভাপতিত্ব করবেন যে বৈঠক থেকে সোমালিয়া, দক্ষিণ সুদান এবং ইয়েমেনে করোনাভাইরাসের ভ্যাকসিন বিতরণের জন্য যুদ্ধবিরতির প্রচেষ্টা চালানো হবে।

গত জুলাই ও সেপ্টেম্বর মাসে ব্রিটিশ সরকার সৌদি আরবের সঙ্গে ১৯০ কোটি ডলারের অস্ত্র বিক্রির চুক্তি করেছে।




নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..