আলজাজিরার সাংবাদিকদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা গ্রহণ করেনি আদালত

জনপ্রিয় অনলাইন
  • আপডেট টাইম : বুধবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ২৬ বার পঠিত

কাতার ভিত্তিক সংবাদ মাধ্যম আল জাজিরায় প্রচারিত ‘অল দ্য প্রাইম মিনিস্টারস মেন’ শিরোনামে প্রতিবেদনের সাথে সংশ্লিষ্ট চার জনের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলার আবেদন মঙ্গলবার শুনানি শেষে তা ফেরত দিয়েছে আদালত। ফলে এই আবেদনের প্রেক্ষিতে আর কোন মামলা হচ্ছে না।

কাতারভিত্তিক টেলিভিশন চ্যানেল আলজাজিরায় রাষ্ট্র ও সরকারবিরোধী প্রতিবেদন প্রকাশের কারণে গত ১৭ ফেব্রুয়ারি বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি আইনজীবী আব্দুল মালেক ওরফে মশিউর মালেক একটি মামলা দায়ের করেন। অতঃপর ঢাকার মহানগর হাকিম (ভারপ্রাপ্ত) আশেক ইমাম ২৩ ফেব্রুয়ারি (মঙ্গলবার) আদেশের জন্য দিন ধার্য করেন।

মঙ্গলবার ঢাকার মহানগর হাকিম শহিদুল ইসলামের আদালত মামলাটি চলতে পারে কি পারে না সে বিষয়ে বাদি পক্ষ থেকে আইনগত বিষয়ে শুনানি গ্রহণ করেন। শুনানি শেষে আদালত মামলা গ্রহণ করেননি।

এ ব্যাপারে বাদিপক্ষের আইনজীবীর কাছে জানতে চাইলে তিনি জানান, সরকারের অনুমতি না থাকায় আদালত মামলাটি গ্রহণ করেননি। তবে এ ব্যাপারে উচ্চ আদালতে যাবেন কি না কোনো মন্তব্য করেননি। বলেছেন, পরে সিদ্ধান্ত নেবেন।

ওই মামলার অভিযুক্তরা হলেন, আলজাজিরা টেলিভিশনের ডিরেক্টর জেনারেল মোস্তেফা স্যোউয়াগ, শায়ের জুলকারনাইন ওরফে সামি, নেত্র নিউজের সম্পাদক তাসনিম খলিল এবং ব্রিটিশ সাংবাদিক ডেভিড বার্গম্যান।




নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..