কাতালোনিয়া যুবদলের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

লায়েবুর রহমান
  • আপডেট টাইম : বুধবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ১৩৮ বার পঠিত

স্পেনের কাতালোনিয়া জাতীয়তাবাদী যুব দলের পক্ষ থেকে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বীর উত্তম উপাধি বাতিলের অপচেষ্টার বিরুদ্ধে প্রতিবাদ, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা ও নবগঠিত যুবদলের পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে।  ২১ ফেব্রুয়ারি (রবিবার)  বার্সেলোনার স্থানীয় একটি হলে নব গঠিত যুবদলের সভাপতি ফয়সাল আহমেদের সভাপতিত্বে উক্ত সভায় প্রধান অতিথি ছিলেন কাতালোনিয়া জাতীয়তাবাদী দলের সভাপতি শফিউল আলম শফি এবং বিশেষ অতিথি ছিলেন  যুবদলের সদ্য সাবেক সভাপতি শফিক খাঁন। দুপুর ২টায় আব্দুল বাসিতের পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মধ্যদিয়ে অনুষ্ঠান শুরু হয়।  যুবদলের সাধারণ সম্পাদক ইফতেকার হোসেন কাশেমের পরিচালনায় অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন কাতালোনিয়া বিএনপির সাধারন সম্পাদক  আজমান আলী, যুগ্ম সাধারণ সম্পাদক তুতিউর রহমান, সদস্য হারুন রশীদ, বিএনপি নেতা লিটন, শিপলু আহমেদ নিয়াজী, সেচ্চাস্বেবক দলের সভাপতি আক্কাস মিয়া ও সাধারণ সম্পাদক এ আর লিটু, স্পেন কোকো স্মৃতি সংসদের উপদেষ্টা মঞ্জু আহমেদ প্রমুখ।

অন্যান্য অতিথির মধ্যে উপস্থিত ছিলেন কাতালোনিয়া বিএনপি’র উপদেষ্টা মাসুক আহমেদ, কাতালোনিয়া বিএনপির সহ-সাধারণ সম্পাদক ফয়সল আহমেদ, যুবদলের সিনিয়র সহ সভাপতি আজমল আলী ,সান্তাকলমা বিএনপির সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ সালু, কোকো স্মৃতি সংসদের উপদেষ্টা খালেদুর রহমান চৌধুরী, ফয়সল আহমদ, সভাপতি রুহেল হামিদ, সিনিয়র সহ সভাপতি রেদওয়ান হোসেন, সাধরণ সম্পাদক আব্দুল বাতিন মাসুদ, কাতালোনিয়া স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক সাঈদ রাসেল, শাহ আলম মোল্লা,  একে এম শাহাব উদ্দীন  সুমন, আজাদ আহমদ, রাকিব আহমেদ, আকমল হোসেন, আইনুল হক,  আলতাব হোসেন, পারভেজ আহমদ,   জাবেদ হোসেন  সুমন, মিলাদ আহমদ,  লোকমান আহমদ, জসীম উদ্দিন, বিএনপি নেতা ফয়জুল ইসলাম,  আব্দুল মানিক,  আব্দুল বাশার প্রমুখ।

বক্তারা প্রতিবাদ সভায় জিয়াউর রহমানের খেতাব বাতিলের অপচেষ্টাকে সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত এবং উস্কানি মূলক উল্লেখ করে দেশ এবং প্রবাসের সকল জাতীয়তাবাদে বিশ্বাসী নেতা কর্মীদের ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান। এ সময় বক্তারা আন্তর্জাতিক মাতৃভাষার গুরুত্ব এবং প্রবাসে মাতৃভাষা চর্চার উপর গুরুত্ব আরোপ করে বক্তব্য রাখেন। সভার শেষে কাতালোনিয়া যুবদলের সদ্য সাবেক সভাপতি কাতালোনিয়ার নবগঠিত যুবদলের ৭১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণাপত্র পাঠ করেন। পরে নবগঠিত কমিটির সিনিয়র সভাপতি আজমল আলী কমিটির সকলকে মঞ্চে আহ্বানের মাধ্যমে মাধ্যমে পরিচয় করিয়ে দেন।

সভা শেষে নবগঠিত কাতালোনিয়া যুবদলের সভাপতি ফয়সাল আহমেদ এবং সাধারণ সম্পাদক ইফতেকার হোসেনের নেতৃত্বে সংগঠনের নেতৃবৃন্দ ও সদস্যরা বার্সেলোনা শহরের পেদ্রো চত্ত্বরে শহীদ স্মৃতি ফলকে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।




নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..