জনপ্রিয় ডেস্ক :  স্পেনের কাতালোনীয়া প্রদেশে  বার্সেলোনা আওয়ামীলীগের উদ্যোগে পনের আগস্ট জাতীয় শোক দিবস পালিত হয়েছে।  বার্সেলোনা আওয়ামী লীগের আয়োজনে ও স্পেন আওয়ামী লীগের সার্বিক সহযোগিতায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাতাদবার্ষিকী উপলক্ষে দোয়া ও আলোচনা সভার আয়োজন করা হয়।

গত ২৭ আগস্ট সন্ধ্যায় বার্সেলোনার স্থানীয় হলরুমে আয়োজিত  দোয়া ও আলোচনা সভার সভাপতিত্ব করেন স্পেন আওয়ামীলীগের আহবায়ক এস আই আর এস রবিন এবং পরিচালনা করেন স্পেন আওয়ামী লীগের সদস্য সচীব মোঃ রিজভী আলম।
স্পেন আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য খালেদ রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত সভায় বক্তব্য রাখেন মোনায়েম চৌধুরী বাবলা, স্পেন আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য খাদিজা আক্তার মনিকা, লুৎফুর রহমান সুমন, শিমুল চৌধুরী, করিম উদ্দিন, মিজনুর রহমান, নুরে আমিন টোকন,  জামিল আহমদ প্রমূখ। স্পেন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক তাদের বক্তব্যে বলেন, আমাদের এই জাতীয় শোককে শক্তিতে রূপান্তর করতে হবে। আওয়ামী লীগের নেতৃত্বে বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠন করতে সকল বেধাভেদ ভুলে স্পেন আওয়ামী লীগকে শক্তিশালী সংগঠন পরিণত করতে হবে। স্পেন আওয়ামী লীগ যেনো ভবিষ্যতে দলের নিবেদিত কর্মী ও সমর্থক নিয়ে শক্তিশালী ঐক্য গঠন করে চলতে পারে, সে মর্মে দলের কর্মীদের কাজ করার জন্য আহ্বান জানান। 
অনুষ্ঠানে বার্সেলোনা আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও সমর্থকসহ স্থানীয় সাংবাদিক ও মিডিয়া কর্মীরা উপস্থিত ছিলেন।
আলোচনা সভাশেষে মহান মুক্তিযুদ্ধে সকল শহীদ, জাতীয় চার নেতাসহ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের সকল শহীদদেরকে স্মরণ করাসহ ১৫ আগস্ট বঙ্গবন্ধুসহ নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।