2019-04-07

জনপ্রিয় অনলাইন : ফ্রান্স-বাংলা প্রেসক্লাবের দেবেশ সভাপতি ও আব্দুল মালেক হিমু সাধারণ সম্পাদক ফ্রান্স-বাংলা প্রেসক্লাবের আহ্বায়ক কমিটি বিলুপ্ত করে নতুন কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে।
বুধবার বিকেলে প্যারিসের বাংলা ভিশন ব্যুরো অফিসে বিলুপ্ত আহ্বায়ক কমিটির আহ্বায়ক ফয়সাল আহমেদ দ্বীপের সভাপতিত্বে ও মোহা. আব্দুল মালেক হিমুর পরিচালনায় সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন এটিএন বাংলা ও এটিএন নিউজের ফ্রান্স প্রতিনিধি দেবেশ বড়ুয়া, প্রবাসে বাংলার সম্পাদক অধ্যাপক অপু আলম, দৈনিক ইনকিলাব প্রতিনিধি দেলওয়ার হোসেন সেলিম, বাসুদেব গোস্বামী, জামিল আহমদ সাহেদ প্রমুখ। সভায় সর্বসম্মতিক্রমে এটিএন বাংলার ফ্রান্স প্রতিনিধি দেবেশ বড়ুয়াকে সভাপতি এবং এসএ টিভির ফ্রান্স প্রতিনিধি মোহা. আব্দুল মালেক হিমুকে সাধারন সম্পাদক করে নতুন কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়। এছাড়াও সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক অপু আলম, সহ-সভাপতি দেলওয়ার হোসেন সেলিম নির্বাচিত হন। সাবেক আহ্বায়ক ফয়সাল আহমেদ দ্বীপ কে নতুন কমিটির ১নং সদস্য করা হয়। আগামী ১৫ কার্যদিবসের মধ্যে ফ্রান্স-বাংলা প্রেসক্লাবের পূর্নাঙ্গ কমিটির তালিকা ঘোষণা করবে বলে সভায় সিদ্ধান্ত নেওয়া হয়।


জনপ্রিয় অনলাইন : স্বাধীনতার বীরত্বগাথা আগামী প্রজন্মের মাঝে ছড়িয়ে দেওয়ার প্রত্যয়ে স্বাধীনতা দিবস পালন করেছে বার্সেলোনা  বাংলা স্কুল। গতকল্য স্কুলা পিয়ায় বিদ্যালয়ে  ছাত্র-ছাত্রীরা স্বাধীনতা সংগ্রামের ইতিহাস শুনে, ছবি এঁকে ও গান গেয়ে দিনটিকে স্মরণ করে। 
শিক্ষক জাহাঙ্গীর আলমের পরিচালনায়  ৫২ থেকে ৭১ এর মুক্তি আন্দোলনের পর্যায়ক্রমিক ইতিহাস তুলে ধরেন স্কুল পরিচালনা কমিটির সভাপতি আলা উদ্দিন, উপদেষ্টা আউয়াল ইসলাম, সাধারন সম্পাদক জুয়েল আহমেদ, নজরুল ইসলাম সহ আরো অনেকে  

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে-ছাত্র ছাত্রীদের অংশগ্রহণে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান এবং স্বাধীনতা দিবসবিষয়ের ওপর সাধারণ জ্ঞান, বাংলা কবিতা আবৃত্তি ও চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়। সর্বশেষে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন।
স্বাধীনতা দিবসের এ আয়োজনে স্কুলের ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা ছাড়াও পরিচালনা কমিটির সদস্য ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।