2019-02-03

লায়েবুরঃ ‘বাংলাদেশ গ্রীণ ক্রিসেন্ট সোসাইটি’ বার্সেলোনা শাখা গঠন করা হয়েছে। গত  ২৯ জানুয়ারি বার্সেলোনায় সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কানিজ রাহনুমা রব্বানী ভাষার উপস্থিতিতে কমিটি  গঠন করা হয়। বার্সেলোনায় সংগঠনটির দায়িত্ব পেয়েছেন সভাপতি, সাধারণ সম্পাদক, সাংগঠনকি সম্পাদক ও কোষাধ্যক্ষ যথাক্রমে সোবহান মিয়া, সালেহ আহমদ সোহাগ,  হোসেন সৈয়দ জুয়েল ও এম লায়েবুর রহমান।




স্থানীয় একটি মিলনায়তনে আয়োজিত কমিটি গঠন আলোচনায় সভাপতিত্ব করেন সুনামগঞ্জ কুলতুরাল অ্যাসোসিয়েশন এন কাতালোনিয়ার সভাপতি মনোয়ার পাশা। স্পেন বাংলা প্রেসক্লাবের সদস্য মো: ছালাহ উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভা শেষে উপস্থিতিদের অংশগ্রহণে ভোটের মাধ্যমে সভাপতি হিসেবে সোবহান মিয়া, সাধারন সম্পাদক ছালেহ আহমদ সোহাগ, সাংগঠনিক সম্পাদক জুয়েল আহমদ ও কোষাধ্যক্ষ এম লায়েবুর রহমান নির্বাচিত হোন। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব খন্দকার মোদাচ্ছির বিন আলী, বার্সেলোনা বাংলা স্কুল পরিচালনা কমিটির সভাপতি আলাউদ্দিন হক, কাতালোনিয়া বঙ্গবন্ধু পরিষদের সভাপতি শাহ আলম স্বাধীন, জালালাবাদ অ্যাসোসিয়েশন ইন বার্সেলোনার আহ্বায়ক কামরুজ্জামান কামরুল, ঢাকা জেলা সমিতির উপদেষ্টা জাহাঙ্গীর আলম, মনিরুজ্জামান সোহেল, কমিউনিটি নেতা নজরুল ইসলাম আবির, আব্দুস সালাম, নজরুল ইসলাম, আলতাফ হোসেন, মহিলা সংগঠনের খাদিজা আক্তার, ভয়েজ অব বার্সেলোনার সভাপতি ফয়সল আহমদ প্রমূখ।

লায়েবুর খানঃ "ইন্টেলিজেন্ট কানেক্টিভিটি" প্রতিপাদ্য নিয়ে এবারের মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০১৯ আয়োজন করেছে মোবাইল টেলিযোগাযোগ শিল্পের বৈশ্বিক সংগঠন জিএসএমএ। ২০০৬ থেকে টানা ২০১৯ পর্যন্ত এ মেলা আউওজন করছে জিএসএমএ। 



এবারে আয়োজক সংগঠন "ব্রিজ" নামের একটি সেবা চালু করেছে, যে পদ্ধতির মাধ্যমে কোন রকম ব্যাজ পদর্শন ছাড়াই আই কন্টাক্টের মাধ্যমে দর্শনার্থী মেলায় প্রবেশ করতে পারবে। অবশ্য এ এক্টিভ করতে হলে রেজিশট্রেশনের সময় করে নেয়া ভাল, না হলে পরবর্তিতেও করা যেতে পারে।

ফিরা গ্রানভিয়াতে মেলা ২৫শে ফেব্রুয়ারী শুরু হয়ে চলবে ২৮শে ফেব্রুয়ারী পর্যন্ত।বিশ্বের বড় বড় মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠান এই সম্মেলনে অংশ নিচ্ছে। বার্সেলোনা শহরের ফিরা গ্রান ভিয়া ও ফিরা মনজুয়িকে সম্মেলনের জন্য ৯৪ হাজার বর্গমিটার এলাকাজুড়ে বিভিন্ন দেশের  নামি দামী ২৪শ মোবাইল  প্রতিষ্ঠানগুলোর জন্য পৃথক প্যাভিলিয়ন ও কংগ্রেসের অন্যান্য ইভেন্টে পরিচালনার স্থান নির্ধারিত থাকবে। বিভিন্ন প্রতিষ্ঠানের পাশাপাশি ১০৭০০০ এক্সপার্ট থাকবেন যারা পরিদর্শকদের সার্বক্ষনিক তথ্যসেবা প্রদান করবেন।



Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget