স্পেনের মাদ্রিদে হবিগঞ্জ এসোসিয়েশন ইন স্পেনের বনভোজন


সাইফুল আমিন,মাদ্রিদ : প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্মকে বাংলাদেশের কৃষ্টিকালচার ও সংস্কৃতির সঙ্গে পরিচয় ও প্রবাসে ব্যস্ত জীবনের ক্লান্তি দূর করে প্রশান্তি নিতে এই আনন্দ বনভোজন। বনভোজন এর চিত্রে ফুটে উঠেছিল এক নতুন বাংলাদেশ,হৈ হুল্লোড়,উত্তাল সমুদ্রে সাতার কাটা থেকে শুরু করে নানান ধরনের খেলাধুলায় মেতে উঠেছেন সবাই,কেউ বা আবার নানা অঙ্গভঙ্গিতে সেল্ফি তোলায় ব্যস্ত, কেউ কেউ ভিডিও কলে আনন্দ শেয়ার করছেন দেশে থাকা প্রীয়জনদের সাথে, যেন আনন্দের শেষ নেই,বলছি ইতিহাস ঐতিহ্যের সংগঠন হবিগঞ্জ এসোসিয়েশন এর বনভোজনের কথা।
অভিবাসী বান্ধব দেশ হিসেবে পরিচিত দেশ স্পেন,প্রায় দুই যুগ ধরে এখানে বসবাস করে আসছেন প্রবাসী বাংলাদেশরা, সামাজিক দায়বদ্ধতায় গড়ে তুলেছেন নানা সামাজিক সংগঠন,তেমনি ভাবে ইতিহাস ঐতিহ্য ও  ভ্রাতৃত্ব বন্ধনের সংগঠন হবিগঞ্জ এসোসিয়েশন ইন স্পেন,ইউরোপের তীব্র গরমে যখন জন জীবন অতিষ্ঠ হয়ে পড়েছে,দুরপ্রবাসে ক্লান্তির অবসানে একটু সুস্থি পাওয়ার তাগিদে,হবিগঞ্জ এসোসিয়েশন আয়োজন করে এক আনন্দ বনভোজন।এতে মাদ্রিদের সর্বস্তরের জনগণ উপস্থিত থেকে বনভোজন কে আনন্দ মুখরিত করে তুলেন। স্থানীয় সময় রাত ২টায় মাদ্রিদের এম্বাহাদর  থেকে দুইটি বাস যোগে রওয়ানা করেন স্পেনের সাগর কন্যা খ্যাত ভ্যালেন্সিয়া সমুদ্র সৈকতে। সকালের নাস্তা সেরেই সবাই আনন্দে মেতে উঠেন,বিশাল সমুদ্র জলে স্নান করা,ফুটবল,হাডুডু,ভাবীদের বালিশ খেলা,সহ নানা ধরনের আনন্দে মেতে উঠেন সবাই, ২য় পর্বে মধ্যাহ্নভোজ শেষ করার কিচ্ছুক্ষণ পড় আবার  নিজের মত করে সবাই আনন্দ মেতে উঠেন।
এসোসিয়েশন এর উপদেষ্টা মুজাক্কির মুত্তাকিন আনন্দ ভ্রমনে যারা উপস্থিত হয়েছেন সবাইকে শুভেচ্ছা জানিয়ে বলেন,মাদ্রিদের প্রবাসীদের একটি দিনের জন্যে আনন্দ দেয়ার লক্ষে আমরা প্রতিবছরের ন্যায় এবারও বনভোজন এর আয়োজন করেছি,ইনশাআল্লাহ এর ধারাবাহিকতা অব্যাহত থাকবে। বাংলাদেশ এসোসিয়েশন এর সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর বলেন, আনন্দ বনভোজনে উপস্থিত প্রবাসীরা হবিগঞ্জ এসোসিয়েশন কে ধন্যবাদ জানিয়ে বলেন,কর্মব্যস্ত জীবনে যখন হাফিয়ে উঠেছিলাম,সেই মুহুর্তে এই একটি দিনের আনন্দ পেয়ে যেন সব ভুলেগেছি,আমরা আশাকরি প্রতিবছরই হবিগঞ্জ এসোসিয়েশন প্রতিবছরই এমন আনন্দ বনভোজনের আয়োজন করে থাকবে। পড়ে খেলাধুলায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরনী করা হয়। দিনব্যাপী সমুদ্র সৈকত ভ্রমণ ও বনভোজনের আনন্দ উপভোগ করতে করতে সন্ধ্যা ঘনিয়ে আসে।একটি দিনের আনন্দের শেষে সবাই মাদ্রিদে ফিরে আসেন। আনন্দ বনভোজনে অংশগ্রহণকারীরা নিয়ম-শৃঙ্খলার ভূয়সী প্রশংসা করে আয়োজকদের ধন্যবাদ জানান। বনভোজনে উপস্থিত ছিলেন,সংঘটন এর সিনিয়র সহ সভাপতি আব্বাস উদ্দিন,সাধারণ সম্পাদক মিজানুর রহমান,অল ইউরুপ বাংলাদেশ প্রেসক্লাব এর ক্রীড়া সম্পাদক সাইফুল আমিন,জুয়েল আহমেদ মালেক,জাকির হুসাইন,রুবেল রানা সহ স্পেনের সর্বস্তর এর জনগন।

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget