২৫ মে বার্সেলোনায় কন্সুলেট সেবা

মোঃছালাহ উদ্দিনঃ স্পেনের পর্যটন ণগরী বার্সেলোনা ও এর আশে পাশের এলাকা তথা কাতালোনীয়ায় বসবাসরত বাংলাদেশিদের আগামী  ২৫ মে ২০১৯ইং (শনিবার) কনস্যুলার সেবা দেবে স্পেনের নিযুক্ত বাংলাদেশ দূতাবাস ।

গত ১৪ই মে স্পেনের বাংলাদেশ দূতাবাস এই মর্মে এক বিজ্ঞপ্তি প্রচার করেছে তাদের অফিসিয়াল ফেসবুক পেজে।বার্সেলোনা শহরের কাইয়ে কমোদে উরখেল ১৪৫ নং সেন্ট্রসিভিক হলে এ সেবা দেওয়া হইবে।

উল্লেখিত এই দিন সকাল ১০:০০ টা হতে সন্ধা ৬:০০ টা পর্যন্ত কনস্যুলার সেবা দেওয়া হইবে ।সেবার মধ্যে থাকবে নতুন জন্ম নেওয়া শিশুদের পাসপোর্টের আবেদন গ্রহণ,যাদের ডিজিটাল পাসপোর্ট এখনো হয়নি তাদের পাসপোর্টের আবেদন ও ফিঙ্গারপ্রিন্ট গ্রহণ,সম্প্রতি মেয়াদোত্তীর্ণ ডিজিটাল পাসপোর্টের রি-ইস্যুর আবেদন গ্রহণ,বাংলাদেশি স্প্যানিশ পাসপোর্টধারীদের স্প্যানিশ পাসপোর্টে'নো ভিসা রিকোয়ার্ড' আবেদন গ্রহণ ,ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের সদস্যপদের আবেদন পত্র গ্রহণ,পুলিশ ক্লিয়ারেন্সের আবেদন সত্যায়ন সহ প্রয়োজনীয় কাগজপত্র সত্যায়ন ও যাবতীয় সনদের আবেদন গ্রহণ ইত্যাদি।

স্পেনের বাংলাদেশি প্রবাসীদের বিভিন্ন সেবাসংক্রান্ত কাজের বিস্তারিত তথ্য ও সহযোগিতার জন্য দূতাবাস কর্তৃপক্ষের হেল্পলাইন মোবাইল নম্বর:৬১২৪৭২১৩৮ ও ৬৬৭১১১১৬৪।

উল্লেখ্য স্পেনের বার্সেলোনায় বৈধ ও অবৈধ মিলে প্রায় ১৫ হাঁজার বাংলাদেশি বসবাস করে।প্রবাসী বান্ধব বর্তমান সরকারের বিভিন্ন সেবাসমূহ প্রবাসীদের কাছে দ্রুত পৌছে দিতে এই সেবা চালু করে ২০১৫ সালের ডিসেম্বর মাসে।স্পেনের নিযুক্ত বাংলাদেশ দূতাবাস মাদ্রিদের রাস্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার এই কনস্যুলার সেবা চালু করে।
দূতাবাস প্রথম সচিব (শ্রম) শরিফুল ইসলাম এর নেতৃত্বে ২০১৫ সাল থেকে বার্সেলোনায় এই সেবা প্রতি দুই মাস অন্তর অন্তর বাংলাদেশিদের মধ্যে দিয়ে আসছে।

উল্লেখ্যঃ কনস্যুলেট অফিস বার্সেলোনায় সরাসরি হাজির হয়ে সিরিয়াল গ্রহণ করতে হবে।২০/০৫/২০১৯ ইং সোমবার সকাল ১০ টা হতে সিরিয়াল প্রদান করা হবে।

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget