কাতালান রাজনৈতিক দল ইআরসি পক্ষে বাংলাদেশীদের প্রচারণা


মিরন নাজমুল : আগামী ২৬ মে ভোটের মাধ্যমে বার্সেলোনা শহরবাসী তাদের নগরপিতা নির্বাচিত করবেন। আর এজন্য এখন থেকে মনোনয়ন প্রার্থীদের নিয়ে প্রচারণার তুঙ্গে। প্রচারণায় পিঁছিয়ে নেই প্রবাসী বাংলাদেশিরাও। নিজেদের পছন্দের দলের হয়ে পুরোদমে নির্বাচনী প্রচারণায় নেমেছেন দলটি।

১৯ মে রোববার কাতালান বামপন্থী দল এসকেররা রেপুবলিকানা দে কাতালোনিয়া ইআরসির হয়ে বড় প্রচারণায় নেমেছেন বাংলাদেশিরা। দলটির মনোনীত প্রার্থী এরনেস্ট মারাগাই-এর পক্ষে প্রচারণা চালাচ্ছেন তারা। বার্সেলোনার বর্তমান মেয়র আদা কোলাও-এর সঙ্গে এরনেস্ট মারাগাইয়ের হাড্ডাহাড্ডি লড়াইয়ের সম্ভাবনা দেখাচ্ছে সিআইএস এর করা জরিপে।

আর তাই বাংলাদেশিরা নিজেদের পছন্দের দলের মনোনীত প্রার্থীকে বার্সেলোনা মিউনিসিপ্যাল সিটির নগরপিতা হিসেবে নির্বাচিত করতে চূড়ান্ত প্রচারণা চালাচ্ছে। বাংলাদেশিদের মধ্যে স্প্যানিশ পাসপোর্টধারীদের কাছেও তারা ভোট চাচ্ছেন।

দলটির পক্ষ থেকে ইতোমধ্যে বাংলাদেশি ৪ জন পুলিং এজেন্ট নিয়োগের ব্যাপারে চূড়ান্ত করা হয়েছে। গত ১৯ মে শহরের সান্ত আন্তনিওতে অনুষ্ঠিত নির্বাচনী প্রচারণায় বাংলাদেশিদের সঙ্গে উপস্থিত ছিলেন দলের মেয়রপ্রার্থী এরনেস্ট মারাগাই।

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget