লায়বুর  : গভীর শ্রদ্ধা ও ভালোবাসায় কাতালোনিয়া যুবলীগ এর উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধুর ৪৩তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।
ত ১৮ই আগষ্ট   বার্সেলোনার স্হানীয়মধুর ক্যান্টিন রেস্টুরেন্টে কাতালোনিয়া যুবলীগের আয়োজনে পবিত্র কোরান শরিফ তেলাওয়াত, দোয়া ও আলোচনার সভা অনুষ্ঠিত হয়। যুবলীগ সভাপতি আমির হোসেন আমুর সভাপতিত্বে শোক দিবসের অনুষ্ঠান সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক আনিসুর রহমান বিজয়। সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন মোঃ সালাউদ্দিন। এ সময় বক্তব্য রাখেন নাজমুল আলম শফি, সাব্বির আহমদ দুলাল, লালন মিয়া, মনিরুজ্জামান সুহেল প্রমুখ ।

বক্তারা বলেন, সামনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগ সরকারকে আবার নির্বাচিত করে জননেত্রী শেখ হাসিনার মিশন এবং ভিশন বাস্তবায়ন করার জন্য প্রবাসে সকল মুজিব সৈনিকেরা এক হয়ে কাজ করতে হবে এবং সামাজিক যোগাযোগ ফেসবুকে জামাত,বিএনপির সকল অপপ্রচার এবং গুজবের দিকে সজাগদৃস্টি রেখে প্রতিরোধ গড়ে তুলতে হবে।
আলোচনা সভা শেষে ১৫ই আগস্টে সকল শহীদের আত্মার শান্তি এবং জাতির জনক বঙ্গবন্ধুর দুই কন্যার দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া পরিচালনা করেন বার্সেলোনা ফুলতলি জামে মসজিদের ইমাম কাজি মুজিবুর রহমান ।