2018-04-08


কবির আল মাহমুদ , মাদ্রিদ : ঢাবির উপাচার্য-এর বাস ভবনে ভাংচুর, লুটপাট ও ঢাবি`র শিক্ষার পরিবেশ অস্থিতিশীলসহ সুফিয়া কামাল হল শাখা ছাত্রলীগ সভাপতি  ইফফাত জাহান ইশার ঢাকা বিশ্ববিদ্যালয় ও বাংলাদেশ ছাত্রলীগ কর্তৃক বহি:ষ্কারাদেশ প্রত্যাহার এবং লাঞ্ছনাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে এক প্রতিবাদ  সভা করেছে বাংলাদেশ ছাত্রলীগ,স্পেন শাখা।
গত কাল( ১২ এপ্রিল )বৃহৎপতিবার সন্ধ্যায়  স্পেনের রাজধানী মাদ্রিদে  স্পেন আওয়ামীলীগ এর স্থায়ী কার্যালয়ে এই  প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
 সভায়  সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিন ছাত্রলীগের সাবেক সহ সম্পাদক ইসমাইল হোসাইন রায়হান। ছাত্রলীগ নেতা সাব্বির আহমেদের উপস্থাপনায় আয়োজিত প্রতিবাদ সভায় প্রধান  অতিথি ছিলেন স্পেন আওয়ামী লীগ এর সহ সভাপতি ও ব্যাবসায়ী  বোরহান উদ্দিন।বিশেষ অতিথি  ছিলেন স্পেন আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ফয়সাল ইসলাম ,মোঃ হাসান ,ইফতেখার আলম। বক্তব্য দেন স্পেন আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক তাপস দেব নাথ ,এফ এম ফারুক পাভেল ,সাংগঠনিক সম্পাদক এনাম আলী খান প্রচার সম্পাদক জালাল হোসাইন ও সাব্বির আহমেদ প্রমুখ। 
প্রতিবাদ সভায় বক্তারা বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি সুফিয়া কামাল হল শাখার সভাপতি ইফফাত জাহান এশার উপরে ১০ এপ্রিল মঙ্গলবার দিবাগত রাতে এক ছাত্রীর পায়ের রগ কেটেছে বলে গুজব ছড়িয়ে শারীরিক ও মানসিকভাবে লাঞ্ছিত ও সম্মানহানী করা হয় কবি সুফিয়া কামাল হলের সামনে। এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানা এবং অপরাধীদের দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করেন।

প্রধান অতিথি বোরহান উদ্দিন ,ইফফাত জাহান ইশার ঢাকা বিশ্ববিদ্যালয় ও বাংলাদেশ ছাত্রলীগ কর্তৃক বহি:ষ্কারাদেশ প্রত্যাহার এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনে হামলা ও আগুন দেয়ার ঘটনার সঙ্গে জড়িতদেরকে চিহ্নত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।তিনি  অতি দ্রুত নির্যাতনকারীদের বিচারের আওতায় এনে  উপাচার্যের বাসায় হামলাকারীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে দাবি জানান।


কবির আল মাহমুদ : বাংলাদেশ জাতীয়তাবাদীদল বিএনপির কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে, ষড়যন্ত্রমুলক মামলার ফরমায়েসী রায়ে কারান্তরীণ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবীতে স্পেনের রাজধানী মাদ্রিদে লিফলেট বিতরণ করেছেন স্পেন বিএনপির সাধারন সম্পাদক আব্দুল কায়ূম পংকির নেতৃত্বে স্পেন বিএনপি।
গত ৫এপ্রিল রাত ৮টায় দলীয় নেতাকর্মীর উপস্থিতিতে বাঙালী অধ্যুষিত লাভাপিয়েস এলাকায় বিভিন্ন ব্যবসা প্রতিষ্টান ও বিপনী বিতানে চলমান লিফলেট বিতরণ কর্মসুচী অনুষ্ঠিত হয়।এ সময় নেতৃবৃন্দ বর্তমান সরকারকে অবৈ্ধ ও অগণতান্ত্রিক উল্লেখ করে বেগম খালেদার মুক্তি দাবী করেন।এবং যদি তাদের নেত্রীকে অতিসত্বর কারামুক্ত না করেন তাহলে তারা প্রবাস থেকে দূর্বার আন্দোলন গড়ে তুলার ও হুমকি দেন।
এসময় উপস্থিত ছিলেন,বিএনপিনেতা সুহেল আহমেদ সামসু , সাইফুল ইসলাম ,সুহেল ভূইয়া ,মখলিসুর রহমান দিদার ,রমিজ উদ্দিন ,আবু জাফর রাসেল ,জেন্স সিপার ,হুমায়ুন কবির রিগ্যান ও ইকবাল হোসাইন প্রমুখ।


লায়েবুর : বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবীতে প্রতিবাদ সভার আয়োজন করে স্পেনের কাতালোনিয়া জাতীয়তাবাদী দল।
 গত ১লা এপ্রিল বার্সেলোনার এক রেষ্টুরেন্টে কাতালোনিয়া বিএনপির সাধারণ সম্পাদক আজমান আলী ও প্রচার সম্পাদক এম লায়েবুর রহমানের পরিচালনায়  সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি শফিউল আলম শফি। এ সময় বক্তারা বর্তমান সরকারকে অবৈ্ধ ও অগণতান্ত্রিক উল্লেখ করে বেগম খালেদার মুক্তি দাবী করে বলেন, যদি তাদের নেত্রীকে অতিসত্বর কারামুক্ত না করেন তাহলে তারা প্রবাস থেকে দূর্বার আন্দোলন গড়ে তুলবে।

বক্তারা আরো বলেন, আগামী জাতীয় নির্বাচনে দেশনেত্রী খালেদা ছাড়া নির্বাচনে জাতীয়তাবাদী দল অংশগ্রহন করবে না আর জাতীয় নির্বাচন হতে হলে তত্বাবধায়ক সরকারের অধীনে হতে এ সরকার ভারতের দালাল এ বিশ্বাস করা যায় না ।দেশে গণতন্ত্র শেখ হাসিনা বিনষ্ট করে দিয়েছে দেশে শান্তি ও গণতন্ত্র ফিরিয়ে আনতে ভারতীয় দালালদের বাংলার মাটি থেকে চির বিদায় করতে হলে দেশের আপামর জনগণকে সাথে নিয়ে জাতীয়তাবাদী দলকে আগামী নির্বাচনে জয়লাভ করতে হবে ।এজন্য প্রবাসে ও দেশে জাতীয়তাবাদী দলের ঐক্য বাড়াতে হবে ।

প্রতিবাদ সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কাতালোনিয়া বিএনপির প্রধান উপদেষ্ঠা নুরুল ইসলাম, কাতালোনিয়া যুবদলের সভাপতি শফিক খান, সেচ্চাসেবক দলের সাধারণ সম্পাদক এ আর লিটু, আজিমান আলী, ফয়সল আহমেদ, আনহার আলী রাসেল আহমদ , বদরুল আলম,মো আলী আকবর জুয়েল, প্রমূখ।

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget