বার্সেলোনায় পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) পালিত


আফাজ জনিঃ স্পেনের বার্সেলোনায় পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষ্যে অনুষ্ঠিত হয়েছে আলোচনা ও দোয়া মাহফিল। গত ১৮ই নভেম্বর রোজ রবিবার ২০১৮ বার্সেলোনার শাহ জালাল জামে মসজিদে অনুষ্ঠিত হওয়া এ মাহফিল পরিচালনা করেন মসজিদের ইমাম মাওলানা হাফেজ ইসমাঈল হোসেন এবং সভাপতিত্ব করেন মসজিদ পরিচালনা কমিটির সভাপতি সুরুজ্জামান জামান।

মিলাদুন্নবী পালন উপলক্ষ্যে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নবী করিম হযরত মোহাম্মদ (সাঃ) জীবনী নিয়ে আলোচনা করেন জার্মানের বার্লিনের বায়তুল মোকাররম জামে মসজিদের খতিব মাওলানা হেলাল উদ্দিন সিরাজী। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বয়ান পেশ করেন বার্সেলোনার লতিফিয়া ফুলতলী জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মুফতি আব্দুল জলিল। 
মসজিদ পরিচালনা কমিটির সদস্যবৃন্দ ছাড়া, সাংবাদিক, সামাজিক, রাজনৈতিক ব্যাক্তিবর্গ সহ বার্সেলোনার ধর্মপ্রান মুসল্লীরা উপস্থিত ছিলেন এ মাহফিলে। প্রধান অতিথি তার বক্তব্যে নবী করিম (সাঃ) জীবনদর্শন সম্পর্কে সংকিপ্ত আলোচনা করে উপস্থিত সকলের প্রতি আহ্বান জানান, নবীজীর দেখানো পথ অনুসরণ করে ইসলামের বিধান কায়েম করার। আলোচনা শেষে মিলাদ এবং বিশেষ মোনাজাত পরিচালনা করেন আগত প্রধান অতিথি।

মসজিদ কমিটির সহযোগীতার পাশাপাশি বাস্তবায়ন কমিটির পক্ষে সার্বিক সহযোগিতা করেন জাহাঙ্গীর আলম শিপলূ।

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget