বার্সেলোনার ইসলামী সংগঠন মুসলীম কমিউনিটি আয়জনে তাফসীরুল কোরআন এবং দোয়া মাহফিল অনুষ্ঠিত।


লায়েবুর রহমানঃ বার্সেলোনার ইসলামী সংগঠন মুসলীম কমিউনিটি আয়জন করে তাফসীরুল কোরআন এবং দোয়া মাহফিল। বার্সেলোনায় প্রবাসী বাংলাদেশী দ্বারা পরিচালিত বাংলাদেশী মসজিদ শাহ জালাল জামে মসজিদে অনুষ্ঠিত হয় এ মাহফিল।

দুই পর্বের মাহফিলে তাফসির পেশ করেন মিশরের কায়রোর আল আজহার বিশ্ববিদ্যালয় থেকে আল হাদিসের উপর পিএইচডি ডিগ্রীধারী ডঃ মাওলানা আব্দুল মতিন আল আজহারী।
৩রা জুন অনুষ্ঠিত হওয়া এ মাহফিলের প্রথম পর্ব মহিলাদের জন্য দুপুর ২-৫০ মিনিট থেকে শুরু হয়ে বিকেল ৬ ঘটিকা পর্যন্ত অনুষ্ঠিত হয়। এ সময় বার্সেলোনার বসবাসরত ধর্মভীরু মহিলারা এ তাফসিরে অংশগ্রহন করেন।

২য় পর্বের তাসসিরুল কোরআন বাদ আসর থেকে শুরু করে ইফতার এর পূর্ব মুহুর্ত পর্যন্ত চলে। মাহফিলে বার্সেলোনার সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক, সাংবাদিক ব্যক্তিবর্গ ছাড়া প্রবাসী বাংলাদেশী সহ অন্যান্য দেশের অনেক মুসলিম উপস্থিত ছিলেন।
প্রায় ৩০জন স্বেচ্চাসেবকের সার্বিক সহযোগীতায় তাফসির মাহফিল পরবর্তী ইফতারে প্রায় পাঁচ শতাধিক মুসিল্লীরা একসাথে ইফতার করেন।

এ সময় কমিউনিটি ব্যাক্তিবর্গের মধ্যে মুসলিম কমিউনিটির সভাপতি মুকিত খান, সাধারণ সম্পাদক মাসুম আহমেদ, আব্দুল বাসেত কয়সর, আবু বকর, ইকবাল আহমেদ জুনাইদ ছাড়াও কমিউনিটির ধর্মভীরু মুসল্লীরা উপস্থিত ছিলেন।
ইফতার পূর্বে বিশ্ব মুসলিম উম্মার শান্তি কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget