লাঞ্ছনার শিকার লন্ডন প্রবাসী মোহাম্মদ শাহজাহান


লায়েব : আওয়ামীলীগের প্রতিহিংসার শিকার যুক্তরাজ্য লন্ডন মহানগর যুবদলের যুব বিষয়ক সম্পাদক মোহাম্মদ শাহজাহান।
সিলেট মদন মোহন কলেজ ছাত্রদলের সাবেক ছাত্রনেতা বালাগন্জ উপজেলার ৩ নং দেওয়ান বাজার ইউনিয়ন ছাত্রদলের সাবেক সিনিয়র সহ সভাপতি বর্তমান যুক্তরাজ্য লন্ডন মহানগর যুবদলের যুব বিষয়ক সম্পাদক মোহাম্মদ শাহজাহান। ছাত্র জীবন থেকে বিএনপির রাজনীতির সাথে সম্পৃক্ত । নিজ ইউনিয়ন বালাগন্জ থানার দেওয়ান বাজার ইউনিয়ন ছাত্রদলের সিনিয়র সহ সভাপতি দায়িত্ব দক্ষতার সহিত পালন করেন ।২০০০ সালের মদন মোহন কলেজ ছাত্রদলের গুরুত্বপূর্ণ পদে থেকে দলের জন্য কাজ করেছেন। ২০১১ সালে যুক্তরাজে আসেন ।
বাংলাদেশের মত যুক্তরাজ্যে এসে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের সাথে কাজ করে আসছেন । যে কোন সভার বা হাসিনা বিরুদ্ধী বিক্ষুভের ডাক আসলে সব সময় উপস্তিত থাকেন । ২০১২ সালে যখন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সাবেক এমপি,কেন্দীয় সংসদের সাবেক সাংগটনিক সম্পাদক ও সিলেট জেলা বিএনপির সাবেক সভাপতি এম.ইলিয়াস আলী কে গুম করা হয়, সারা বাংলাদেশ, তথা যুক্তরাজ্য সহ বহিঃবিশ্বের প্রতিটি দেশে যখন আন্দোলন শুরু হয়। যুক্তরাজ্যে বিএনপি, যুবদল, ছাত্রদল সহ সকল শ্রেনী পেশার মানুষ যখন আন্দোলন করতে থাকে তখন শাহজাহান সেই আন্দোলনে সৈনিকের মত ভুমিকা রাখেন। যুক্তরাজ্য যুবদল যখন বাংলাদেশ আওয়ামীলীগ সরকারের গুম, হত্যা, খুন, সন্ত্রাসের বিরুদ্ধে আন্দোলন করতে তাকে শাহজাহান তখন অগ্রনী ভুমিকা পালন করেন। যখন এই আন্দোলন তীব্র থেকে তীব্রতর হতে থাকে টিক তখনই ২০১৪ সালে শাহজাহানের গ্রামের বাড়ী সিলেট জেলার বালাগন্জ উপজেলার ৩ নং দেওয়ান বাজার ইউনিয়নে তাহার বসত বাড়ীতে সন্ত্রাসীরা হামলা করে এবং তাহার ছোট ভাইকে হত্যার উদ্দেশে কুপিয়ে যখম করে। সন্ত্রাসীরা হামলা করে ক্লান্ত হয়নি ২০১৫ সালে তার বসত বাড়ীতে আগুন ধরিয়ে দেয়। যুক্তরাজ্য থেকে যখন শাহজাহান এই প্রতিবাদ করতে থাকে তখন বাংলাদেশ তাহার পরিবারকে হত্যার হুমকি দেওয়া হয়।এত কিছুর পরও শাহজাহান তাঁর দায়িত্ব কর্তব্য থেকে এক পা পিছপা হননি ।
যুক্তরাজ্য বিএনপির অথবা যুবদলের প্রতিটি আন্দোলন সংগ্রামে ঝাঁপিয়ে পড়েন। শহীদ প্রেসিডন্ট জিয়াউর রহমানের আদর্শে উজ্জীবিত হয়ে বাংলাদেশর তিন বারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার রাজনৈতিক অনুপ্রেরনায় ও দেশ নায়ক তারেক রহমানের দিক নির্দেশনায় যে কোন সময় আন্দোলনের জন্য প্রস্তুত থাকেন। মাদার অব ডেমোক্রেসি বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে যুক্তরাজ্য বিএনপি ও যুবদলের ডাকে আন্দোলন সংগ্রাম চালিয়ে যাচ্ছেন । তিনি সবসময় যে কোন প্রকার পদ পদবী উর্দ্ধে উঠে কাজ করে যাচ্ছেন ।

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget