মার্কেট শান্ত আন্তনি’র উদ্ভোধনী সাংস্কৃতিক অনুষ্ঠানে বাংলাদেশের অংশগ্রহন।


আফাজ জনিঃ স্পেনের পর্যটন নগরী বার্সেলোনার আদি কিছু দৃষ্টিনন্দন স্থাপনার মধ্যে ‘মার্কেট শান্ত আন্তনি’ অন্যতম। ১৮৮২ সালে তৈরীর পর থেকে টানা ১২৭ বছর মার্কেটটি থেকে ক্রেতা-বিক্রেতা অনেকটাই সুদিধা উপভোগ করেন। অনেকদিনের পুরনো হওয়ায় ২০০৯ সালে আবার সংস্কার কাজে হাত দেয় কর্তিপক্ষ। বাহ্যিক কাঠামো সম্পূর্ন ঠিক রেখে আবার সম্পূর্ন নতুন অবস্থায় স্থানীয় সিটি কর্পোরেশন পূনরায় মার্কেটের আনুষ্ঠানিক উদ্ভোধন করে ২৬শে মে ২০১৮।

দর্শনার্থী এবং ক্রেতা সাধারণকে আকৃ্ষ্ট করতে বহুজাতিক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় মার্কেট চত্ত্বরে। বাংলাদেশকেও আমন্ত্রন জানায় সাস্কৃতিক পরিবেশনায়। বাংলাদেশের পক্ষ্যে ‘এসোসিয়াশিয়ন দে মুখেরেস দে বাংলাদেশ’ অংশগ্রহন করে এ পরিবেশনায়।



অনুষ্ঠানে মহিলা সমিতির নেত্রীবৃন্দের মধ্য উপস্থিত ছিলেন মেহতাব হক, জিনাত শফিক, মুন্নি শফিক প্রমুখ।

এ ছাড়াও বাংলাদেশী দর্শনার্থীর মধ্যে উপস্থিত ছিলেন শিমুল চৌধুরী, শফিক খান, শফিক ইসলাম, সহজ মোল্লা, একলাস মিয়া প্রমুখ।
কাতালান উপস্থাপক বাংলাদেশের শিল্পীবৃন্দ এবং বাংলাদেশকে অত্যন্ত সাবলিলভাবে ভিনদেশীয়দের মাঝে উপস্থাপনের পাশাপাশি শান্ত আন্তনি মার্কেটের অস্থায়ী স্টেজে রাজু গাজী, বিউটি শীল, অহনা দীবা’র গান পরিবেশনা সহ শিশু শিল্পীদের নৃ্ত্য এবং নৃ্ত্যের আদলে দেশীয় ফ্যাশনশো ছিল বেশ উপভোগ্য।  
উল্লেখ্য, রাজু গাজী-ই প্রথম বাংলাদেশী শিল্পী যিনি বাংলাদেশের পক্ষে মার্কেট শান্ত আন্তনি’র পূনরায়-উদ্ভোধনী অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশনা করেন।

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget