বঙ্গবন্ধুর জন্মদিবস উদযাপন করলো পর্তুগালে বাংলাদেশ দূতাবাসে ও পর্তুগাল আওয়ামী লীগ

সেলিম উদ্দিন (পর্তুগাল): জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে পর্তুগালে বাংলাদেশ দূতাবাসের  আয়োজনে চিত্রাংকন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। দূতালয়  প্রধান তৌহিদের পরিচালনায় স্বাধীন বাংলাদেশের স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী পালন করা হয় লিসবনের CNAI  AUDITORIUM প্রাঙ্গনে  ।

প্রতি বছর এ দিনটি রাষ্ট্রীয় মর্যাদায় ‘জাতীয় শিশু দিবস’ হিসেবে উদযাপন করা হয়।লিসবনে নিযুক্ত রাষ্ট্রদূত রুহুল আলম  সিদ্দিকী   চিত্রাঙ্কন প্রতিযোগীতার  শুরুতে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে শিশুদের নিয়ে কেক কাটেন ,এই  সময় দূতাবাসের কর্মকর্তাবৃন্দ ছাড়াও পর্তুগালে বসবাসরত বাংলাদেশী পরিবারের উপস্থিতি  ব্যাপক হারে  দেখা গেছে।
রাষ্ট্রদূত রুহুল আলম  সিদ্দিকী তার বক্তব্যে শিশুদের বলেন বাঙালির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্কুল জীবনেই রাজনীতিতে জড়িয়ে পড়েন। কৈশোরে গোপালগঞ্জ মিশন স্কুলের অষ্টম শ্রেণীর ছাত্র থাকাবস্থায় ব্রিটিশবিরোধী আন্দোলনে যোগদানের কারণে প্রথমবারের মতো কারাবরণ করেন। ম্যাট্রিক পাসের পর কলকাতা ইসলামিয়া কলেজে অধ্যয়নকালে হোসেন শহীদ সোহরাওয়ার্দী ও আবুল হাশিমের মতো রাজনীতিকের সান্নিধ্যে আসেন। এ নেতাদের সাহচর্যে তিনি নিজেকে ছাত্র-যুব নেতা হিসেবে রাজনীতির অঙ্গনে প্রতিষ্ঠিত করেন।উন্নতির অগ্রধারায় বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার অবদান এবং অর্থনৈতিকভাবে সক্ষম, সামাজিকভাবে সুঠাম ও রাজনৈতিকভাবে প্রগতিশীল এক বাংলাদেশকে বিশ্বের দরবারে প্রতিষ্ঠিত করার নিরলস সংগ্রামে সবাইকে শরিক হওয়ার আহ্বান জানান।পরে পর্তুগাল আওমীলীগের পক্ষ থেকে জাতির পিতার জন্মদিনের কেক কাটা হয়. এই সময় পর্তুগাল আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি ফরহাদ মিয়া,পর্তুগাল আওয়ামীলীগ এর উপদেষ্ঠা মাহবুব, সাধারণ সম্পাদক শওকত ওসমান, প্রচার সম্পাদক রেজাউল ইসলাম বাসেত , মাহবুব ,জহির ,আনছার ,সাদেকুজামান, বেলাল সহ অনেকেই উপস্থিত ছিলেন।

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget