মাদ্রিদে বহিঃর্বিশ্বের প্রথম বাংলা সংবাদপত্র ‘সত্যবাণী’র ১০২তম বার্ষিকী উদযাপন


কবির আল মাহমুদ,মাদ্রিদ : বহিঃর্বিশ্বের প্রথম বাংলা সংবাদপত্র সত্যবাণীর ১০২তম ও অনলাইন যাত্রার ১ম বার্ষিকী উদযাপন করা হয়েছে স্পেনের রাজধানী মাদ্রিদে। সোমবার (১৯মার্চ ) সন্ধ্যায় স্থানীয় সেন্ট্রো কমিউনিটারী ক্যাসিনো দে লা রেইনা হলরুমে এ উপলক্ষে এক মুক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এতে রাজনৈতিক, সাংবাদিক, লেখক, পাঠক, সাংস্কৃতিক ব্যাক্তিসহ বিভিন্ন বিশিষ্ট ব্যক্তিরা অংশ নেন। পরে আনুষ্ঠানিকভাবে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয় সত্যবাণীর। অনুষ্ঠানে উপস্থিত হয়ে বিভিন্ন শ্রেণিপেশার সুধীজন সত্যবাণীকে শুভেচ্ছা জানান। তারা বলেন, সত্যবাণী প্রকাশনা শুরুর পর থেকে নিরপেক্ষতা ও বস্তুনিষ্টতা বজায় রেখে সংবাদ পরিবেশন করার কারণে সাফল্যের শীর্ষে অবস্থান করছে। এটি এখন সবচেয়ে পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল। তাই দেশ-বিদেশ ও সমাজের কাছে এই নিউজ পোর্টালটির দায়বদ্ধতাও বেশি। সাফল্যের এই অবস্থান ধরে রেখে সত্যবাণী নিরন্তর গণমানুষের পক্ষে কথা বলবে, এমন প্রত্যাশা সুধীজনের।
আনন্দঘন পরিবেশে প্রতিষ্ঠা বার্ষিকী উদাপন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্পেন বাংলা প্রেস ক্লাব এর উপদেষ্টা ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সাবেক সাধারন সম্পাদক কবি মিনহাজুল আলম মামুন। সত্যবাণীর স্পেন করেসপন্ডেন্ট সাংবাদিক কবির আল মাহমুদের সঞ্চালনায় এতে উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সিনিয়র সহ সভাপতি কাজী এনায়েতুল করিম তারেক, স্পেন আওয়ামীলীগের সহ সভাপতি শিল্পপতি ও দৈনিক বাংলার নব কণ্ঠের প্রকাশক মোহাম্মদ বোরহান উদ্দিন, বিশিষ্ট সাংবাদিক ও উপস্থাপক জিদ্দী চৌধুরী, স্পেন বাংলা প্রেস ক্লাব সভাপতি ও চ্যানেল আই স্পেন প্রতিনিধি সাংবাদিক সাহাদুল সুহেদ, স্পেন বাংলা প্রেস ক্লাব এর যুগ্ম সম্পাদক ও এনটিভির স্পেন প্রতিনিধি সাংবাদিক সেলিম আলম, স্পেন বি এনপির সহ সভাপতি ও গ্রেটার সিলেট অ্যাসোসিয়েশনের উপদেষ্টা নাজু ইসলাম, স্পেন আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ফয়সাল ইসলাম, মোঃ হাসান, সাংগঠনিক সম্পাদক ইফতেখার আলম, তথ্য ও গবেষনা সম্পাদক এম আই আমিন, সময় টিভির স্পেন প্রতিনিধি সাংবাদিক সাইফুল আমিন, মাহবুবুল আলম বকুল,মাসুম বিল্লাহ , দক্ষিন সুরমা ওয়েলফেয়ার সমিতি স্পেন এর অর্থ সম্পাদক আফজাল হোসাইন, দিদারুল ইসলাম, সালমান হাসান সর্দার, শাহের আহমেদ, শাহিনুর রহমান ও সাব্বির আহমেদ প্রমুখ।

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget