বার্সেলোনায় মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস শুরু

ফ্য়জুল হক রানা : ওয়ার্ল্ড মোবাইল কংগ্রেস উপলক্ষ্যে স্পেনের রাজা ফিলিপে VI এর বার্সেলোনা আগমনের পক্ষে এবং বিপক্ষে মিছিল ও পথসভার মধ্যে বার্সেলোনায় উত্তপ্ত রাজনৈতিক পরিস্হিতির মধ্যে উদ্বোধন হলো ওয়ার্ল্ড মোবাইল কংগ্রেস ২০১৮ ।
বিশ্বের মোবাইল অপারেটরদের সংগঠন জিএসএম এ আয়োজিত এবারের ওয়ার্ল্ড মোবাইল কংগ্রেস ২৬ ফেব্রুয়ারী হতে ১ মার্চ পযর্ন্ত অনুষ্টিত হবে     Creating a better  fufure  এ থিমকে সামনে রেখে বিশ্বের প্রায় দুই শতাধীক দেশের অংশগ্রহনে দুই হাজার তিনশত প্রদর্শক এবং প্রায় একলক্ষ দশ হাজার দর্শনার্থী জড় হয় । 
5G নেট ওয়ার্কের ডেমো ভার্সন এবারের WMC  এর প্রধান আকর্ষন যা বর্তমানের 4G নেটওয়ার্ক থেকে ১০০ গুন বেশী দ্রুত হবে । এছাড়া সামসাং এর S9 ছাড়াও সনি, হাওয়াই, এলজি, আসোস,রোবট টেকনোলজি এবং নকিয়া সহ অন্যান্য কোম্পানী তাদের নতুন ভার্সন প্রদর্শন করে । বিশ্বের নামি দামি মোবাইল কোম্পানীদের CEO ছাড়াও বিভিন্ন দেশের সরকারের প্রতিনিধি ,মিনিষ্ট্রিয়াল প্রোগ্রামের সেমিনারে যোগদান করেন ।
প্রযুক্তির অপব্যবহার রোধ, জলবায়ুর বিরুপ প্রভাব কমাতে অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহার সহ বিভিন্ন এজেন্ডার উপর আয়োজিত সেমিনারে যোগ দিতে বাংলাদেশ সরকারের ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বারের নেতৃত্বে ৬ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দল অংশগ্রহন করে ।


বাংলাদেশ দুতাবাসের কমার্শিয়াল কাউন্সিলর নাভিদ শফিউল্লাহ সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, এবারের কংগ্রেসে প্রদর্শিত বিভিন্ন কোম্পানীর উন্নত প্রযুক্তি এবং নেটওয়ার্ক সহ বিভিন্ন এ্যাপ দেশীয় প্রযুক্তি খাতে ভুমিকা পালন করবে ।
Labels:

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget