হেঁচকি দূর করার সহজ উপায়!

জনপ্রিয় অনলাইন : ধরুন বেশ সুন্দর ইন্টারভিউ দিচ্ছেন। হঠাৎ হেঁচকি উঠতে শুরু করল। কি বাজে ব্যাপার হবে বলুন তো। ইন্টারভিউ মুহূর্ত পুরাই মাটি।
এটা মাঝে মাঝেই আমাদের সকলের সাথেই হয়ে থাকে। খুব বিরক্ত লাগে। হলে আর থামতেই চায় না। তবে এই বিরক্তিকর সমস্যারও সহজ সমাধান জেনে নিন এখনি-
১) হেঁচকি উঠলে একটু চিনি বা মিছরি চিবোতে থাকুন। চিনি বা মিছরি খেলে শরীরের একপ্রকার স্নায়ু উত্তেজিত হয়ে যায়। তখন ব্রেন শরীরের সেই অংশকে ঠিক করার জন্য ব্যস্ত হয়ে পড়ে। ফলে সেই সময় ব্রেন হেঁচকির কথা ভুলে যায়। তাই হেঁচকি কমে যায়।
২) ঠাণ্ডা জল বা বরফের টুকরোও চুষে চুষে খেতে পারেন। না হলে ঠাণ্ডা জল অল্প অল্প করে বার বার চুমুক দিয়ে খান। বার বার এই ঢোক গিলে এই ঠাণ্ডা জল খেলে,হেঁচকি কমে যাবে।
৩) মিষ্টির মত পাতিলেবুও কিন্তু হেঁচকি কমাতে সাহায্য করে। সেই সময় পাতি লেবু খান। দেখবেন আস্তে আস্তে হেঁচকি কমে যাবে। লেবুর টকের জন্য হেঁচকি কমে যাবে।
৪) ভিনেগার একটি ভালো জিনিস হেঁচকি ওঠা বন্ধের। হেঁচকির সমস্যা থেকে মুক্তি চাইলে কয়েক ফোঁটা ভিনেগার মুখের ভেতর দিয়ে রাখুন। দেখবেন হেঁচকি উঠা বন্ধ হয়ে গিয়েছে। তবে মুখে গন্ধ হয় বলে এই কাজটি কেউ সহসা করতে চান না।

৫) শুনতে অদ্ভুত শোনালেও এটা কিন্তু বেশ কার্যকর। অনবরত হেঁচকি উঠলে জিহ্বা বের করে আঙ্গুল দিয়ে টেনে ধরে রাখুন কিছুক্ষণ। হেঁচকি থেমে যাবে নির্ঘাত।    

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget