2017-12-24

সেলিম আলম,মাদ্রিদ : পারষ্পরিক সম্পর্ক বৃদ্ধি ও প্রবাসের ক্লান্তি দূর করার লক্ষে বৃহত্তর নোয়াখালী সমিতি মাদ্রিদের উদ্যোগে নববর্ষ কে স্বাগত জানিয়ে এক আলোচনা ও প্রীতিভোজ অনুষ্টিত হয়েছে।
 গত ২৪ ডিসেম্বর রাতে স্থানীয় রেষ্টুরেন্টে সংঘঠনের সভাপতি মাসুদ রানার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আবু সায়েম মজুদার ও দিদার আহমেদ এর পরিচালনায় অনুষ্টিত সভায় মাদ্রিদে অবস্থানরত বৃহত্তর নোয়াখালীর শিশু মহিলা সহ কমিউনিটি নেতৃবৃন্দ উপস্তিত ছিলেন ।
অনুষ্টানে বক্তব্য রাখেন সবেক সভাপতি মানিক মিয়া, পুটন আনোয়ার,বিশিষ্ট ব্যবসায়ী জালাল মমিয়া, রতন, ডালিম ব্যপারী রাজু, আবুল কাসেম মুকুল,কামাল, জসিম, হাফিজ জহির উদ্দিন,সুহাগ, বাহার উল্লাহ হারুন, নুরুননবী ,মিঠু, সায়েদ, আব্দুল আওয়াল, রাজু, শিপন, সুমন, ইমন,পারভেজ, ইবনে মাহবুব রনি, মোহন সহ সংগঠনের নেতৃবৃন্দ ।
 
তারা বলেন পুরাতন বছরের সকল গ্লানী ও ভেদাভেদ ভুলে নতুন বছরে সকলে সম্মিলত ভাবে কমিউনিটির সেভায় কাজ করে কমিটির দেয়া প্রতিশ্রুতি বাস্তবায়ন করতে তার বদ্ধ পরিকর ।

কবির আল মাহমুদ ,মাদ্রিদ  : বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে প্রবাসীদের ভূমিকা অবিস্মরণীয় উল্লেখ করে এ বিষয়ে আরও গবেষণাকর্ম এবং তা মুক্তিযুদ্ধের দলিলপত্রে আরও বিশেষভাবে সংরক্ষণের আহ্বান জানিয়েছে স্পেনের মাদ্রিদস্থ কুমিল্লা সমিতি।
গত (২০ডিসেম্বর ) বুধবার স্পেনের রাজধানী মাদ্রিদের বাংলা টাউন রেস্টুরেন্টে বাংলাদেশের মহান বিজয় দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্টিত হয়। সভায় সভাপতিত্ব করেন কুমিল্লা সমিতির সভাপতি আনিসুর রহমান রুবেল। তরুণ সংগঠক সাইফুল আলম মাসুমের চঞ্চনায় আয়োজিত সভায় শুভেচ্ছা বক্তব্য দেন সমিতির সাধারন সম্পাদক কাজী মিলন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সমিতির উপদেষ্টা মুরাদ মজুমদার।
সভায় বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে প্রবাসীদের ভূমিকার উপর মূল আলোচনা করেন কুমিল্লা সমিতি মাদ্রিদ এর উপদেষ্টা আহমেদ শফি। বক্তব্য দেন আবুল হাশেম মেম্বার, সেলিম রেজা, মশিউর রহমান, ফোরকান আলম, মাহবুবুল আলম,জহির উদ্দিন, আব্দুল আলিম, কাজি আবুল বাশার,ব্যাবসায়ী নাহিদ আনোয়ারুল ,কাজি হারুনুর রশিদ, এফ এম ফারুক পাভেল বশির আহমেদ, আনোয়ার চৌধুরী, আবুল কাশেমস প্রমুখ। আলোচনা সভায় বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে প্রবাসীদের ভূমিকা এবং বাঙ্গালীর মুক্তির সংগ্রাম কিভাবে মুক্তিযুদ্ধের মাধ্যমে চূড়ান্ত বিজয় লাভ করেছে তার বিভিন্ন দিক আলোচিত হয়। বঙ্গবন্ধু কী পরিস্থিতিতে স্বাধীনতার ঘোষণা দেন, তা আলোকপাত করা হয়। ৫২ থেকে মহান মুক্তিযুদ্ধে নিহত সকল শহীদ এবং মহান মুক্তিযুদ্ধে নির্যাতিতা মা-বোন ও শিশুদের প্রতি শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানানো হয় এবং তাদের বিদ্ৰোহী আত্মার শান্তি কামনা করে মোনাজাত করা হয়।

আওয়ামীলীগকে পুনরায় ক্ষমতায় নিতে নেতাকর্মীদের ঐক্যের কোনো বিকল্প নেই 
কবির আল মাহমুদ,মাদ্রিদ : স্পেন আওয়ামী লীগকে ইউরোপের অন্যতম শক্তিশালী সংগঠন হিসেবে নিজেদের অবস্থান আরও সুদৃঢ় করতে দলের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে এক যুগে কাজ করার আহবান জানিয়েছেন নব নির্বাচিত স্পেন আওয়ামীলীগের সভাপতি আক্তার হোসেন আতা ও সাধারন সম্পাদক রিজভি আলম।
গত (২৭ ডিসেম্বর) বুধবার রাতে স্পেনের রাজধানী মাদ্রিদে নব গঠিত স্পেন আওয়ামীলীগের স্থায়ী কার্যালয়ে নব গঠিত কমিটি কর্তৃক আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান নব গঠিত কমিটির নেতৃবৃন্দ।লিখিত বক্তব্যে আক্তার হোসেন আতা বলেন, আগামী দিনের কার্যক্রম, দেশ-বিদেশে বাংলাদেশ আওয়ামী লীগের উন্নয়ন ও সফলতার প্রচার,পূর্ণাঙ্গ কমিটি গঠন এবং আগামী জাতীয় সংসদ নির্বাচনে করণীয়সহ দলীয় কর্মকাণ্ড গতিশীল করতে নেতাকর্মীদের ঐক্যের কোনো বিকল্প নেই। সংবাদ সম্মেলনে জাতির জনক বঙ্গবন্ধু, জাতীয় চার নেতা, ১৫ আগস্টে নিহত সকল শহীদ, ৫২ থেকে মহান মুক্তিযুদ্ধে নিহত সকল শহীদ এবং মহান মুক্তিযুদ্ধে নির্যাতিতা মা-বোন ও শিশুদের প্রতি শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানানো হয়। সদ্য সাবেক কমিটির নেতৃবৃন্দ বারবার সম্মেলন করতে ব্যর্থ হওয়ায় সর্ব ইউরোপীয়ান আওয়ামীলীগের সভাপতি শ্রী অনিল দাশের নির্দেশে সাধারন সম্পাদক এম এ গনি ও সাংগঠনিক সম্পাদক বিদ্যুৎ বড়ূয়া কর্তৃক নবীন -প্রবীনের সমন্বয়ে একটি সুন্দর কমিটি উপহার দেয়ার জন্য সর্ব ইউরোপীয়ান আওয়ামীলীগের সকল নেতাকর্মীকে আন্তরিক ধন্যবাদ জানান সংগঠনের সভাপতি আক্তার হোসেন আতা। সংবাদ সম্মেলনে আক্তার হোসেন আতা আরো বলেন ,দেশকে পেছনের দিকে ফিরে নেয়ার জন্য এখনো দেশের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র হচ্ছে। দেশবিরোধী বিএনপি-জামায়াত নিশ্চিত জানে, বাংলাদেশের জনগণের ভোটে তারা কখনো ক্ষমতায় আসতে পারবে না। তাই একমাত্র ষড়যন্ত্রই তাদের লক্ষ্য এবং ভরসা। কিন্তু দেশের জনগণ এখন কোন পরিবর্তন চান না। এখনো দেশের প্রায় ৭৫ ভাগ জনগণ শেখ হাসিনার প্রতি পূর্ণ সমর্থন রয়েছে। সাংবাদিদের এক প্রশ্নের জবাবে আতা বলেন ,পদ-পদবী, দলের সুযোগ-সুবিধা নয়, জাতির জনক বঙ্গবন্ধু আদর্শ বুকে ধারণ করে দেশের সেবায় নিজেকে উৎসর্গ করাই আমার লক্ষ্য এবং জাতির জনক বঙ্গবন্ধু কন্যা, জননেত্রী শেখ হাসিনাকে চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী করে উন্নয়নের দিক থেকে বাংলাদেশের চেহারা বদলিয়ে দিতে চাই ।সংবাদ সম্মেলনে টেলিকনফারেন্সর মাধ্যমে সর্ব ইউরোপীয়ান আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক বিদ্যুৎ বড়ূয়া উপস্থিত সাংবাদিকদের কমিটির বৈধতা নিচ্চিত করেন। সংবাদ সম্মেলনে নব নির্বাচিত সাধারন সম্পাদক রিজভি আলম দলের সাংগঠনিক কর্মকাণ্ডের বিভিন্ন দিক তুলে ধরেন এবং দলকে গতিশীল করার লক্ষ্যে মান-অভিমান ভুলে সকলকে স্পেন আওয়ামী লীগের পতাকাতলে ঐক্যবদ্ধ হবার আহবান জানান। সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নব গঠিত কমিটির সহ সভাপতি বোরহান উদ্দিন ,শামীম আহমেদ ,যুগ্ম সম্পাদক মোঃ ফয়সাল ইসলাম ,,সবুজ আলম ,সাংগঠনিক সম্পাদক ইফতেখার আলম ,সায়েম সরকার ,এনাম আলী খান ও দপ্তর সম্পাদক তাপস দেব নাথসহ নব গঠিত স্পেন আওয়ামীলীগের নেতৃবৃন্দ।

কবির আল মাহমুদ,মাদ্রিদ : স্পেনের রাজধানী মাদ্রিদে বাংলাদেশ স্পোর্টস অ্যাসোসিয়েশনের উদ্যোগে আয়োজিত প্রথম কমিউনিটি কাপ টি টেন ক্রিকেট টুর্নামেন্ট শুরু হয়েছে । গত কাল মঙ্গলবার এই টুর্নামেন্টের উদ্বোধনী খেলা মাদ্রিদের অদূরে খেতাফে এলাকার এল ক্যাসেল মাঠে অনুষ্ঠিত হয়।
খেলায় এস টি স্পোটিং ক্লাবকে ৭ উইকেটে হারিয়ে জয়ী হয় নবাগত কুমিল্লা ভিক্তোরিয়ান্স। টস জিতে ব্যাটিংয়ে নেমে দ্বিতীয় ওভারেই হোঁচট খায় এস টি স্পোটিং ক্লাব। ৬ রান যোগ করতেই কুমিল্লার জনির প্রথম ওভারে হারায় মূলবান ১ উইকেট।
শুরুতে ব্যাটিং বিপর্যয়ে পড়েও দলীয় ক্যাপ্টেন রিপনের ২৫ ও শান্তর ২০ রানে ভর করে নির্ধারিত ১০ওভারে ৫ উইকেট হারিয়ে ৯৫ রান করে সংগ্রহ করে এস টি স্পোটিং ক্লাব। জবাবে কুমিল্লা ভিক্তোরিয়ান্স এর অধিনায়ক ফয়সাল হৃদয় এর ৩৫ ও সাদ্দামের ৩০ রানে ১৬ বল হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় নবাগত কুমিল্লা ভিক্তোরিয়ান্স। খেলায় ম্যান অব দ্য ম্যাচ হন কুমিল্লা ভিক্তোরিয়ান্সের অধিনায়ক ফয়সাল হৃদয়। এ উপলক্ষে আয়োজিত উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ক্রীয়া সংগঠক আবু তাহের ।
প্রধান অতিথি ছিলেন স্পেনে একমাত্র বাংলাদেশী মানবাধিকার সংগঠন ভালিয়েন্তে বাংলার সভাপতি মোহাম্মাদ ফজলে এলাহী। এ সময় আরো উপস্থিত ছিলেন ব্যাবসায়ী ও সংগঠক নাহিদ আনোয়ারুল ,সাইফুল আলম মাসুম,সায়েক মিয়া ,শিপন আহমেদ রাহি ,কবির আল মাহমুদ ,তানিম মালিক ,শাহিনুর রাহমান ,আসলাম বক্সী পারেস ,ইকবাল আহমেদ ,আবু বক্কর তানিম ,খলিল আহমেদ প্রমুখ। আমন্ত্রিত অতিথিরা স্পেনে প্রবাসী বাংলাদেশিরা ক্রিকেটে যাতে আরো উন্নতি করতে পারে তার সব প্রকার সহযোগিতার আশ্বাস দেন। এ সময় আরো উপস্থিত ছিলেন জাবেদ ওহী ,জিহাদ অলি ,আবেদ আহমেদ ,রাসেল আহমেদ সহ আরো অনেকে। স্পেনে বাংলাদেশি বিভিন্ন কমিউনিটিগুলো এগিয়ে আসলে ফুটবলের দেশ স্পেনে ক্রিকেট খেলার মাধ্যমে বাংলাদেশকে চিনবে নতুনভাবে এমনটাই প্রত্যাশা আয়োজক ও খেলোয়াড়দের।

জনপ্রিয় অনলাইন : বিশেষ সম্মাননা পাচ্ছেন শাকিব-অপু। আগামীকাল মঙ্গলবার এফডিসির আট নম্বর ফ্লোরে তাদের এই বিশেষ সম্মাননা দেয়া হবে।
শাকিব খান ও অপু বিশ্বাস জুটির মুক্তিপ্রাপ্ত ৭৩টি ছবির মধ্যে সিংহভাগই ব্যবসা সফল। সে কারণে শাকিব-অপুকে বিশেষ সম্মাননা দিতে যাচ্ছে বাংলাদেশ ফিল্ম ক্লাব। সংগঠনটি ২০ বছর পূর্তি উপলক্ষে কাল বিশেষ সম্মাননা দেয়া হবে। এ ছাড়া বিশেষ সম্মাননা দেয়া হবে চিত্রনায়ক ডি এ তায়েবকে। ঐতিহ্যবাহী সিনেমা হল লায়ন, প্রথম স্যাটালাইট টেলিভিশন চ্যানেল এটিএন বাংলা, সর্বাধিক চলচ্চিত্র প্রযোজনা সংস্থা ইমপ্রেস টেলিফিল্ম লি. এবং উইজার্ড মিডিয়া ডিরেক্টরিও চলচ্চিত্রে অবদানের জন্য সম্মাননা পাবে। ফিল্ম ক্লাবের দুই দশক পূর্তিতে আরও যাদের সম্মাননা দেয়া হচ্ছে তারা হলেন- নায়করাজ রাজ্জাক (মরণোত্তর), চিত্রপরিচালক আজিজুর রহমান, আমজাদ হোসেন, গীতিকার গাজী মাজহারুল আনোয়ার, সংগীত পরিচালক আলাউদ্দিন আলী, চলচ্চিত্র প্রযোজক এ কে এম জাহাঙ্গীর খান, অভিনেত্রী ববিতা, নায়ক আলমগীর, কণ্ঠশিল্পী রুনা লায়লা, খুরশীদ আলম, শিল্প নির্দেশক মহিউদ্দিন ফারুক, নায়ক ফারুক, নায়ক-প্রযোজক মাসুদ পারভেজ (সোহেল রানা), আশরাফ উদ্দিন আহম্মেদ উজ্জ্বল, চিত্রপরিচালক দেলোয়ার জাহান ঝন্টু ও চলচ্চিত্র গ্রাহক মাহফুজুর রহমান খান।

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget