2017-12-10

ইউরোপ প্রতিনিধি : প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্যারিস সফরের সময়ে সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ডঃ বিদ্যুৎ বড়ুয়া সাথে জার্মান আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ইন্জিনিয়ার হাবিবুর রহমানের জার্মান এবং ইউরোপীয় আওয়ামী রাজনীতির বিভিন্ন দিক নিয়ে আলোচনা হয়।
ইউরোপীয় আওয়ামী লীগের দুই তরুণ রাজনীতিবিদের কথোপকথনে সবচেয়ে বেশি গুরুত্ব পায়, বর্তমান রাজনীতিতে ইউরোপের তরুণ ও শিক্ষিত রাজনীতিবিদ ও বঙ্গবন্ধুর আদর্শের অনুসারীদের করনীয় এবং কিভাবে তাদেরকে ঐক্যবদ্ধ করে আগামী নির্বাচনে নৌকার পক্ষে ও দেশ গঠনে তাদের মেধাকে কাজে লাগানো যায় এবং আগামী নির্বাচনে সোশ্যাল মিডিয়াকে কিভাবে আওয়ামী লীগের নির্বাচনী প্রচারণায় কার্যকরীভাবে ব্যবহার করা যায় এর গুরুত্ব নিয়ে আলোচনা হয়। উক্ত আলোচনায় শেষে পর্যায়ে ইন্জিনিয়ার হাবিবুর রহমান জননেত্রী শেখ হাসিনা ও সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সংগ্রামী সাধারন সম্পাদক এম এ গনিকে বিশেষ ধন্যবাদ জানান, ডঃ বিদ্যুৎ বড়ুয়া মত একজন সাংগঠনিক ভাবে দক্ষ, তরুণ, উদ্যমী, সৎ ও শিক্ষিত নেতাকে সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদেরকের দায়িত্ব প্রদান করার জন্য। ডঃ বিদ্যুৎ বড়ুয়া ও জার্মান আওয়ামী লীগের সভাপতি এ, কে, এম বসিরুল আলম চৌধুরী (সাবু) ও সাধারন সম্পাদক শেখ বাদল আহমেদকে ধন্যবাদ জানান, ইন্জিনিয়ার হাবিবুর রহমানকে মতো একজন পরিশ্রমী ও সাংগঠনিক ভাবে দক্ষ তরুণকে সাংগঠনিক সম্পাদক পদে দায়িত্ব প্রদান করার জন্য।

লায়েবুর খাঁন : বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমানের সাথে কাতালোনিয়া বিএনপির মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
কাতালোনিয়া বিএনপির সভাপতি শফিউল আলম শফির সভাপতিত্বে ও কাতালোনিয়া বিএনপির সাধারন সম্পাদক আজমান আলী ও এ.আর লিটুর পরিচালনায় অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় কাতালোনিয়া বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

দেশনেত্রী বেগম খালেদা জিয়ার গ্রেফতারি পরোয়ানা জারির তিব্র প্রতিবাদ জানিয়ে মতবিনিময় সভায় মাহিদুর রহমান বলেন, শুধু রাজনৈতিক প্রতিহিংসার কারনে এই মামলা এবং রাজনৈতিক প্রতিহিংসার কারনেই বিএনপির অসংখ্য নেতাকে  গুম, হত্যা ইত্যাদির মত জঘন্য ঘটনা ঘটানো হয়েছে। এ সরকারের আমলে  সাধারণ মানুষেরও কোনো নিরাপত্তা নেই। দেশের জনগণ সুষ্টু নির্বাচনের মাধ্যমে এ সরকারের পতন ঘঠাবে।


সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কাতালোনিয়া বিএনপির প্রধান উপদেষ্টা মুক্তার আহমেদ, স্পেন বিএনপি নেতা আবু জাফর রাসেল, সান্তাকলোমা বিএনপির সভাপতি হাবিবুল্লাহ আনিস, কাতালোনিয়া বিএনপির সহ-সাধারন সম্পাদক তোতিউর রাহমান, কাতালোনিয়া বিএনপির প্রচার সম্পাদক এম.লায়েকুর রাহমান,
কাতালোনিয়া যুবদলের সভাপতি শফিক খান, কাতালোনিয়া বিএনপির দপ্তর সম্পাদক আজমান আলী, বিএনপি নেতা রাসেল আহমেদ, কাতালোনিয়া স্বেচ্ছাসেবক দলের সভাপতি আক্কাস মিয়া, কাতালোনিয়া যুবদলের সাধারন সম্পাদক  ফয়সল আহমেদ, বিএনপি নেতা সুমন আহমেদ, ছাত্রনেতা ফয়সল আহমেদ, মেহেদী হাসান, ইমরান হোসেন, জামিলুর রহমান, আলম, আক্তার, সাঈম,জামিল আহমেদ, মঈনুল ইসলাম, ফখর উদ্দিন, জালেদ মিয়া, রাজু আহমদ, রিফাত আকরাম, জসীম উদ্দিন, আব্দুল হক প্রমুখ।
সুত্র : বাংলা কাগজ ।

জনপ্রিয় অনলাইন : পবিত্র ঈদে মিলাদুননবী (সা:) উপলক্ষে বার্সেলোনায় লতিফিয়া ফুলতলী জামে মসজিদে শানে মুস্তাফা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কার্ডিফ ইউনিভার্সিটির প্রফেসর ড. মানসুর আলি। বিশেষ অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন বার্সেলোনা লতিফিয়া জামে মসজিদের খতিব মূফতী আবদুল জলিল।
দুই দিন ব্যাপি পবিত্র ঈদে মিলাদুননাবী (সা:) উপলক্ষে শানে মুস্তাফা ও মিলাদ মাহফিলে ধর্মপ্রাণ মুসল্লিরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠিত অনুষ্ঠানে কোরআন তেলাওত,হামদ  ও নাতে রাসুল (সা:)এর  মাধ্যমে শুরু হয় মিলাদ ও দোয়ার মাধ্যমে শেষ হয়।ৱ
সুত্র : বাংলা কাগজ ।

মাম হিমু : ইউরোপের বিভিন্ন দেশে ছড়িয়ে থাকা নারায়ণগঞ্জ মহানগরের সিদ্ধিরগঞ্জের ঐতিহ্যবাহি বিদ্যাপীঠ আদমজী হাই স্কুল এবং গার্লস হাই স্কুলের সাবেক ছাত্র-ছাত্রীদের একত্রিত করার লক্ষ্যে গঠন করা হয়েছে অল ইউরোপিয়ান আদমজী বয়েজ এন্ড গার্লস স্কুল ষ্টুডেন্টস অ্যাসোসিয়েশন।
শুক্রবার প্যারিসের গার দু নর্দ এলাকায় ক্যাফে প্যারিজিয়াম রেষ্টুরেন্টে এক মতবিনিময় সভায় এ কমিটি গঠন করা হয়। ফরহাদ হোসেনের সভাপতিত্বে এবং নাজমুল হকের পরিচালনায় সভায় ভিডিও কনফান্সের মাধ্যমে ইউরোপের বিভিন্ন দেশে সাবেক আদমজী হাই স্কুল এবং গার্লস স্কুলের সাবেক ছাত্ররা অংশ নেন । সভায় নাজমুল হক (ফ্রান্স) কে আহ্বায়কে এবং ফরিদ আহমদ (লন্ডন) যুগ্ন আহ্বায়ক করে ২১ সদস্য বিশিষ্ঠ আহ্বায়ক কমিটি গঠন করা হয়। কমিটির অন্যান্য সদস্যরা হলেন যুগ্ন আহ্বায়ক দিদার আলম (স্পেন), কামরুন নাহার সীমা (আয়ারল্যান্ড), জাহাঙ্গীল আলম (আয়ারল্যান্ড), বাহাউদ্দিন মাহমুদ (লন্ডন), সুমন রানা শেখ (জার্মান), কাঞ্চন আহমদ (ইটালী), শেখ শাহ আলম (গ্রীস), জাফর হোসাইন খান (স্কটল্যান্ড) । সদস্য হাবিবা ইনসাফ শীলা (স্পেন), আশরাফী কনা (কোরিয়া), জাকির হোসাইন খান (সৌদীআবর), ইসলাম আনোয়ার (ইটালী), মিয়া মহিউদ্দিন (ফ্রান্স), রিয়াজ খান (ফ্রান্স), আমিরুল ইসলাম (লন্ডন), শহিদ আহমদ (ইটালী), ইমান হোসাইন (লন্ডন), মুকুল হোসাইন (স্পেন) , জামিল আহমদ (লন্ডন)।

সাইফুল আমিন,মাদ্রিদ : গত ১০ ডিসেম্বর রাত ৯ টায় মাদ্রিদের ঢাকা ক্যাফের হলরুমে,হাজী আজিজুল হক খালেক এর সভাপতিত্বে এবং এস এম আহমেদ মনির ও সাইফুল আলম আলমাসের যৌথ সঞ্চালনায় সভার শুরুতেই কোরআন তেলায়ত করেন নব নির্বাচিত সাংগঠনিক সম্পাদক আবুবকর।
এই প্রথম মাদ্রিদে অবস্থানরত সমগ্র বাংলাদেশ এর আঞ্চলিক কমিটির নেত্রীবৃন্দের উপস্থিতিতে সুন্দর সুশৃঙ্খল ভাবে শেষ হলো ঢাকা জেলা এসোসিয়েশন এর অভিষেক অনূষ্টান, সুন্দর শিক্ষিত সমাজ,ভ্রাতৃত্বপূর্ন সম্পর্ক,একে অন্যের সার্বিক সহযোগীতার অব কাঠামো প্রতিষ্টার লক্ষ নিয়ে উক্ত সংঘটন এর পথচলা।
সভায় নব নির্বাচিত সভাপতি শাহ আলম এবং সাধারণ সম্পাদক এস এম মাসুদুর রহমান সহ কার্যকরী কমিটির সকল সদস্যবৃন্দ কে ফুল দিয়ে বরন করেন প্রধান অতিথি বাংলাদেশ এসোসিয়েশন সভাপতি জামাল উদ্দিন মনির,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাস এর কর্মকর্তা জাহাঙ্গীর আলম,
বক্তব্য রাখেন,বাংলাদেশ এসোসিয়েশন এর সাবেক সভাপতি এ এস আই এস রবিন,সিনিয়র সহ সভাপতি এনায়েতুল করিম তারেক, সাধারণ সম্পাদক কাম্রুজ্জামান সুন্দর,সাংবাদিক জহিরুল ইসলাম,গ্রেটার সিলেট এসোসিয়েশন এর সাধারণ সম্পাদক ইসলাম উদ্দিন পংখী,নারায়ণগঞ্জ জেলা সমিতির সভাপতি সুহেল ভুইয়া,নোয়াখালী এসোসিয়েশন এর সভাপতি সেলিম মিয়া,নরসিংদী ওয়েল ফেয়ার এর সভাপতি আলামিন,সাধারণ সম্পাদক আব্দুল গফুর মিলন,মহিলা সম্পাদিকা সাবানা রহমান,সহ নবনির্বাচিত কার্যকরী কমিটির সকল সদস্যবৃন্দ, পড়ে নৈশভোজের মাধ্যমে সভার সমাপ্তি হয়।

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget