2017-11-19

লায়েবুর খাঁন : : আঞ্চলিকতার মাধ্যমে অন্তরিকতা সৃষ্টি করে প্রবাসীদের কল্যানে কার্যত ভূমিকা পালনের মাধ্যমে ফ্রান্সে একটি শক্তিশালী বাংলাদেশ কমিউনিটি গঠন সম্ভব বলে মনে করেন বিশ্বনাথ সমাজ কল্যাণ সংস্থা ফ্রান্সের নেতৃবৃন্দ।
সংগঠন এর পূর্ণাঙ্গ কমিটি গঠন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তারা বলেন শুধু বনভোজন ও ইফতার মাহফিলে সীমাবদ্ধ থাকলে কমিউনিটির বাস্তবিক উন্নয়ন ও বিশেষ করে আগামী প্রজন্মের সাথে প্রবাসীদের মেলবন্ধন সম্বভ হবেনা। এক্ষেত্রে নিজ নিজ ক্ষেত্রে থেকে আন্তরিকতার মাধ্যমে কাজ করা উচিৎ। প্যারিসের ক্যাথসীমার সোনার বাংলা রেষ্টুরেন্টে ফ্রান্সে বসবাসরত বিপুল সংখ্যক বিশ্বনাথ প্রবাসীদের অংশগ্রহণে সংগঠনের পূর্ণাঙ্গ কমিটি গঠন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বিশ্বনাথ সমাজকল্যাণ সংস্থার সভাপতি মো:বাছিত হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো: রাসেল আহমদ ও সাংগঠনিক সম্পাদক মো: আফজল হোসেনের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত এ আলোচনা সভায় সর্বসম্মতিক্রমে ৭১সদস্য বিশিষ্ঠ কমিটি ঘোষণা করা হয়।
প্রধান উপদেষ্টা মো: আব্দুল মানিক পূর্নাংগ কমিটির সকল সদস্যদের নাম ঘোষনা করেন। পরে এক আলোচনা সভায় বক্তারা বলেন ফ্রান্সে নবাগত বিশ্বনাথ ও বাংলাদেশের যেকোন প্রবাসী বাংলাদেশীকে সবধরণের সহযোগীতা করা হবে এ সংগঠনের মাধ্যমে। কোন প্রবাসী মারা গেলে তার লাশ প্রেরণে এ সংগঠন থেকে উদ্যোগ গ্রহণ করা হবে। বাংলাদেশে বিশ্বনাথের দুস্থ ও অসহায় মানুষের সাহায্যার্থেও এই সংগঠন কাজ করবেবলে জানান তারা। নিম্নে পূর্ণাঙ্গ কমিটি দেয়া হলো_ উপদেষ্টা পরিষদের সদস্য - এ হোসেন রেজা,মো: আশিক মিয়া ,মো: শহিদ মিয়া ,আবুল কালাম আজাদ ,তামিম আহমদ, মহসীন আলী। সভাপতি : মো: বাছিত হোসেন, সিনিয়র সহ সভাপতি : রায়হান আহমদ, সহ সভাপতি : আব্দুল হাছিব মেম্বার, সহ সভাপতি : সাইফুল ইসলাম সাধারন সম্পাদক: মো: রাসেল আহমেদ, যুগ্ন সাধারন সম্পাদক : নাজিম খান সাংগঠনিক সম্পাদক :মো: আফজল হোসেন, সহ সাংগঠনিক সম্পাদক : ইসলাম উদ্দীন অর্থ সম্পাদক : মো: জাহিদ হোসেন হেলাল, সহ অর্থ সম্পাদক :মো: রিপন মিয়া প্রচার সম্পাদক : বাহার উদ্দীন, সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক : ফরহাদ হোসেন ধর্ম বিষয়ক সম্পাদক : শাহীনুর রহমান, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক: পারভেজ আহমদ আলোচনা সভায় বক্তারা বলেন ফ্রান্সে নবাগত বিশ্বনাথ ও বাংলাদেশের যেকোন প্রবাসী বাংলাদেশীকে সবধরণের সহযোগীতা করা হবে এ সংগঠনের মাধ্যমে। কোন প্রবাসী মারা গেলে তার লাশ প্রেরণে এ সংগঠন থেকে উদ্যোগ গ্রহণ করা হবে। বাংলাদেশে বিশ্বনাথের দুস্থ ও অসহায় মানুষের সাহায্যার্থেও এই সংগঠন কাজ করবেবলে জানান তারা।

হাকিকুল ইসলাম খোকন,বাপসনিউজ : মুলধারার ‘দ্যা ক্লিনটন ডেমোক্রেটিক ক্লাব এবং এফডিআর ডেমোক্রেটিক ক্লাবের বিশেষ যৌথ সভা গত ১৬ নভেম্বর মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টায় চ্যারেড কমিউনিটি সেন্টার ২১২-১২, ২৬ এভিনিউ, বেসাইড নিউইয়র্ক, এনওয়াই-১১৩৬০-তে অনুষ্টিত হয়।
 ছবিতে বাথেকে জাহাঙ্গীর কবির, সিনেটর টবি  এ্যান টাভিএসকী, কাউন্সিলম্যান পল এ ভ্যালন, হাকিকুল ইসলাম খোকন  ও দেলওয়ার মানিক ছবি : বাপসনিউজ।  
এফডিআর ডেমোক্রেটিক ক্লাবের প্রেসিডেন্ট ওয়ারেন   টায়বার    সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র কংগ্রেসের প্রভাবশালী কংগ্রেসম্যান টম সুয়াজি। বিশেষ অতিথি নিউইয়র্ক সিটি কাউন্সিল-১৯ ডিষ্ট্রিক এর কাউন্সিলম্যান পল এ ভ্যালন, নিউইয়র্ক ষ্টেট সিনেটর টবি  এ্যান টাভিএসকী । শুভেচ্ছা বক্তব্য রাখেন সিডিসি প্রেসিডেন্ট  চাক এপেক সভার প্রারম্ভে উপস্হিত  সবাইকে আন্তরিক শুভেচছা জানান।
  ছবিতে বাথেকে জাহাঙ্গীর কবির, দেলওয়ার মানিক, কংগ্রেসম্যান টম সুয়াজি ও হাকিকুল ইসলাম খোকনক  ছবি: বাপসনিউজ।   
এতে আমন্ত্রিত বাংলাদেশ কমিউনিটির প্রতিনিধি আমেরিকান প্রেসক্লাব অব বাংলাদেশ অরিজিন সভাপতি সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন,সাবেক ব্যাংকার ও কমিউনিটি এক্ট্রিভিষ্ট দেলওয়ার মানিক, সংগঠক ও
কমিউনিটি এক্ট্রিভিষ্ট জাহাঙ্গীর কবির ও সংগঠক ও কমিউনিটি এক্ট্রিভিষ্ট নাসির উদ্দিন। মূলধারার রাজনীতিক, সাংবাদিক, কবি, বিভিন্ন কমিউনিটি নেতৃবৃন্দসহ প্রায়  শতাধিত অতিথি উপস্থিত ছিলেন। বাংলাদেশ প্রতিনিধিদের মূলধারায় অংশ নেয়ার জন্য ধন্যবাদ জানান নেতৃবৃন্দ। শেষে নৈশ ভোজে সবাইকে আপ্যায়ন করা হয়। 

ওয়াসিব আলী : বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক এবং সিলেট ২নং আসনের সাবেক জাতীয় সংসদ সদস্য এম.ইলিয়াস আলী’র সন্ধান দাবী এবং ফিরে পেতে প্রতিবাদ সভা করেছে কাতালোনিয়া ইলিয়াস মুক্তি সংগ্রাম পরিষদ।
কাতালোনিয়া ইলিয়াস মুক্তি সংগ্রাম পরিষদের সাংগঠনিক সম্পাদক এম.লায়েবুর রহমানের সঞ্চালনায় প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন এ.আর লিটু। প্রতিবাদ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন কাতালোনিয়া বিএনপির সভাপতি শফিউল আলম শফি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাতালোনিয়া বিএনপির প্রধান উপদেষ্টা নুরুল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি মানোয়ার পাশা, সাংগঠনিক সম্পাদক মামুনুর রহমান মামুন, সাবেক সাধারণ সম্পাদক আফজাল আহমেদ আবু, কাতালোনিয়া যুবদলের তথ্য সম্পাদক আজমান আহমেদ।
এছাড়াও অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সুমন আহমদ, ফয়সাল আহমেদ, নাজমুল ইসলাম, রাসেল আহমদ, সুইট, ইমরান, রবিউল আহমেদ, তোফায়েল আহমেদ, আনা মিয়া প্রমূখ। প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন রাজন আহমদ, জামিলুর রহমান,আলম, আক্তার, সাঈম,জামিল আহমেদ, শাকিল আহমেদ, মঈনুল ইসলাম।
প্রতিবাদ সভায় বক্তারা বলেন, দীর্ঘ ৬৭ অতিবাহিত হয়ে গেছে! এখনো সিলেটের কোটি মানুষের হৃদয়ের স্পন্দন, নয়নের-মণি, সিলেটের উন্নয়নের রূপকার জননেতা এম.ইলিয়াস আলীকে রাজনীতির মাঠে পরাজিত হওয়ার ভয়ে, গুম করে রেখেছে এই অবৈধ সৈরাচার সরকার।
বক্তারা প্রতিবাদ সভা থেকে বাংলাদেশ সরকারের প্রতি আবেদন জানিয়েছেন, অবিলম্বে যেন তাদের নেতাকে ফিরিয়ে দেওয়া হয়। যদি জনতার নেতাকে জনতার কাতারে দ্রুত ফিরিয়ে দেওয়া না হয়, তবে কঠোর আন্দোলন কর্মসূচী দেওয়ার ঘোষণা দেবেন বলে বক্তারা উল্লেখ করেন বক্তারা। সভার শেষাংশে জাতীয়তাবাদী দল বিএনপির সিনিয়র সভাপতি তারেক রহমানের ৫৩তম জন্মবার্ষিকি উপলক্ষ্যে কেক কাটেন উপস্থিত নেত্রীবৃন্দ।
এ সময় উপস্থিত নেত্রীবৃন্দ জাতীয়তাবাদে বিশ্বাসী সকল নেতা কর্মীর প্রতি আহবান জানান, যেন সকলে এক হয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার হাতকে আরোও শক্তিশালী করে বর্তমান অবৈ্ধ সরকারকে সঠিক ভোট প্রয়োগের মাধ্যমে পরাজিত করতে।

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget