2017-05-21

সুফিয়ান আহমদ, বিয়ানীবাজার প্রতিনিধিঃ বিয়ানীবাজারের পঞ্চখন্ড হরগোবিন্দ মডেল উচ্চ বিদ্যালয়কে সরকারীকরন ঘোষনা উপলক্ষ্যে বুধবার আয়োজিত সূধী সমাবেশে বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক আলী আহমদকে পিছনের আসনে বসানোয় সমালোচনার ঝড় বইছে সর্বত্র।
বিদ্যালয়টির দীর্ঘ ২৮ বৎসরের প্রধান শিক্ষকের সাথে এমন ব্যবহারে হতবাক উপজেলার শিক্ষানুরাগীসহ সচেতন মহল। ক্ষোভে ফুঁসে উঠছেন উপজেলার খ্যাতিমান এই শিক্ষকের ছাত্ররাও। রাতে গুণী এ শিক্ষককে পিছনে বসানোর দৃশ্যটি সাংবাদিক এম. হাসানুল হক উজ্জল উনার ফেইসবুক ওয়ালে পোষ্ট করলে এনিয়ে শুরু হয় সমালোচনা। ফেইসবুকজুড়ে এখন কেবল চলছে সমালোচনার ঝড়। অনেকে এজন্য আয়োজক ও ম্যানেজিং কমিটিকে দায়ী করে তাদের দায়িত্বহীনতার জন্য ধিক্কার ও ঘৃণা জানাচ্ছেন। উপজেলাজুড়ে এই বিষয়টি এখন টক অব দ্যা বিয়ানীবাজার-এ পরিণত হয়েছে। তবে এবিষয়ে স্কুল কর্তৃপক্ষ বা ম্যানেজিং কমিটির কারো বক্তব্য পাওয়া যায় নি।
জানা যায়, গতকাল বুধবার বিয়ানীবাজারের ঐতিহ্যবাহী বিদ্যাপীট পঞ্চখন্ড হরগোবিন্দ উচ্চ বিদ্যালয় সরকারীকরনের ঘোষণা দিতে বিদ্যালয়ে ছুটে আসেন বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র বর্তমান সরকারের শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। বিদ্যালয়ের সরকারীকরনের ঘোষণার পাশাপাশি নতুন দ্বিতল ভবনেরও উদ্বোধন করেন তিনি। এউপলক্ষ্যে বিদ্যালয়ের উদ্যোগে আয়োজন করা হয় সূধী সমাবেশের। আয়োজিত সূধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জাকির হোসেনর সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সিলেট শিক্ষা বোর্ডের চেয়ারম্যান একেএম গোলাম কিবরিয়া তাপাদার, বিয়ানীবাজার সরকারী কলেজের অধ্যক্ষ দ্বারকেশ চন্দ্র নাথ, শিক্ষা বিভাগ সিলেটের উপ-আঞ্চলিক পরিচালক জাহাঙ্গীর কবির, বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান খান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাছিব মনিয়াসহ আরো অনেকে। তবে এই অনুষ্টানে বিদ্যালয়ের দীর্ঘ ২৮ বৎসরের সাবেক প্রধান শিক্ষক সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তিত্ব আলী আহমদকে বসতে দেয়া হয় দ্বিতীয় সারিতে তাঁরই ছাত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি জাকির হোসেনর পিছনের চেয়ারে। এভাবেই শেষ হয় অনুষ্টান। কিন্তু দিন পেরিয়ে রাত আসতেই শুরু হয় এনিয়ে গুঞ্জন। গুণী এই শিক্ষকের ছাত্র সাংবাদিক এম হাসানুল হক উজ্জল উনার ফেইসবুক ওয়ালে পিছনের সারিতে এই শিক্ষকের বসা নিয়ে একটি স্ট্যাটাস দেন। এরপরই শুরু হয় সমালোচনার ঝড়। সাংবাদিক উজ্জল তাঁর স্ট্যাটাসে লেখেন, হায়রে রাজনীতি ! তুমি ডেফলকে বানিয়েছো আপেল! পিএইচজি হাই স্কুলে শিক্ষকতা জীবনে যার অবদান ভুলার মতো নয়, সেই সাবেক প্রধান শিক্ষক সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তি আলী আহমদ স্যারকে আজ বিদ্যালয় সরকারী করন উপলক্ষ্যে আয়োজিত অনুষ্টানে পেছনের সারিতে বসতে দেয়া হলো!
ডাঃ আরিফ হাসান লিখেন, খলিল চৌধুরী আদর্শ বিদ্যা নিকেতনের পূনর্মিলনী অনুষ্ঠানে আমরা আলী আহমদ স্যারকে আমন্ত্রন জানিয়েছিলাম এবং যথাযথ সম্মান দিয়েছি যা স্যারের প্রাপ্য। দুঃখের বিষয় স্যার নিজের বিদ্যালয়ের অনুষ্ঠানে প্রাপ্য সম্মানটুকু থেকে বঞ্চিত হলেন।
ছড়াকার লুৎফুর রহমান লিখেন, একজন আলী আহমদ স্যার হাজার আলোর বাতিঘর। হেডমাস্টারদেরও হেডমাস্টার তিনি। স্যারের খুব কাছে থাকার সৌভাগ্য হয়েছে। স্যারের দুটো কথা খুব মানি-
১.  তুমি এমন কেউ হয়ে ওঠো যাতে কেউ তোমাকে মূল্যায়ন না করলে তার কাজ প্রশ্নবিদ্ধ হয়।
২.  ২. তোমার অগ্রগতিতে কেউ কেউ তোমার পিছনে পড়বে, ভেঙে পড়ো না তখন ভাববে তোমার কাজ সফল, তুমিও সফল।

এখানে ১ নং কথাটি স্যারের বেলায় এবার প্রযোজ্য। অনেক শব্দের মিছিল না দিয়ে স্যারের কথা দিয়ে ক্ষোভপ্রকাশ করলাম। এভাবে আরো অনেকেই ক্ষোভ প্রকাশ করেছেন এবং এমন ঘটনার জন্য মহান এই শিক্ষকের কাছে ক্ষমা চাওয়ার দাবী জানিয়েছেন। এদিকে এবিষয়ে কথা বলতে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হাসিব জীবনের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তাঁর ফোন বন্ধ পাওয়া যায়। এরপর বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি জাকির হোসেনর সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেন নি। তবে এবিষয়ে কিছু বলতে রাজি হন নি শিক্ষাবিদ আলী আহমদ

আমিনুল ইসলাম,কাতার প্রতিনিধিঃ বঙ্গবন্ধু সৈনিকলীগের প্রতিষ্ঠাতা সভাপতি মুক্তিযোদ্ধা মরহুম বজলুর রহমানের সহধর্মিনী ও বর্তমান সভাপতি শিরীন আহম্মেদ কাতার আহমনে গনসংবর্ধনা দিয়েছে নব-গঠিক বঙ্গবন্ধু সৈনিকলীগ কাতার শাখা।
স্থানীয় সময় বুধবার রাতে(২৪ মে)রাজধানীর দোহার জেদিদ স্টার অব ঢাকা রেস্টুরেন্টে এ সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।যুগ্ন সম্পাদক বাবুল আহমেদের উপস্থাপনায় এতে সভাপতিত্ব করেন মোঃমাহফুজুল রহমান দুলাল।
বিশেষ অতিথি ছিলেন,আওয়ামীলীগের সাধারন সম্পাদক মাহাবুব আলম। এতে বক্তব্য রাখেন,বিশ্বনাথ হাওলাদার মিন্টু,ওমর ফারুক চৌধুরী,নূর মোহাম্মদ নূর,শেখ মোঃআহাদ,আলী হোসেন,বাবু মনোরজ্ঞন শাহা,শামীম হোসেন,আব্দুল ওয়াদুদ,মহসীন সরকার,আবু ইউসুফ বাবুলসহ আরো অনেকেই বক্তরা সামনে রমজান মাসকে সামনে রেখে নিরোবিচ্ছিন বিদুৎ সংযোগ রাখার ও প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করে সৈনিকলীগের কল্যানে কাজ জন্য নেতাকর্মীদের প্রতি আহবাদ জানান।

ইমদাদুর রহমান ইমদাদ, সিলেটঃ সিলেটের কানাইঘাট উপজেলার উপর ঝিংগাবাড়ী চরিগ্রামের বিশিষ্ট সমাজসেবী শিক্ষানুরাগী, দানশীল, শিল্পপতি, আলহাজ্ব আজিজুল হক চৌধুরী (মুম্বাই হাজী) আর নেই। গত ২১ মে রবিবার ২০১৭ ইংরেজি তারিখ বিকেল আনুমানিক ৪ টার দিকে সিলেট মহানগরীর একটি ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি ......রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল প্রায় ৯৩ বছর। তিনির মৃত্যুতে সর্বত্র শোকের ছায়া নেমে আসে। দেশ বিদেশের অনেকেই শোক প্রকাশ ও স্মৃতি চারণ করে তিনির বর্ণাঢ্য কর্ম জীবনের ফটো সমুহ সোশ্যাল মিডিয়ায় আপলোড করেছেন। ব্যক্তিগত জীবনে আজিজুল হক চৌধুরী (মুম্বাই হাজী) ছিলেন একজন সৎ, সদালাপী, পরহেজগার, সাদা মনের মানুষ। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৬ ছেলে, ৬ মেয়ে সহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে যান। মরহুমের জানাজা আজ সোমবার বাদ যোহর হযরত শাহজালাল (রহ:) দরগাহ জামে মসজিদে অনুষ্ঠিত হয়। এতে সর্বস্তরের বিপুলসংখ্যক মানুষ অংশগ্রহণ করেন। পরে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

মরহুম মুম্বাই হাজী একজন প্রচারবিমুখ, মহৎ মানুষ ছিলেন। তিনি ঝিংগাবাড়ীর এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। পড়াশোনা শেষে প্রথমে হরিপুর হাই স্কুলে শিক্ষকতা করেন। পরবর্তীতে মুম্বাইতে গিয়ে ব্যবসা শুরু করেন। মুম্বাই ও দুবাই সহ দেশে তাঁর বড় ধরণের শিল্প প্রতিষ্ঠান রয়েছে। এছাড়া, তিনি ভারত-বাংলাদেশ সহ বিভিন্ন দেশে শিক্ষা প্রতিষ্ঠানের সাথে জড়িত ছিলেন। তিনি ভারতের দারুল উলুম দেওবন্দের মজলিসে শূরা সদস্য ছিলেন। তাঁর নিজ এলাকার প্রতিষ্ঠান ঝিংগাবাড়ী ফাযিল মাদ্রাসা, গাছবাড়ী কামিল মাদ্রাসা, ঝিংগাবাড়ী উচ্চ বিদ্যালয় সহ অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠানে তার অবদান অবিস্মরণীয় হয়ে থাকবে। এই মহান ব্যক্তিকে আল্লাহ জান্নাতের সর্বোচ্চ মাকাম দান করুন।
আজিজুল হক চৌধুরী (মুম্বাই হাজী) - এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সিলেট-৫ আসনের সাবেক এম.পি. প্রিন্সিপাল মাওলানা ফরিদ উদ্দিন চৌধুরী, ঝিংগাবাড়ী ফাজিল মাদ্রাসার গভর্ণিং বডির সহ-সভাপতি মাওলানা মিসবাহুল ইসলাম চৌধুরী, গাছবাড়ী কামিল মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা তাহির উদ্দিন, ঝিংগাবাড়ী ফাজিল মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা হাফিজুর রহমান, গাছবাড়ী আইডিয়াল কলেজের প্রিন্সিপাল আব্দুল মতিন, দুবাগ স্কুল এন্ড কলেজের (অব.) সিনিয়র শিক্ষক মাওলানা গোলাম কিবরিয়া, লেখক ও সাহিত্যিক সরওয়ার ফারুকী, সমাজসেবী হাফিজ মাওলানা মাসুম আহমদ, সিলেট জেলা আওয়ামী লীগের উপ প্রচার সম্পাদক, সাতবাক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমদ পলাশ, জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক এমাদ উদ্দিন মানিক, কানাইঘাট উপজেলা আওয়ামী লীগের আহবায়ক ও সাবেক মেয়র লুৎফুর রহমান, কানাইঘাট পৌর মেয়র নিজাম উদ্দিন আল মিজান, কানাইঘাট উপজেলা চেয়ারম্যান আশিক চৌধুরী, ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম রানা, মহিলা ভাইস চেয়ারম্যান মরিয়ম বেগম, কানাইঘাট উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও কলামিস্ট মহি উদ্দিন, কানাইঘাট নিউজ ডট কম'র সম্পাদক মাহবুবুর রশীদ, কানাইঘাট প্রেসক্লাবের প্রতিষ্টাতা সভাপতি ও প্রবীণ সাংবাদিক এম এ হান্নান, প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সহ সভাপতি ও ফ্রান্স প্রবাসী সিনিয়র সাংবাদিক দেলওয়ার হোসেন সেলিম, ঝিংগাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্বাস উদ্দিন, ইউপি সদস্য সাইদুর রহমান, আজমল চৌধুরী, মামুন রশীদ বাবুল, কানাইঘাট সদর ইউনিয়নের চেয়ারম্যান মামুনুর রশীদ মামুন, দক্ষিণ বাণীগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান মাসুদ আহমদ, রাজাগন্জ ইউনিয়নের চেয়ারম্যান ফখরুল ইসলাম, আলহাজ্ব বশির আহমদ হাই স্কুলের প্রধান শিক্ষক নুরুল আমিন, ঢাকনাইল সমাজ উন্নয়ন সংস্থার সভাপতি নুরুল আম্বিয়া, ঢাকনাইল মডেল কিন্ডার গার্ডেনের সাবেক প্রধান শিক্ষক ও আরব আমিরাত প্রবাসী ফয়জুল ইসলাম জাহিদ, সহ  শিক্ষক ফখরুল ইসলাম, সিলেট জর্জ কোর্টের আইনজীবী এডভোকেট আব্দুস সাত্তার, এডভোকেট তাজ উদ্দিন মাখন, নবাব চৌধুরী এডুকেশন এন্ড ওয়েলফেয়ার ট্রাস্টের প্রতিষ্টাতা ও লন্ডন প্রবসী আহমেদ ইকবাল চৌধুরী, বিএনপি নেতা ও সৌদি আরব প্রবাসী কামাল উদ্দিন, গোয়ালজুর আদর্শ তরুণ সংঘের সেক্রেটারি রোটারেক্টর আমিনুল ইসলাম, সাবেক ছাত্র লীগ নেতা ও ফ্রান্স আওয়ামী লীগের সহ প্রচার সম্পাদক মহি উদ্দিন সুহেল, সাবেক যুবলীগ নেতা ও দুবাই প্রবাসী ফারুক আহমদ, বিশিষ্ট সমাজসেবক শিক্ষানুরাগী ও সৌদি আরব বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য আবু বকর সিদ্দিক, সাবেক ছাত্র লীগের নেতা ও সৌদি আরব প্রবাসী সায়েম আহমদ, যুব রেড ক্রিসেন্ট সিলেট ইউনিটের যুব প্রধান মোঃ মিনহাজুল আবেদিন, যুব রেড ক্রিসেন্ট সিলেট ইউনিটের জনসংযোগ ও পরিকল্পনা বিভাগীয় প্রধান আফজাল হোসেন তুহিন, রোটারেক্ট ক্লাব অব সিলেট গ্রীণ বাডস এর সভাপতি রোটারেক্টর মাহবুব কামালি, কানাইঘাট উপজেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য ও বঙ্গবন্ধু ফাউন্ডেশন উপজেলা শাখার সাধারন সম্পাদক সুহেল আহমদ চৌধুরী, সিলেট ছাত্র ও যুব কল্যাণ ফেডারেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এইচ এম আব্দুর রহমান, সহ সাংগঠনিক সম্পাদক রোটারেক্টর ইমদাদুর রহমান ইমদাদ প্রমুখ।

পৃথক বিবৃতিতে এসকল নেতৃবৃন্দ মরহুম আজিজুল হক চৌধুরী (মুম্বাই হাজী) - এর মৃত্যুতে শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা এবং মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে শোক প্রকাশ করেছেন।

বাহার উদ্দিন বকুল,জেদ্দা সৌদি আরব : জেদ্দা প্রবাসী বাংলাদেশ সমাজে একটি অতি পরিচিত সামাজিক সংগঠন বৃহত্তর নোয়াখালী প্রবাসী কল্যাণ সমিতি জেদ্দা; প্রবাসী নোয়াখালীর সামাজিক ব্যাক্তিত্বদের পদচারনায় ২০০৫ সালে প্রতিষ্ঠিত হয় সংগঠনটি।
জন্মলগ্ন থেকেই সমাজসেবামূলক কর্মকাণ্ডের মাধ্যমে সৌদি আরব প্রবাসীদের নজর কাড়ে সংগঠনটি। তেমনি গত একবছর ধরে মানবতর জীবন যাপন করছে আল নাহাদা কোম্পানির দুই শত আশি জন বাংলাদেশী শ্রমিক। এদের মাঝে সাহায্যের হাত বাড়িয়ে ২২ই মে সোমবার নাজলাস্থ আল নাহদা কোম্পানীর শ্রমিকদের পবিত্র রমজান উপলক্ষ্যে বৃহত্তর নোয়াখালী প্রবাসী কল্যাণ সমিতির উদ্যোগে কিছু খাধ্য সামগ্রী তুলে দেন। চাল, ডাল, চনাবুট, মুড়ি, তৈল, চিনি, খেজুর সহ অন্যান্য সামগ্রী প্রদান করেন। বৃহত্তর নোয়াখালী প্রবাসী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক আমীর মোহাম্মদ ফিরোজ এর নেতৃত্বে অনুদান অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সমিতির উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা এম এ কাশেম, সমিতির মিডিয়া বিষয়ক সম্পাদক বাহার উদ্দিন বকুল, সাইফুল ইসলাম বাবুল সহ আরও অনেকে। দীর্ঘদিন থেকে যারা চাকরি বিহীন অবস্থায় মানবেতর জীবন যাপন করছেন তাদের সহযোগিতার জন্য হাত বাড়িয়ে দিতে জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেটের মান্যবর কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন এর আহ্বানে সাড়া দিয়ে অসহায় শ্রমিকদের পাশে দাঁড়ানোর জন্য সকল ব্যাবসায়ী সহ সকল কমিউনিটির নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান বৃহত্তর নোয়াখালী প্রবাসী কল্যাণ সমিতি জেদ্দা। প্রবাসীদের নানাবিদ সমস্যায় বৃহত্তর নোয়াখালী প্রবাসী কল্যাণ সমিতির সেবা কার্যক্রম অভ্যাহত থাকবে এ আশাবাদ ব্যক্ত করেন আলোচকগণ।ইতিমধ্য আমীর মোহাম্মদ ফিরোজ ঘোষণা দিয়েছেন যে এদের মধ্য থেকে, বাজরাই ইন্টারন্যাশনাল  গ্রুপ হোল্ডিং লিমিটেড  কোম্পানিতে কিছু সংখক দক্ষ শ্রমিক নেওয়া হবে।

লায়েবুর খাঁন :  স্পেনের পর্যটন নগরী বার্সেলোনায় বসবাসরত কুলাউড়াবাসীর একমাত্র সংগঠন কুলাউড়া ওয়েলফেয়ার এসোসিয়েশন এন কাতালোনিয়ার নতুন কার্যকরী কমিটি গঠন করা হয়েছে।

সংগঠনের কার্যকরি কমিটির মেয়াদ উত্তীর্ন হওয়াতে মের ১৪ তারিখ এক জরুরী সভা আয়োজন করে এবং সর্বসম্মতিক্রমে পূরাতন কমিটি বিলুপ্ত করা হয়। এ সময় পাঁচ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করে একটি কমিটির নাম ঘোষনা করা হয় যাতে উনাদের মাধ্যমে স্বল্প সময়ের মধ্যে একটই সুন্দর কমিটি ঘোষণা করা হয়। এরই প্রেক্ষিতে গত ২১শে মে আহবায়ক কমিটির প্রধান আব্দুল কাদিরের সভাপতিত্বে স্থানীয় একটি হলে কমিটি গঠনের উদ্দেশ্যে অনুষ্ঠিত হয় সভা। সভার আলোচনায় অন্যানের মধ্যে অংশগ্রহন করেন নজরুল ইসলাম, আবুল কালাম, শিপলু আহমদ নিয়াজী, তুতিউর রহমান, আফাজ জনি, আব্দুল আহাদ, আব্দুল মোক্তাদির মুক্তি, আব্দুল মোমিন, কাওসার হাসান, ফয়জুর রহমান, সালাম বুলবুল, ইসহাক আলী, মিঠু প্রমূখ।
উপস্থিত সকলের মতামতের ভিত্তিতে সদ্য সাবেক সভাপতি নজরুল ইসলাম ২সদস্য বিশিষ্ট নগঠিত কমিটির নাম ঘোষনা করেন।কুলাউড়া ওয়েলফেয়ার এসোসিয়েশন এন কাতালোনিয়ার নব গঠিত কমিটির মধ্যে আছেন  সভাপতি আবুল কালাম, সিনিয়র সহসভাপতি শিপলু আহমেদ নিয়াজী,সহ সভাপতি আব্দুল মুক্তাদির মুক্তি,সাধারন সম্পাদক তুতিউর রহমান,যু্গ্ম সম্পাদক কাওসার হাসান,সহ সাধারন সম্পাদক আতিকুর রহমান লিটু,কোষাধক্ষ আব্দুল মোমিন,সহ কোষাধক্ষ রেজাউর রহমান রাজা,সাংগঠনিক সম্পাদক ফয়জুর রহমান,সহ সাংগঠনিক সম্পাদক জাহেদুর রহমান,সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক রূহল আমীন, সহ সাহিত্য ও সাংস্কৃতিক নজরুল ইসলাম,প্রচার সম্পাদক আব্দুস সালাম বুলবুল,সহ প্রচার সম্পাদক ইছাক আলী,ধর্ম বিষয়ক সম্পাদক এজাজুর রহমান রাসেল,ক্রীড়া সম্পাদক মিটু আহমেদ,সহ ক্রীড়া সম্পাদক চিনু মিয়া,মহিলা বিষয়ক সম্পাদীকা শারমিন আক্তার,সহ মহিলা বিষয়ক সম্পাদীকা মুন্নি আক্তার,কার্য নির্বাহী সদস্য আব্দুল কাদির,আফাজ জনি,আব্দুল আহাদ,আতাউর রহমান । উপদেষ্টা পরিষদে রয়েছেন নজরুল ইসলাম,আবুল কালাম ।

উক্ত সভায় নবগঠিত কমিটির উদ্যোগে আগামী ১৮ই জুন অভিষেক ও ইফতার মাহফিলের সিদ্ধান্ত গৃহিত হয় ।

সফিউল সাফিঃ   গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের  মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এর  মাননীয় প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি কে গণসম্বর্ধনা দিয়েছে  ডেনমার্ক আওয়ামী লীগ।   ডেনমার্ক আওয়ামী লীগের উদ্যোগে  সংগঠনের  সভাপতি মোস্তফা মজুমদার বাচ্চুর সভাপতিত্বে  ও সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান সঞ্চারনায়  গণসম্বর্ধনা অনুষ্ঠানে  প্রধান অথিতি  হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি। বিশেষ  অথিতি  হিসেবে উপস্থিত ছিলেন ডেনমার্ক আওয়ামী লীগের উপদেষ্টা বাবু সুভাষ ঘোষ, মাহবুবুল হক, রাফায়েত হোসেন মিঠু, হাসনাত রুবেল, ফ্রান্স আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আতিক্কুজ্জামান ও মাননীয় প্রতিমন্ত্রীর ব্যক্তিগত ও  প্রেস  সচিব ।  অনুষ্ঠানে উপস্থিত ছিলেনঃ  ডেনমার্ক আওয়ামী লীগের সহ-সভাপতিঃ খোকন মজুমদার, জাহিদ বাবু, নাসির সরকার, যুগ্ম সাধারণ সম্পাদকঃ নাইম উদ্দিন, নুরুল ইসলাম টিটু,  সফিউল সাফি এবং সাংগঠনিক সম্পাদকঃ সরদার সাইদুর রহমান,অর্থ সম্পাদক  মোসাদ্দেকুর রহমান রাসেল।

অনুষ্ঠান শুরুতে  হাজার বছরের শ্রেষ্ট বাঙ্গালী  জাতির পিতা ‘বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান, জাতীয় চারনেতা, ভাষা শহীদ , ১৯৭৫এর ১৫ই আগস্ট শহীদ  ও  মুক্তিযুদ্ধে শহীদদের গভীর শ্রদ্ধায় স্মরণ করে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করে   প্রাণপ্রিয় এবং জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে  দোয়া ও মোনাজাত করা হয়। মহিলা ও শিশুরা ফুলেল শুভেচ্ছা দিয়ে মাননীয় প্রতিমন্ত্রীকে বরন করে নেন এবং মাননীয় প্রতিমন্ত্রী মহোদয় উপস্থিত নারীদের মঞ্চে  ডেকে বসান।

মাননীয় প্রতিমন্ত্রী মহোদয় তার বক্তব্যে বাংলাদেশ সরকারর উন্নয়েন বিভিন্ন দিক টুলে  ধরেন ও তিনি বাংলাদেশে  মহিলা ও শিশুদের জন্য গৃহীত  উদ্যোগের কথা জানান। তিনি বলেন উন্নত বিশহের সাঁটে তাল মিলেয়ে বাংলাদেশদের নারীরা আর এগিয়ে যাচ্ছে,  দেশের অর্ধেক নারী সমাজকে দারিদ্র্যসীমায় রেখে দেশের উন্নয়ন সম্ভব নয়। এ কারণেই সরকার দারিদ্র্য বিমোচনে নারীদের সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছে, শেখ হাসিনার সরকার ছাড়া দেশের অর্ধেক জনগোষ্ঠী নারী সমাজের ভাগ্য উন্নয়নের কথা ভাবেনা।  তিনি  বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতি এবং গণতন্ত্র বিকাশে বঙ্গবন্ধুর তনয়া মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা'র ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস নিয়ে আলোচনা করেন।
জননেত্রী শেখ হাসিনার গৃহীত রূপকল্প ২০৪১ সালের প্রতি আস্থা রেখে ও ডেনমার্ক আওয়ামী লীগের সাথে একত্রে কাজ করার অঙ্গীকার করে মোহাম্মাদ ইসমাইল  মাননীয় প্রতিমন্ত্রী মহোদয়ের নিকট ফুল দিয়ে ডেনমার্ক আওয়ামী লীগের যোগদান করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেনঃগোলাম  কিবরিয়া  শামিম, মোহাম্মদ সেলিম , আন্তর্জাতিক বিষয়ক সম্পাদকঃ রাসেল, অভিবাসন বিষয়ক সম্পাদকঃ আরিফুল হক আরিফ,কৃষি বিষয়ক সম্পাদকঃ সাজ্জাদ হোসেন,তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদকঃ সম্রাট ,ত্রাণ ও সমাজ কল্যান বিষয়ক সম্পাদকঃ ইউসুফ আহম্মেদ,সাংস্কৃতিক বিষয়ক সম্পাদকঃ কোহিনুর আক্তার মুকুল, ধর্ম-বিষয়ক সম্পাদকঃ কচি মিয়া,প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদকঃ নীরু সুমন,বন ও পরিবেশ বিষয়ক সম্পাদকঃ কামরুল ইসলাম, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদকঃ রেজাউল হক রেজা,মহিলা বিষয়ক সম্পাদকঃ তানিয়া সুলতানা চাপা,যুব ও ক্রিয়া বিষয়ক সম্পাদকঃ মোহাম্মদ সেলিম,শিক্ষা ও মানব বিষয়ক সম্পাদকঃ নাজিম উদ্দিন খান,শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদকঃ মোতালেব হোসেন, শ্রম বিষয়ক সম্পাদকঃ গোলাম রাব্বি,সাংস্কৃতিক বিষয়ক সম্পাদকঃ লায়লা আক্তার সীমা,স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদকঃ সামছু উদ্দিন,দপ্তর সম্পাদকঃ দেবাসীষ দাস,প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদকঃ নয়ন,কার্যকরী কমিটির সদস্য , মোসাদ্দিকুর রহমান রাসেল, রনি, ওমর,আমির জীবন , ফজলে রাব্বি , সামসুল আলম, সোহেল আহমেদ, সাফায়েত অন্তর, শামীম খান ,তাসবির হোসেন,মাঞ্জুর আহমেদ মামুন, মনসর আহমেদ, মোহাম্মাদ ইউসুফ, মাসুম বিল্লাহ, শাওন রহমান , সাইদুর রহমান, নাজমুল ইসলাম, আরিফুল ইসলাম, হাসান শাহীন, তুহীন, আরিফুল হক আরিফ, আজাদুর রহমান, রাজ্জাক, নাজমুল হোসেন, দোলন, সহ সকল নেতৃবৃন্দ। উপস্থিত নেতৃবৃন্দদের   সম্মানে আয়োজিত নৈশভোজের   মাধ্যমে অনুষ্ঠান সমাপ্তি করা হয়।

আমিনুল ইসলাম,কাতার প্রতিনিধিঃ কাতারের রাজধানী দোহার উম সালাল এলাকায় মঙ্গলবার (১৬মে)সকাল স্থানীয় সময় ৮:৩০ মিনিটে আল বান্ডারীয়া কোম্পানির সিভিল ডিফেন্সের একটি প্রজেক্টে সুইমিংপুলের কাজ করা সময় দেয়াল ধসে ৭ বাংলাদেশী আহত হয়েছে। গুরুতর আহত ৭ জনের মধ্যে ৪ জনকে দোহা আল ওয়াকরা হামাদ মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।বাকি ৩ জনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।


বাংলাদেশ দূতাবাসে শ্রম কাউন্সেলর ড. সিরাজুল ইসলাম জানান,এই ঘটনায় ৩ জন মারা গেছে তারা কেউ বাংলাদেশী নয়।তিনি সবার প্রতি অনুরোধ করেন যাতে কেউ মিথ্যা বিভ্রান্তিকর খবর প্রচার না করে।

২৫০,১৫০,৮০ জন মারা গেছে এগুলোর কোন ভিক্তি নেই বলে তিনি জানান।এ বিষয়ে যে কোন খবর জানতে দূতাবাসের সাথে যোগাযোগ করতে তিনি সবার প্রতি অনুরোধ জানান।

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget