2017-05-14

লাবেবুর : স্পেনের বার্সেলোনায় আগামী ২১ মের বৈশাখী মেলা প্রতিহতের ঘোষণা  দিয়েছে কমিউনিদাদ দে বাংলাদেশ এন কাতালোনিয়ানামক স্থানীয় একটি বাংলাদেশি সংগঠন।
 গত ১৪ই মে বার্সেলোনার স্থানীয় একটি হলে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় এ ঘোষণা দেয়া হয়। কমিউনিদাদ দে বাংলাদেশ এন কাতালোনিয়ার সভাপতি ফটিক মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আতাউর রহমান শাহীনের পরিচালনায় অনুষ্ঠিত এ  প্রতিবাদ সভায় বক্তারা বৈখাখী মেলার নামে অপসংস্কৃতি চর্চ্চার এ আয়োজনকে প্রবাসী ভবিষ্যত প্রজন্মের জন্য ক্ষতির উপলক্ষ হিসেবে আখ্যায়িত করেন।
বক্তারা মেলা আয়োজক সংগঠন অ্যাসোসিয়াসিয়ন কুলতুরাল ই উমানিতারিয়া দে বাংলাদেশ এন কাতালোনিয়ার সমালোচনা করে তাদের বক্তব্যে বলেন
, প্রতিবছর বার্সেলোনার সকল সংগঠনের অংশগ্রহণ থাকলেও এবার  কোন সংগঠনই অংশগ্রহণ করবে না।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মোনায়েম চৌধুরী বাবলা
,খালেদ রহমান,লুৎফুর রহমান সুমন,আমিন আলী রফিক,হাসান,রফিক উদ্দিন,ফয়ছল আহমেদ,মুজিবুর রহমান তুতা,নজরুল ইসলাম আবির প্রমূখ।

ভিডিও দেখতে ক্লিক করুন :


লায়বুর খাঁন : বিশ্বনাথ উপজেলার ৪নং রামপাশা ইউনিয়নের, রামপাশা তাফসীরুর কোরআন সংস্থার ২০১৭/১৮ সালের ৬১ সদস্য বিশিষ্ট পূর্নাঙ্গ কমিটি ঘোষনা করা হয়েছে।

নিম্নে পূর্নাঙ্গ কমিটি দেওয়া হলোঃ
সভাপতিঃ এম.মাহবুব আলম, সিনিয়র সহ-সভাপতিঃ হাফিজ আবদুস সালাম, সহ-সভাপতি মােঃ দিলওয়ার হোসাইন, মোঃ আবুল হোসেন, সহ-সভাপতি মোঃ ইসলাম উদ্দিন, সহ-সভাপতি মোঃ নেফুর আলী, সাধারণ-সম্পাদকঃ  মোঃ আবু সুফিয়ান, যুগ্ম-সম্পাদক  মাওলানা খাইরুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক মোঃ দুলাল আহমদ, সহ-সাধারণ সম্পাদক মোঃ শাহিন আহমদ, সাংগঠনিক-সম্পাদকঃ মোঃ আরব আলী, সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ ছাদিকুর রহমান, সহ-সাংগঠনিক সম্পাদক রফিক আহমদ,সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ আলম আহমদকোষাধ্যক্ষঃ মোঃ ফজলুর রহমান (রাজু), সহ কোষাধ্যক্ষ মোঃ রবিউল ইসলাম (তুহিন), দপ্তর-সম্পাদক  মোঃ সিরাজুল ইসলামসহ-দপ্তর সম্পাদক, মোঃ মাহমুদ হাসান প্রচার-সম্পাদকঃ মোঃ রিয়াজ আহমদ, সহ-প্রচার-সম্পাদক মোঃ মুরাদ মিয়া, ধর্ম-বিষয়ক সম্পাদক মাওঃ শামিম আহমদ, সমাজকল্যাণ-সম্পাদকঃ মাওঃ আবদুল আহাদ,সহ-সমাজকল্যাণ সম্পাদক  মো.বাবুল মিয়া, সম্মানিত সদস্যবৃন্দঃ মো.মখলিছ আলী, হাফেজ সানা উল্লাহ, মোঃ সিরাজুল ইসলাম, মাহফুজুর রহমান (দুলু), রফিজুর রহমান, সৈয়দ মুসলেহ উদ্দিন (ময়না), মানিক মিয়া, মোঃ জুয়েল খান, দিলশাদ মিয়া, মাওঃ রুহেল আহমদ, মোঃ আলীম উদ্দিন,মোঃ বুরহান উদ্দিন (বাদশা), মো.লিটন আহমদ, মোঃ মুশতাক আহমদ, (তারেক), মোঃ মোশাহিদ আলী (কাজল), মোঃ দিলসুর আলী, মোঃ নজরুল ইসলাম (স্বপন) মোঃ রুহেল আহমদ, মোঃ মজলু মিয়া, মোঃ জাকির হোসেন, মোঃ রুহেল মিয়া,মোঃ শামীম আহমদ, সাজ্জাদ  আহমদ, মোঃ তারাজুল  ইসলাম খান, মোঃ ফয়সল আহমদমোঃ আমিনুর রহমান, মোঃ আব্দুর রহীম, মোঃ ইব্রাহীম আলী, মোঃ আব্দুর রহমান(চুনু),মোঃ সাইফুল ইসলাম,মোঃ যুবায়ের আহমদ, সৈয়দ ফয়সল আহমদ, হাফেজ সাইদুল হক, মোঃ সেজুল আহমদ, মোঃ আজিজ খা, মোঃ শাকিল আহমদমোঃ মনাই আহমদ!

উলেখ্য গত ২৮ এপ্রিল রামপাশা হফিজিয়া ইসলামিয়া মাদ্রাসায় তাফসীরুল কোরআন সংস্থার ২০১৭/১৮ সালের কমিটি গঠনের লক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়,আলোচনা সভায় উপস্থিত  সকলের লিখিত মতামতের ভিত্তিতে সভাপতি, সাধারণ-সম্পাদক ও কোষাধ্যক্ষ নির্বাচিত করা হয়।

লায়েবুর খাঁন : স্পেনের বার্সেলোনা প্রবাসীদের ঐক্যবন্ধ করার লক্ষ্য নিয়ে বার্সেলোনা প্রবাসী বিয়ানীবাজার বাসীদের উদ্যোগে মিলন মেলা অনুষ্টিত হয়েছে ।
গত ১৪ই মে  গিয়াস উদ্দিনের পরিচালনায়  উপস্হিত ছিলেন আমিন আলী রফিক,মাহবুদুর রহমান,খালেদ রহমান,আলী আকবর,জামিল হোসেন,আলিম উদ্দিন ,আব্দুল বাছিত কাওছার, ,লুৎফুর রহমান সুমনমোঃ রাসেল,রফিক উদ্দিন,আব্দুল জলিল,মুরাদ হোসেন,আলগীর সিদ্দিকী,জসিম উদ্দিন,মুতলিব,হিরা আলম প্রমুখ ।
আলোচনা সভায় এলাকার সকলের সহযোগিতায় বিয়ানীবাজার ট্রাষ্ট গঠনের মতামত প্রকাশ করা হয় ।এতে ট্রাষ্টের  যে কোন প্রকার সাহায্য সহযোগিতা ও উন্নয়নের জন্য তার চেষ্টা অব্যাহত থাকবে সকলের আশ্বাস প্রদান করা হয়। আলোচনা শেষে মিলাদ ও দোয়া করে বিশ্ব উম্মার শান্তি কামনা করা হয় । পরে আয়োজকদের পক্ষ থেকে  নৈশ ভোজে অংশ গ্রহন করেন প্রবাসীরা ।

ভিডিও দেখতে ক্লিক করুন :

লন্ডন প্রতিনিধি : সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য বিশেষ সন্মাননা পেলেন বাংলা টিভির বার্তা সম্পাদক সরওয়ার হোসেন। পূর্ব লন্ডনের টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের পক্ষ থেকে তাকে এ সম্মাননা দেওয়া হয়। কাউন্সিলের স্পীকার কাউন্সিলর খালেস উদ্দিন আহমেদ তার হাতে সম্মাননা সনদ এবং ক্রেস্ট তুলে দেন।


এ উপলক্ষ্যে সোমবার কাউন্সিলের হলরুমে এক অনাড়ম্বর অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় স্পীকার কাউন্সিলর খালেস উদ্দিন আহমেদ বলেন, বিলাতে বাঙ্গালী কমিউনিটির বিভিন্ন সমস্যা দূরীকরণে সাংবাদিকদের অবদান অনস্বীকার্য। এক্ষেত্রে বাংলা টিভির বার্তা সম্পাদক সরওয়ার হোসেন অগ্রনী ভূমিকা পালন করছেন। তিনি দীর্ঘদিন যাবত বিলাতের জনপ্রিয় টেলিভিশন চ্যানেল বাংলা টিভিতে সংবাদ বিভাগে কাজ করছেন এবং কমিউনিটির বিভিন্ন ইস্যুতে সোচ্চার ভূমিকা পালন করছেন। উল্লেখ্য, সরওয়ার হোসেন ২০০৩ সালে বাংলাদেশের চট্টগ্রাম থেকে প্রকাশিত দৈনিক সুপ্রভাত পত্রিকার মাধ্যমে সাংবাদিকতা শুরু করেন। এছাড়া জাতীয় দৈনিক সমকাল পত্রিকায়ও কাজ করেছেন শুরু থেকে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে রাজনীতি বিজ্ঞান বিভাগ থেকে অনার্স এবং মাস্টার্স সম্পন্ন করার পর উচ্চশিক্ষার জন্য ব্রিটেনে আসেন তিনি। এরপর বিলাতের বিভিন্ন প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ায় কাজ করেন তিনি। সরওয়ার হোসেন বর্তমানে বাংলা টিভির বার্তা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

ফ্রান্স প্রতিনিধি : প্যারিস-বাংলা প্রেসক্লাব ফ্রান্সের নবগঠিত কার্যনির্বাহী পর্ষদে সভাপতি নির্বাচিত হওয়ায় চ্যানেল আই ইউরোপের ফ্রান্স প্রতিনিধি সাংবাদিক এনায়েত সোহেলকে প্যারিসে সংবর্ধনা প্রদান করেছে বিয়ানীবাজার উপজেলা সমাজ কল্যাণ সমিতি ফ্রান্স।
রবিবার প্যারিসের গার দো নর্দের একটি অভিজাত ক্যাফে হলে এ সংবর্ধনা প্রদান করা হয়। বিয়ানীবাজার উপজেলা সমাজ কল্যাণ সমিতি ফ্রান্সের সভাপতি বোরহান আলী হেলালের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মুকিতের পরিচালনায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট বিভাগ সমাজ কল্যাণ সমিতির সাবেক সভাপতি এডভোকেট রোমজিদ আলী।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্ঠা সুনাম উদ্দিন খালিক, অল ইউরোপিয়ান বাংলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আবু তাহির, প্যারিস বাংলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক লুৎফুর রহমান বাবু,সাংগঠনিক সম্পাদক নয়ন মামুন,সংগঠনের উপদেষ্ঠা আব্দুর রাজ্জাক,হাজি জাহেদ,সহ সভাপতি আহমেদ খালেদ মুসা,দেলোয়ার হোসেন,বাবর আহমদ। অনুষ্ঠানের শুরুতেই শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক সুমন আহমদ। এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সংগঠনের সাংগঠনিক সম্পাদক পারভেজ আহমদ, নির্বাহী সদস্য জবরুল ইসলাম চৌধুরী লিটন,অর্থ সম্পাদক নোমান উদ্দিন,প্রচার সম্পাদক জামাল আহমেদ,ক্রীড়া সম্পাদক সুমন আহমদ প্রমুখ।  
 


এ সময় বক্তারা বলেন,এনায়েত হোসেন সোহেল সাংবাদিকতা জগতের অন্যতম কলম সৈনিক।প্রায় দেড় যুগের সাংবাদিকতায় তাঁর ক্ষুরধার লেখনী ও  সত্য প্রকাশে তিনি ছিলেন সকলের দৃষ্টান্ত স্বরূপ। আর এই কারণে তিনি আজ সকলের কাছে প্রিয় । এ ধারা অব্যাহত রেখে প্রবাসে থেকেও দেশ মা মাটির কল্যানে আরো কাজ করে যাবেন।

আমিনুল ইসলাম,কাতার প্রতিনিধিঃ প্রবাসে বাংলার ইতিহাস ঐতিহ্য তুলে ধরে সাহিত্য সাংস্কৃতিক বিকাশ সবার মাঝে ছড়িয়ে দিতে কাতারে এই প্রথম অনুষ্ঠিত হয়ে গেল সাংস্কৃতিক সন্ধা ও প্রবাসীদের মিলনমেলা।
কাতারস্থ বাংলাদেশ দূতাবাসে আয়োজনে ১০ দিন ব্যাপী ২৬টি চিএকর্ম প্রদর্শনী শেষে রবিবার(১৪/৫)সাংস্কৃতিক সন্ধা অনুষ্ঠিত হয়েছে কাতারায় ১৬ নম্বর ভবনে। সংস্কৃতি মন্ত্রণালয়ের সহযোগিতায় ও শিল্পকলা একাডেমির ব্যবস্থাপনায় মাহাবুব হাসানের নেতৃত্বে দলের অন্য সদস্যরা হলেন মোস্তারিন হাসান, আশিকুজ্জামান রিপন, মালিহা তাবাসসুম, মাহিয়া ইয়াসমিন ও মাসুকুর রহমান।
আমরা ক
জন শিল্পীগোষ্ঠীর সভাপতি ও নৃত্যজন আবদুস সামাদ পলাশ আমরা কজন শিল্পীগোষ্ঠীর নৃত্যদল ছাড়াও সঙ্গী হচ্ছেন কণ্ঠশিল্পী মৌটুসী, লোকগানের শিল্পী আবু বক্কর সিদ্দিক ও রূপসা।
এতে থাইল্যান্ড, দক্ষিণ কোরিয়া, ইন্দোনেশিয়া, ইউক্রেন, স্পেন, ভারতসহ অন্যান্য দেশের রাষ্ট্রদূত ও কূটনীতিকরা উপস্থিত থেকে সাংস্কৃতিক সন্ধা উপভোগ করেন।
কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহমেদ বলেন,ভ্রাতৃত্ববোধ সৃষ্টি করে কাতার-বাংলাদেশ সম্পর্ক দু দেশের মধ্যে সংস্কৃতি বিনিময়ের মধ্য দিয়ে হাজার বছরের ঐতিহ্য ও সংস্কৃতিভান্ডার সম্পর্কে জানার সুযোগ পাবে বলে আশাবাদ ব্যাক্ত করেন তিনি।
এতে সংস্কৃতি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব আব্দুল মান্নান ইলিয়াসের নেতৃত্বে ১৯ সদস্যের প্রতিনিধি দল অংশগ্রহন করেন। বাংলাদেশ থেকে আগত শিল্পীদের মনোজ্ঞ পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন বাংলাদেশি কমিউনিটি ব্যক্তিসহ বিভিন্ন সংগঠেনর নেতৃবৃন্দরা।

মোঃ কামরুজ্জামান,ফ্রান্স : ফ্রান্সের পিঙ্ক সিটি খ্যাত তুলুজে বিপুল উৎসাহ উদ্দিপনা ও বর্ণাঢ্য আয়োজনে বাংলা ১৪২৪ সালকে বরণ করলো তুলুজ প্রবাসী বাংলাদেশীরা। বাংলাদেশী কমিউনিটি এসোসিয়েশন তুলুজ ফ্রান্সের উদ্যোগে বাঙ্গালীর প্রাণের উৎসব ও বাঙালী সংস্কৃতির অসাম্প্রদায়িক চেতনার সার্বজনীন উৎসব পহেলা বৈশাখ (বাংলা নববর্ষ) অনুষ্ঠানটি গত রবিবার তুলুজের স্থানীয় মেরীর হল Salle des fêtes de Limayrac এ উদযাপিত হয়। ব্যাপক উৎসাহ এবং উদ্দীপনার মধ্য দিয়ে বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশীরা এই উৎসবে স্বপরিবারে অংশ গ্রহন করেন।
দলমত নির্বিশেষে কমিউনিটির সকল শ্রেনীর অংশ গ্রহনে অনুষ্ঠানটি ছিল প্রবাসীদের মিলন মেলা।নাচে গানে বিপুল সংখ্যক প্রবাসী আনন্দে ছিলেন উদ্বেলিত। খুশির আমেজে  উপস্থিত  শিশুরা আনন্দে উল্লাসে মেতে উঠেন।বাঙ্গালি সংস্কৃতিকে আঁকড়ে ধরে থাকার প্রয়াসে বাংলা নববর্ষকে বরণ করতে অনুষ্ঠানের শুরুতে সকলে একে অপরের সাথে বাংলা নববর্ষের শুভেচ্ছা বিনিময় করেন।  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তুলুজের মেয়র Jean-Luc Moudenc এর পক্ষে ডিপুটি মেয়র Djillali Lahiani (Maire adjoint Toulouse )বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন WBO এর সভাপতি ও আয়েবার  মহাসচিব কাজী এনায়েত উল্লাহ ইনু, স্পেনের বাংলাদেশ সমিতি বার্সেলোনার সভাপতি মাহারুল ইসলাম মিন্টু, ও তুলুজের জনপ্রিয় চিকিৎসক  Dr Jean Noël mazier অনুষ্ঠানে প্রধান অতিথি ও বিশেষ অতিথিগণ উপস্থিত হলে  অনুষ্ঠান প্রাণবন্ত হয়ে উঠে। প্রবাসী বাংলাদেশীরা প্রধান অতিথি ও বিশেষ অতিথিদেরকে ফুল দিয়ে বরণ করে নেন ।অনুষ্ঠানের সভাপতিত্ব করেন  বাংলাদেশী কমিউনিটি এসোসিয়েশন তুলুজ, ফ্রান্স এর সভাপতি  ফখরুল আকম সেলিম।  অনুষ্ঠানের প্রথম পর্বে ছিল মধ্যাহ্ন ভোজ, যদিও অনুষ্ঠানের শেষ অব্দি পর্যন্ত এই পর্ব সকলের জন্য উন্মোক্ত ছিল । দ্বিতীয় পর্বে ছিল সাংগঠনিক পর্ব । সাংগঠনিক পর্ব পরিচালনা করেন ফেরদৌস খান ও  শাকের চৌধুরী ।তৃতীয় পর্ব ছিল ভাবীদের বানানো পিঠা উৎসব এবং শেষ পর্বে ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান।   বাংলাদেশ এবং ফ্রান্সের জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠানের মূল পর্ব শুরু হয়। এরপর একে একে বিশেষ অতিথিগণ এবং সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে প্রধান উপদেষ্টা ফারুক হোসেন, উপদেষ্টা মোতালিব মিয়া, সহ-সভাপতি জোসেফ কস্তা, সাধারণ  সম্পাদক জাহাঙ্গীর হোসেন, কোষাধ্যক্ষ তাজিম উদ্দিন খোকন বাংলা নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন। সংগঠনের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন অনুষ্ঠানে তার শুভেচ্ছা বক্তব্যে আগত অতিথি সহ সকলকে অনুষ্ঠানে উপস্থিত হওয়ার জন্য ধন্যবাদ জানানোর পাশাপাশি দেশ বিদেশে নিজেদের সকলের মাঝে স্বচ্ছ বাঙালী সত্ত্বা জাগিয়ে তোলার আহবান জানান। তিনি বলেন, আমাদের সংস্কৃতি পৃথিবীর শ্রেষ্ঠ সংস্কৃতিআসুন আমরা সবাই বাঙালী থাকি, আমাদের সন্তানদের বাঙালী সংস্কৃতির মধ্যে রাখার চেষ্টা করি ।তিনি আরও বলেন, এ ধরণের অনুষ্ঠান শুধুমাত্র আমাদের জন্য নয় বরং এরই মাধ্যমে প্র্রবাসে নতুন প্রজন্মকে আমাদের কৃষ্টি ও সংস্কৃতি সম্বন্ধে পরিচয় করে দেয়া এবং নব প্রজন্মকে আমাদের বাংলা সংস্কৃতির হাল ধরার সুযোগ সৃষ্টি করা।      অনুষ্ঠানে প্রধান অতিথি তুলুজের ডিপুটি মেয়র Djillali Lahiani (Maire adjoint Toulouse ) শুভ নববর্ষ জানিয়ে বক্তব্য শুরু করেন। তিনি তার বক্তব্যে তুলুজে বসবাসরত বাংলাদেশীদের বিভিন্ন ভাল দিক উল্লেখ করে প্রশংসা করেন এবং ভবিষ্যতে বাংলাদেশীদের বিভিন্ন প্র্রকার সহযোগিতার আশ্বাস প্রদান সহ তাকে এই অনুষ্ঠানে আমন্ত্রণ জানানোর জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।  সংগঠনের সভাপতি ফখরুল আকম সেলিম প্রধান অতিথি, বিশেষ অতিথি, আমন্ত্রিত অতিথি সহ তুলুজে বসবাসরত বাংলাদেশীদের এই অনুষ্ঠানে আসার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন । তিনি তুলুজে একটি শহীদ মিনার তৈরি এবং বাংলা সংস্কৃতি চর্চার জন্য একটি স্কুল প্রতিষ্ঠার প্রত্যয় ব্যক্ত করেন। তিনি কার্যকরী পরিষদের সদস্যদেরকে অক্লান্ত পরিশ্রম করে এই অনুষ্ঠান আয়োজনের জন্য ধন্যবাদ জানান ।একই সাথে তিনি প্রত্যাশা ব্যক্ত করেন ভবিষ্যতেও তার সাথে একই ভাবে কার্যকরী পরিষদ কাজ করে কমিউনিটিকে এগিয়ে নিয়ে যাবেন ।তিনি স্পেশাল ধন্যবাদ  জানান যারা  অনুষ্ঠানের খাবার রান্না এবং সর্বপুরি যারা অনুষ্ঠানের হল রুম সাজিয়েছেন তাদেরকে।তিনি ধন্যবাদ জানান  আগত শিল্পী বৃন্দদের এবং সাংবাদিকগণকে।এমনকি তিনি সাংবাদিকগণকে ষ্টেজে আমন্ত্রণ জানান পরিচয় সহ শুভেচ্ছা বক্তব্য দেওয়ার জন্য। সাংগঠনিক পর্ব শেষে ভাবীদের বানানো পিঠা ছিল অনুষ্ঠানের আরেকটি চমক।উপস্থিত সকলকে ভাবীরা নিজ নিজ বানানো পিঠার সামনে দাঁড়িয়ে সকলকে আপ্যায়িত করেন।   এরপর অনুষ্ঠানের শেষ পর্বে  ছিল জনপ্রিয় শিল্পীদের অংশ গ্রহনে চোখ ধাঁধানো মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান। সাংস্কৃতিক পর্ব যৌথভাবে উপস্থাপনা করেন বিপ্লব ও আবিদা সুলতানা ।  প্রবাসী বাংলাদেশীদের সমবেত কন্ঠে এসো হে বৈশাখ ... গানটির পরিবেশনার মধ্য দিয়ে শুরু হয় সাংস্কৃতিক  পর্ব। আকর্ষণীয় পর্ব ছিল গানের তালে তালে ইভা রোজারিও সহ তার দল ও শিশু তুফা,উরিসা,রাইদা,নামিরা, বিভা মিন্সদের নৃত্য পরিবেশন এবং শিশুদের ফ্যাশন শো। এছাড়া  স্থানীয় শিল্পী মনির, শেখর, স্বপন, স্পেন থেকে আগত শিল্পী মুন্না ও জিন্নাত শফিক এবং  বাংলাদেশ থেকে আগত রূপের মাইয়ার মামুন গান পরিবেশন করেন।  

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget