2017-04-23

লায়েবুর : কেন্দ্রীয় বিএনপির সাবেক সাংগঠনিক-সম্পাদক জাতীয় নেতা এম.ইলিয়াস আলী ও বিপ্লবী ছাত্রনেতা ইফতেখার আহমেদ দিনার, ছাত্রনেতা জুনেদের সন্ধান দাবীতে সিলেট জেলা বিএনপির বিক্ষোভ সমাবেশ সিলেট দরগাহ গেইটস্থ সুলেমান হলে অনুষ্ঠিত হয়েছে!
সিলেট জেলা বিএনপির সাধারণ-সম্পাদক আলী আহমদের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেনঃ সিলেট জেলা বিএনপির সভাপতি জনাব আবুল কাহের শামীম, প্রধান_অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শামসুজ্জামান দুদু, ভাইস-প্রেসিডেন্ট, কেন্দ্রীয় বিএনপি, উপস্থিত ছিলেন সিলেট বিভাগীয় বিএনপির সাংগঠনিক-সম্পাদক ডাঃ সাখাওয়াত হোসেন জীবন সহ সিলেট জেলা বিএনপির বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ! বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে শামসুজ্জামান দুদু বলেন, ইলিয়াস আলী শুধু সিলেট বাসীর নেতা নয়, ইলিয়াস আলী জাতীয় নেতা, এজন্যেই অবৈধ সরকার তার জনপ্রিয়তায় ভীত হয়ে উনাকে গুম করে রেখেছে, অবিলম্বে ইলিয়াস আলী সহ সকল গুম হওয়া নেতাদের ফিরিয়ে দেওয়ার দাবী ও জানান তিনি ।


উল্লেখ্যঃ সিলেট জেলা বিএনপির সদস্য ও বিশ্বনাথ উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান আহমেদ নূরুদ্দীন ও উপজেলা বিএনপির যুগ্ম-সম্পাদক বশির আহমদের নেতৃত্বে বিশ্বনাথ বিএনপির পক্ষে থেকে একটি ইলিয়াস সৈনিকের দল বিক্ষোভ সমাবেশে অংশগ্রহণ করে ।

জনপ্রিয় অনলাইন : আগামীকাল পবিত্র লাইলাতুল মিরাজ। যথাযোগ্য ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্য পরিবেশে সোমবার দিবাগত রাতে (২৬ রজব দিবাগত রাতে) সারাদেশে পবিত্র লাইলাতুল মিরাজ উদযাপিত হবে।
এ উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশন আগামীকাল সন্ধ্যা ৬ টা ৪৫ মিনিটে (বাদ মাগরিব) বায়তুল মুকাররম জাতীয় মসজিদে ওয়াজ ও মিলাদ মাহফিলের আয়োজন করেছে।  ওয়াজ করবেন ঢাকার নারিন্দাস্থ দারুল উলুম আহছানিয়া কামিল মাদ্রাসার প্রিন্সিপাল হযরত মাওলানা আবু জাফর মুহাম্মদ হেলাল উদ্দিন এবং বায়তুল মুকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান।

সভাপতিত্ব করবেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল।

এহসান ই এলাহী : শাবিপ্রবিতে অধ্যয়নরত কানাইঘাট উপজেলার শিক্ষার্থীদের উদ্যোগে নবীন বরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। গত শুক্রবার সকালে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে উপজেলার নবীন শিক্ষার্থীদের জন্য এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানের উদ্বোধন করেন ইংরেজি বিভাগের প্রধান প্রফেসর ড. মোহাম্মদ আতিউল্লাহ। লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী বশির আহমদ রবিনের সভাপতিত্বে ও ইংরেজি বিভাগের শিক্ষার্থী আসিফ আযহারের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কানাইঘাট পৌরসভার মেয়র নিজাম উদ্দিন আল মিজান। অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন শাবিপ্রবির আন্তর্জাতিক ভাষা ইন্সটিটিউটের পরিচালক প্রফেসর ড. হিমাদ্রী শেখর রায়। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন লোক প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক শাহজাহান চৌধুরী, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক রোকয়া বেগম, কানাইঘাট অনলাইন প্রেসক্লাবের সভাপতি তাওহীদুল ইসলাম, সাংবাদিক আতিক সামী, গোয়াইনঘাট স্টুডেন্ট এসোসিয়েশনের সভাপতি ইকবাল আহমদ ও জকিগঞ্জ এসোসিয়েশনের প্রতিনিধি তানভীর আহমদ।

 অনুষ্ঠানের শুরুতে উপস্থিত প্রথম বর্ষের নবাগত শিক্ষার্থীদের পরিচয় পর্ব সম্পন্ন হয়। পরিচয় পর্ব শেষে কানাইঘাট উপজেলাকে আলোকিত করে সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করে বক্তব্য রাখেন নবাগত শিক্ষার্থীরা। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাস্টিয়ান ফোরামের, কানাইঘাট- এর সাধারণ সম্পাদক এহসান ই এলাহী ও সভাপতি দেলোয়ার হোসেন; ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষার্থী সায়েম ফরিদ ও ইংরেজি বিভাগের শিক্ষার্থী মিছবাউল হক চৌধুরী। বক্তারা কানাইঘাট উপজেলাকে শিক্ষা-দীক্ষায় আরও এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে নিজ নিজ মতামত ও পরিকল্পনা তুলে ধরেন। আলোচনা শেষে কানাইঘাটের নবাগত শিক্ষার্থীদের ফুল ও বই দিয়ে বরণ করে নেন উপস্থিত অতিথিবৃন্দ ও সিনিয়র শিক্ষার্থীবৃন্দ। 

আমিনুল ইসলাম,কাতার প্রতিনিধিঃ যথাযোগ্য মর্য়াদায় কাতারস্থ বাংলাদেশ দূতাবাসে মুজিবনগর দিবস উদযাপন করা হয়। এ উপলক্ষে সোমবার( ১৭/৪) স্থানীয় সময় সকাল ৯টায় দূতাবাস প্রাঙ্গণে আলোচনা সভার অনুষ্ঠিত হয়েছে।

কাতার থেকে আমিনুল ইসলাম জানান,পাসপোর্ট ও ভিসা বিভাগের প্রথম সচিব নাজমুল হাসানের পরিচালনায় আলোচনা সভায় সভাপতিত্ব করেন কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহমদ।

কোরআন তেলাওয়াতের পর  সভায় শুরুতে মহামান্য রাষ্ট্রপ্রতি ও মাননীয় প্রধানমন্ত্রীর বাণী পাঠ করে শোনান যথাক্রমে দূতাবাসের  কাউন্সিলর ও মিশন প্রধান কাজী জাবেদ ইকবাল ও প্রথম সচিব রবিউল ইসলাম ।
আলোচনা শেষে প্রদর্শন করা হয় বঙ্গবন্ধুর জীবনভিত্তিক ভিডিওচিত্র। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ বিমানের কান্ট্রি ম্যানেজার মোহাম্মদ মোস্তফা, বাংলাদেশ স্কুল ও কলেজের অধ্যক্ষ মো: জসীম উদ্দিন, বাংলাদেশ সাংবাদিক ফোরামের সভাপতি অধ্যাপক এ.কে.এম. আমিনুল হকসহ বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও আঞ্চলিক সংগঠনের নেতৃবৃন্দ।
রাষ্ট্রদূত তাঁর সমাপনী ভাষণে বলেন,১৯৭১ সালের এই দিনে তৎকালীন মেহেরপুর মহকুমার বৈদ্যনাথ তলার আম্রকাননে স্বাধীন বাংলাদেশের প্রথম সরকার শপথ গ্রহণ করে।আজকের দিনটি জাতীয় জীবনে অনেক গুরুত্বপূর্ণ।তাই সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি শেখ মুজিবুর রহমানের কর্মজীবনী অনুসরন করা উচিত বলে অবিহিত করেন।

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget