2017-04-16

জনপ্রিয় অনলাইন : আজকে বিশ্বনাথ২৪ নিউজের মাধ্যমে জানতে পারলাম হাফিজ আরব খানের নেতৃত্বে বিশ্বনাথের রামপাশা ইউনিয়নে পুরান গাঁও মাঠে ষাঁড়ের লরাইর প্রতিবাদে নকিখালী বাজারে মানববন্দন করেছেন মুসলিম গনতার উদ্দোগে।
রামপাশা ইউনিয়নের যে কোন যায়গায় এই রকম কোন অসামাজিক কাজ হলে আসা করি এই উদ্দোগ অববাহত থাকবে। এই সব ষাঁড়ের লরাই নামে যারা শান্ত একটি ইউনিয়ন  কে অসান্ত করতে চায় আমি ও তাদের বিরুদ্ধে প্রতিবাদ জানাচ্ছি। আমি অনুরোধ করব ইউনিয়নের যত মুসলিম প্রেমিক, মুরুব্বি ,যুবক,ছাত্র,ও বিভিন্ন পেশায় নিয়োজিত আছেন আপনারা সবাই এই প্রতিবাদে সহযোগিতা করবেন, আমারা এক হয়ে যদি এই সব অসামাজিক কাজের বিরুদ্ধে অবস্থান নেই তাহলে পুরান গাঁও কেন রামপাশা  ইউনিয়নের কোন জায়গায়ই এইসব কাজ করতে দেওয়া হবে না। রামপাশা ইউনিয়নে অনেক সুনাম ধন্য মাদ্রাসা আছে, অনেক ইসলামি সংস্থা আছে, প্রতি বৎসর  বাংলাদেশ সহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে উলামায়ে কেরামগন আসেন ওয়াজ এবং তাফসীর পেশ করার জন্য। অনেক সুনাম ধন্য একটি ইউনিয়ন হছেচ রামপাশা ইউনিয়ন।  আমি রামপাশা ইউনিয়নের মাননীয় চেয়ারম্যান সাহেবের প্রতি আবেদন জানাচ্ছি আপনি এই ষাঁড়ের লরাই বন্দের জন্য গৃহিত উদ্দোগ গ্রহন করবেন।  

মাম হিমু, প্যারিস-ফ্রান্স : নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে ফ্রান্সের তুলুজ শহরে খ্রীস্টান সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব  ইস্টার সানডে পালিত হয়েছে ।
গত ১৬ই এপ্রিল রবিবার সকালে বিশেষ প্রার্থনা মধ্যে দিয়ে অনুষ্ঠানের সুচনা হয় । তুলুজের একটি হলে বাংলাদেশী প্রবাসী খ্রীস্টান এসোসিয়েশন তুলুজ এর উদ্যোগে এ ধর্মীয় উৎসবে প্রধান অতিথি ছিলেন ইটালী থেকে আগত ফাদার বায়লেন চম্পু গং।
  পরে অনুষ্ঠিত হয় মধ্যহ্ন ভোজ, আলেচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।  সংগঠনের সভাপতি জোসেফ ডমেনিক কস্তার সভাপতিত্ব আলোচনা সভায় বক্তব্য রাখেন তুলুজ বাংলাদেশী কমিউনিটি এসোসিয়েশন সভাপতি ফকরুল আকম সেলিম,
বাংলাদেশী প্রবাসী খ্রীস্টান এসোসিয়েশন তুলুজ সাধারন সম্পাদক র্মাক রায়, উপদেষ্টা বুলবুল গমেজ, তুলুজ বাংলাদেশী কমিউনিটি এসোসিয়েশন সাধারন সম্পাদক জাহাঙ্গীর হোসেন ।
  সভা পরিচালনা করেন ভিক্টর শেখর রোজারীও ।
 

সব শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে গান ও নৃত্য পরিবেশন করেন তুলুজের স্থানীয় শিল্পি মেহেদী হাসান, ক্ষমা রায়,  জেমস সহ স্থানীয় শিশু শিল্পীরা ।

সিলেট : কেন্দ্রীয় বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক সাবেক সাংসদ সদস্য এম ইলিয়াস আলীর সন্ধান কামনায় বিশ্বনাথে বিএনপি ও অঙ্গসংগঠনের উদ্যোগে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
পুলিশ প্রশাসনের অনুমতি না পেয়ে পূর্ব নির্ধারিত মিছিল করতে না পেরে সোমবার বিকেলে উপজেলা সদরের নতুন বাজারস্থ দলীয় কার্যালয়ে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মিলাদ ও দোয়া মাহফিল উপস্থিত ছিলেন- জেলা বিএনপির সদস্য ও বিশ্বনাথ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আহমেদ নুর উদ্দিন, উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক বসির আহমদ, বিএনপি নেতা মুনায়েম খান, আলতাব আলী, আব্দুল গনি, আব্দুর রাজ্জাক, যুবদলের সিনিয়র যুগ্ম আহবায়ক সুরমান খান, মুসলিম আলী, সোহাগ আহমদ চন্দন,
সেচ্ছাসেবকদলের আহবায়ক কাওছার খান, ছাত্রদলের সাবেক আহবায়ক শামছুল ইসলাম, সেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক জোয়াদ আলী, ফয়জুল ইসলাম, কয়েছ মিয়া, মোজাহিদ আলী, আরশ আলী, যুবদল নেতা আব্বাস আলী সুমন, ফরিদ মিয়া, জাহান আলী, আকিদুল, শিপন মিয়া, আক্তার হোসেন, রিপন, ইসলাম উদ্দিন, সুন্দর আলী, রুহেল মিয়া, শ্রমিকদল নেতা আছকির আলী, শানুর আলী, গেদাই মিয়া, মোজেফর আলী, মাসুক মিয়া, মনসুর আলী, ছাত্রদলের আহবায়ক শাহ আমির উদ্দিন, যুগ্ম আহবায়ক শাহজাহান, নাজিম উদ্দিন, সদস্য সচিব আজাদুর রহমান, যুগ্ম আহবায়ক আব্দুল মুমিন, শেখ রাজন, এনামুল হক, শেখ সোহেল, সুনু মিয়া, তাজেখ আলী, হামিদ শিকদার, দুলাল, শিমুল বিশ্বাস, ওয়াশিম, আব্দুল কাইয়ূম, শাহেল শাহ, ছালিক, জসিম, ইসলাম উদ্দিন, ছোরাব আলী, নাজমুল, কলেজ ছাত্রদল নেতা আলম খান, জুবেল আহমদ, জুনেদ আহমদ, শাহ টিপু, সালা উদ্দিন, সাহেল, শাকিল, কুতুব আহমদ, সাহেদ, সামাদ, জাকির হোসেন প্রমুখ।


বক্তারা বলেন, জন্মস্থানে পুলিশের বাঁধার কারনে ইলিয়াস আলীর মুক্তির দাবিতে মিছিল দিতে না পারা অত্যান্ত দুঃখজনক। বক্তারা ইলিয়াস আলীকে ফিরিয়ে দিতে সরকারের প্রতি জোর দাবি জানিয়ে বলেন, অন্যতায় বিশ্বনাথে আবারও দুর্বার আন্দোলন গড়ে তুলা হবে ।

প্রেস বিজ্ঞপ্তিঃ সুশাসনের জন্য নাগরিক-সুজন এর উদ্যোগে আগামী ১৮ এপ্রিল বিয়ানীবাজার পৌরসভার প্রথম নির্বাচনে প্রতিদ্বন্ধি মেয়র প্রার্থীরা জনতার মুখোমুখি হচ্ছেন। বিয়ানীবাজার উপজেলা শাখার সার্বিক ব্যবস্থাপনায় পৌরশহরের ইউসুফ কমপ্লেক্সে আয়োজিত এ অনুষ্টিতব্য অনুষ্টানে উপস্থিত থাকবেন, সুজনর সম্পাদক বদিউল আলম মজুমদার, আইনজীবি ড. শাহদীন মালিক, সুজনর কো-অর্ডিনেটর দিলীপ কুমার চৌধুরী, সিলেট সুজনর সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী।


পৌর মেয়র প্রার্থীদের নিয়ে অনুষ্টিতব্য এ অনুষ্টানে যথাসময়ে সকল মেয়রপ্রার্থী ও সূধীজনদের উপস্থিত থাকার অনুরোধ জানিয়েছেন, বিয়ানীবাজার সুজনর সভাপতি এডভোকেট মোঃ আমান উদ্দিন ও সাধারণ সম্পাদক খালেদ আহমদ ।

জনপ্রিয় অনলাইন : লিওলেন মেসির জোড়া গোলে জয় পেয়েছে বার্সেলোনা। শনিবার রাতে ঘরের মাঠ ন্যু ক্যাম্পে লা লীগায় তারা ৩-২ গোলে হারিয়েছে রিয়াল সোসিয়েদাদকে। বার্সার পক্ষে বাকি গোলটি করেন নেইমারের নিষেধাজ্ঞায় নামা পাকো আলকাসেরের।


সোসিয়েদাদের পক্ষে একটি গোল পরিশোধ করেন জাভি প্রিয়েতো। আর বার্সা ডিফেন্ডার স্যামুয়েল উমতিতি আত্মঘাতী গোল করলে শেষ পর্যন্ত ব্যবধান দাঁড়ায় ৩-২। খেলার ১৭ মিনিটে বার্সাকে এগিয়ে নেন মেসি। পাকো আলকাসেরের পাস ধরে লুইস সুয়ারেজ মেসির উদ্দেশে বাড়ান। বক্সের অনেকটা বাইরে থেকে জোরাল শটে লক্ষ্যভেদ করেন পাঁচবারের ব্যালন ডি`অর জয়ী। এরপর ৩৭ মিনিটে ব্যবধান ২-০ করেন মেসি। উরুগুয়ে স্ট্রাইকার সুয়ারেজের শট সোসিয়েদাদ গোলরক্ষক ফিরিয়ে দিলেও ফিরতি শটে মেসি বল জালে জড়ান। এ জয়ে ৩২ ম্যাচ শেষে বার্সেলোনার পয়েন্ট ৭২। এদিকে শনিবার দিনের অপর খেলায় স্পোর্টিং গিজনের বিপক্ষে ৩-২ গোলের কষ্টে জয় দিয়ে ৩১ ম্যাচ শেষে ৭৫ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ। চ্যাম্পিয়ন্স লীগে বায়ার্ন মিউনিখকে হারিয়ে এসে শনিবার লা লীগায় পচা শামুকে পা কাটতে বসেছিল রিয়াল মাদ্রিদের। কিন্তু শেষ মুহূর্তের ঝলকে পাশার দান উল্টে দিলেন ইসকো। দুবার পিছিয়ে পড়েও স্পোর্টিং গিজনের মাঠ থেকে ৩-২ গোলের নাটকীয় জয় নিয়ে ফিরল রিয়াল। ইসকোর জোড়া গোলে অঘটন এড়িয়ে লা লীগার শিরোপা দৌড়ে বার্সেলোনার চেয়ে ছয় পয়েন্টে এগিয়ে গেল জিনেদিন জিদানের দল। চোটের কারণে ছিলেন না গ্যারেথ বেল। আর রোনাল্ডো ও বেনজেমাকে বিশ্রামে রেখেছিলেন জিদান। বিসিবি ত্রয়ীকে ছাড়া খেলতে নেমে দুই অর্ধের শুরুতে দুবার পিছিয়ে পড়ে রিয়াল। ১৭ মিনিটে ইসকো ও ৫৯ মিনিটে আলভারো মোরাতা সমতায় ফেরান দলকে। গিজন যখন এক পয়েন্ট নিশ্চিত ধরে নিয়েছিল, তখনই ফের ঝলসে ওঠেন ইসকো। ৯০ মিনিটে মার্সেলোর পাস থেকে দারুণ এক গোল করে রিয়ালকে পুরো তিন পয়েন্ট এনে দেন এই স্প্যানিশ তারকা।

জনপ্রিয় অনলাইন : আগামী বিশ্বকাপের বাছাই পর্বে চিলির বিপক্ষে আর্জেন্টিনার ম্যাচে সহকারী রেফারির সঙ্গে অশালীন ভাষায় তর্ক করায় লিওনেল মেসিকে চার ম্যাচের নিষেধাজ্ঞা দিয়েছে ফিফা। বিষয়টি নিয়ে জল্পনা কল্পনা চলছে, ফিফার কাছে ক্ষমা চাইলে লিওনেল মেসির ওপর থেকে চার ম্যাচের নির্বাসন উঠে যাবে।

আগামী ৪ মে জুরিখে ফিফার শৃঙ্খলারক্ষা কমিটির সামনে হাজির হওয়ার কথা আলবেসেলিস্তা অধিনায়কের। কিন্তু আর্জেন্টিনার অধিকাংশ সংবাদপত্রের খবর, মেসি হাজির হলেও, নিজের আচরণের জন্য ক্ষমা চাওয়ার ইচ্ছা তার নেই! আর্জেন্টিনা জাতীয় ফুটবল ফেডারেশনের কর্মকর্তারা আগামী ৪ মে জুরিখে ফিফার দফতরে হাজির হওয়ার সময় সঙ্গে একটি ভিডিও ক্লিপিং নিয়ে যাচ্ছেন। সেখানে দেখানো হয়েছে, চিলি ম্যাচে সহকারী রেফারির সঙ্গে তর্ক করার সময় মেসি আক্ষরিক যে শব্দগুলো ব্যবহার করেছিলেন সেটা তিনি বার্সেলোনার হয়ে ট্রফি জেতার পরেও করেছিলেন।  ভিডিও ক্লিপিং দেখিয়ে আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন প্রমাণ করতে চায় যে, মেসি অশালীন ভাষা ব্যবহার করেননি।  আর্জেন্টিনার একটি সংবাদপত্রের খবর, মেসি নাকি জানিয়েছেন, ক্ষমা চাওয়ার প্রশ্নই নেই। তাতে নির্বাসন না উঠলেও বিচলিত হবেন না!

মেসিকে ছাড়া আট ম্যাচে আর্জেন্টিনা পেয়েছে মাত্র ৭ পয়েন্ট। আর মেসি খেলেছেন, এমন ৬ ম্যাচে আর্জেন্টিনার অর্জন ১৫ পয়েন্ট। শীর্ষ চারটি টিম ওয়ার্ল্ডকাপের মূল পর্বে উত্তীর্ণ হবে। পঞ্চম দলটিকে প্লে-অফ বাধা উতরে যেতে হবে। আর এর নিচে শেষ করলে ১৯৭০-এর পর এই প্রথম কোনো বিশ্বকাপে আর্জেন্টিনা হয়ে থাকবে শুধুই দর্শক!

জনপ্রিয় অনলাইন : প্রেমের টানে বিভিন্ন দেশ থেকে বাংলাদেশে তরুণ-তরুণীদের ছুটে আসার গল্প নতুন নয়। সম্প্রতি দেশের কয়েকটি জেলায় এমন ঘটনা ঘটেছে। এবারও সেই একই ঘটনা ঘটল হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার বড় পিরিজপুর গ্রামে।

এবার ফেসবুকে প্রেমের সূত্র ধরে সুদূর যুক্তরাজ্য থেকে হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার বড় পিরিজপুর গ্রামে প্রেমিকার বাড়িতে ছুটে এসেছেন লন্ডন প্রবাসী বাকপ্রতিবন্ধী সিরাজ আহমদ। ওই তরুণের প্রেমিকার নাম ফাবিহা খানম পান্না। তিনি ওই গ্রামের মৃত মুহিব উদ্দিনের তৃতীয় মেয়ে।

স্থানীয় সূত্রে জানা গেছে, সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তাদের পরিচয় হয়। পরিচয় থেকে বন্ধুত্ব, পরে প্রেম। এরপর বাংলাদেশ আর লন্ডনের দূরত্ব ঘুচিয়ে এ যুগল এখন পরিণয়ে আবদ্ধ হওয়ার পথে। এদিকে সিরাজ ও পান্নার প্রেমের সফল পরিণতির গল্প এখন মৌলভীবাজারের মানুষের মুখে মুখে। সিরাজ মৌলভীবাজার সদর উপজেলার একাটুনা ইউনিয়নের উলুয়াইল গ্রামের মৃত হাজি মখলিছুর রহমানের ছেলে। আগামী ২১ এপ্রিল তাদের বিয়ের দিন ধার্য করা হয়েছে। সিরাজ ও পান্নার প্রেমের সফল পরিণতির এ গল্প এখন সবার আলোচনার কেন্দ্রবিন্দু।সিরাজ আহমদের চাচাত ভাই মৌলভীবাজার জেলা যুব সংস্থার সভাপতি আলিম উদ্দিন হালিম তাদের বিয়ের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, এখন থেকে দুই বছর আগে ফেসবুকে ফাবিহা খানম পান্নার সঙ্গে সিরাজের পরিচয় হয়। এরপর দুজনের মধ্যে বন্ধুত্ব গড়ে ওঠে। একপর্যায়ে পরস্পরকে ভালোবেসে ফেলেন তারা। তারা দুজনই বাকপ্রতিবন্ধী। পরে তারা সিদ্ধান্ত নেন বিয়ে করার। গত চারদিন আগে সিরাজ লন্ডন থেকে মা ও ছোট ভাইকে নিয়ে দেশে আসেন। পরে আলাপ আলোচনা করে দুই পরিবারের যৌথ উদ্যোগে বিয়ের দিন ধার্য করা হয়।

জনপ্রিয় অনলাইন : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ট্রাম্পের জন্য বড় অবিবেচকের কাজ হবে উত্তর কোরিয়ায় হামলা চালানো। এমন হামলা হলে বেঘোরে মারা পড়বেন লাখ লাখ মানুষ। উত্তর ও দক্ষিণ কোরিয়া আগুনের মহাসমুদ্রে ঢাকা পড়বে। দক্ষিণ কোরিয়া ও জাপানসহ যুক্তরাষ্ট্রের মিত্র দেশগুলো ধ্বংসের মুখে পড়বে।

যুক্তরাষ্ট্রের সেনাবাহিনীরও প্রাণহাণির আশঙ্কা রয়েছে। দেশটির এক ডেমোক্রেটিক আইনপ্রণেতার পাশাপাশি একই উদ্বেগ প্রকাশ করেছেন আন্তর্জাতিক নিরাপত্তা বিশ্লেষকরা। গত শুক্রবার এসব তথ্য জানিয়েছে ডেইলি মেইল অনলাইন, হাফিংটন পোস্ট ও আটলান্টিক। ক্যালিফোর্নিয়ার ডেমোক্রেটিক আইনপ্রণেতা টেড লিও অভিযোগ করেন, সিরিয়ায় রাসায়িনক বোমা হামলার অভিযোগে ত্রুক্রজ হামলার পরপর উত্তর কোরিয়া অভিমুখে মার্কিন রণতরী কার্লভিনসন যাত্রা করায় গত কয়েকদিনে যুক্তরাষ্ট্রের সেনাবাহিনীর ক্ষতির আশঙ্কা আরও অনেক বেড়ে গেছে। উত্তর কোরিয়ার পরমাণু বোমার পরীক্ষামূলক বিস্ফোরণ ও ক্ষেপণাস্ত্র কর্মসূচির লাগাম টানতে প্রেসিডেন্ট ট্রাম্প রণতরী পাঠিয়েছেন দেশটির জলসীমার কাছে। এরপরই চীন, দক্ষিণ কোরিয়া ও জাপান আশঙ্কা প্রকাশ করেছে, যুক্তরাষ্ট্র ও উত্তর কোরিয়ার মধ্যে যে কোনো সময় যুদ্ধ বাধার পরিস্থিতি ঘনিয়ে এসেছে। এমন হলে কোনো পক্ষই জয়ী হবে না। ডোনাল্ড ট্রাম্পের উদ্দেশ্যে এক টুইটারে লিও বলেন, এটা সিরিয়া নয়। উত্তর কোরিয়ার পরমাণু বোমা রয়েছে এবং দক্ষিণ কোরিয়ার ওপর বৃষ্টির মতো বোমা ফেলার ক্ষমতা রাখে দেশটি। আপনি ভয়ঙ্কর তালগোল পাকিয়ে ফেলেছেন। কোরীয় অঞ্চলে লাখ লাখ মানুষ মারা পড়বে।সিরিয়া হামলার প্রসঙ্গে তিনি আরও বলেন, গত দুই দিনে সিরিয়া ও দক্ষিণ কোরিয়ায় অবস্থানরত যুক্তরাষ্ট্রের সেনাবাহিনীর জন্য বিপর্যয়ের আশঙ্কা উল্লেখযোগ্যভাবে বাড়িয়ে ফেলেছেন।
গত জানুয়ারিতেই ট্রাম্পের ভাবনাচিন্তা তাকে উদ্বিগ্ন করে তোলে। সে সময় তিনি কংগ্রেসে একটি বিল উত্থাপন করেন। এ বিল ছিল ট্রাম্প যেন কংগ্রেসের অনুমোদন ছাড়া কখনই নিজ থেকে 'পরমাণু বোমা হামলার নির্দেশ দিতে না পারেন।
জাতিসংঘের পরমাণু নিরস্ত্রীকরণের প্রচারক জন হল্লাম বলেন, উত্তর কোরিয়া যুদ্ধে হারবে এটা নিশ্চিত, তারপরও যুক্তরাষ্ট্রের উচিত হামলার চিন্তা থেকে সরে আসা। কারণ, উত্তর কোরিয়ার কোনো পরমাণু স্থাপনায় হামলা চালালে এর পরিণতি ভয়ঙ্কর হবে। মারা পড়বে লাখ লাখ মানুষ।

এরই মধ্যে উত্তর কোরিয়া জানিয়েছে যুক্তরাষ্ট্রের হামলার জবাবে উত্তর কোরিয়া পরমাণু হামলা চালানোর জন্যও প্রস্তুত রয়েছে।

মিরন নাজমুল : পেছনের সব গ্লাণি আর অবষাদকে মুছে ফেলে নব উদ্যমে এগিয়ে যাওয়ার প্রত্যয় নিয়ে বাংলা নববর্ষ ১৪২৪ উদযাপন করেছে বার্সেলোনার প্রবাসী বাংলাদেশীরা। ১৪ এপ্রিল শুক্রবার বন্ধুসুলভ মহিলা সংগঠন কাতালোনিয়া এবং ১৫ এপ্রিল শনিবার বাংলাদেশ মহিলা সমিতির কাতালোনিয়ার উদ্যোগে বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে বাংলা নতুন সালকে বরণ করে নেয়া হয়।

বন্ধুসূলভ মহিলা সংগঠনের পক্ষ থেকে ১৪ এপ্রিল মনজুয়িক পাহাড়ের মনোরম প্রাকৃতিক পরিবেশে রং বেরং আলপনায় সজ্জ্বিত বাংলাদেশের ঐতিহ্যবাহী কুলা, একতারাসহ হস্তশিল্পে এবং বৈশাখী পোশাকে সজ্জিত হয়ে পহেলা বৈশাখ উদযাপন করে সংগঠনটি। বাংলাদেশী কমিউনিটির বিভিন্ন ব্যক্তিবর্গের উপস্থিতিতে উক্ত অনুষ্ঠানে বড় ও শিশুদের মধ্যে দেশীয় খেলার আয়োজন করে বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়। এছাড়া বাংলার ঐতিহ্যবাহী ভর্তাসহ হরেক রকমের খাবারে মধ্যাহ্নভোজের আয়োজন করা হয়।


এছাড়া ১৫ এপ্রিল বার্সেলোনা শহরের কালাবরিয়া সড়কের একটি হলরুমে বাংলাদেশ মহিলা সমিতি বার্সেলোনার উদ্যোগে আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। উক্ত অনুষ্ঠানে স্থানীয় শিল্পীরা বৈশাখী পোষাকে সজ্জিত হয়ে বাংলাদেশের ঐতিহ্যবাহী গান পরিবেশন করে। অনুষ্ঠানে বাংলাদেশী কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানশেষে সংগঠনটি উপস্থিত অতিথিদের জন্য বাংলাদেশের ঐতিহ্যবাহী খাবারে প্রীতিভোজের আয়োজন করে।

জনপ্রিয় ডেস্ক : স্পেন বাংলা প্রেসক্লাবের উদ্যোগে বাংলা নতুন বর্ষকে স্বাগত জানিয়ে বৈশাখী আড্ডার আয়োজন করা হয়। স্থানীয় সময় শনিবার বিকেল ৬টায় মাদ্রিদে বাঙালি অধ্যুষিত অঞ্চল লাভাপিয়েসের বাংলা সেন্টারে আয়োজিত এ অনুষ্ঠানে রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, সাহিত্য ও সাংস্কৃতিক অঙ্গনের সুধীজন উপস্থিত ছিলেন।


গান, কবিতা, দেশে বাংলা নববর্ষ উদযাপনের স্মৃতিকথায় আড্ডাটি আনন্দমুখর হয়ে ওঠে। স্পেন প্রবাসী শিল্পী  মঞ্জুরুল হাসান শুভর গাওয়া এবার জমবে মেলা বটতলা হাটতলা ... গান দিয়ে শুরু হয় বৈশাখী আড্ডার অনুষ্ঠান।
আড্ডায় বক্তব্য দেন স্পেন আওয়ামীলীগের সহ সভাপতি জাকির হোসেন, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মো: জাকির হোসেন, প্রজন্ম ৭১ এর সভাপতি রিজভী আলম, স্পেন বিএনপি‘র আহ্বায়ক কমিটির সদস্য আবু জাফর রাসেল, বাংলাদেশ এসোসিয়েশনের প্রচার সম্পাদক সায়েদ মিয়া, হবিগঞ্জ এসোসিয়েশনে সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন প্রমূখ। আড্ডার ফাকে ফাকে কবিতা ও গান পরিবেশন করেন স্পেন বাংলা প্রেসক্লাবের উপদেষ্টা মিনহাজুল আলম মামুন, রিজভী আলম, শাহিদ রহমান বাপ্পি, ইমরান খান প্রমূখ।
অনুষ্ঠানে কেক কেটে স্পেন বাংলা প্রেসক্লাবের সদস্য কবির আল মাহমুদের জন্মদিনও পালন করা হয়। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন স্পেন বাংলা প্রেসক্লাবের সভাপতি সাহাদুল সুহেদ, যুগ্ম সাধারণ সম্পাদক সেলিম আলম, সদস্য সাইফুল আমীন, আবু তাহের সাজু, শাহিনুর রহমান, শাহরিয়ার রহমান, আশরাফ বকসী পাবেল, আছলাম পারভেজ প্রমূখ। উপস্থিত সুধীজন বাংলা নববর্ষ বরণ করতে এমন জম্পেস আড্ডার আয়োজন করায়  স্পেন বাংলা প্রেসক্লাবের সদস্যদের ধন্যবাদ জানান। অনুষ্ঠান শেষে উপস্থিত সুধিজনদের আপ্যায়ন করা হয়।

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget