2017-04-09

জনপ্রিয় অনলাইন : দেশের জনপ্রিয় এইচ ডি মুডের প্রথম চ্যানেল এস এ টিভির ন্যাশনাল ইনচার্জ ও বিশিষ্ট সাংবাদিক রণজক রিজভী, জাতীয় দৈনিক ভোরের কাগজর কুমারখালী প্রতিনিধি ও কুষ্টিয়ার কাগজর স্টাফ রিপোর্টার হাবীব চৌহানের পিতা এস এম সেলিম আর নেই। আজ সন্ধা ৬টায় চিকিৎসাজীনত কারণে অ্যাম্বুলন্সেযোগে কুষ্টিয়া থেকে ঢাকায় নেয়ার পথে খোকসায় মৃত্যুবরণ করেন। মৃত্ব্যুকালে তাঁর বয়স হয়েছিল প্রায় ৭৫ বছর। তিনি স্ত্রী, দুই পুত্র ও এক কন্যাসহ অসংখ্য আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।
পারিবারিকভাবে জানা যায়, এস এম সেলিম শুক্রবার সকালে কুষ্টিয়ার কুমারখালী দুর্গাপুর বাসভবনে হৃদযন্ত্রে ব্যাথা অনুভব হলে প্রথমে তাকে কুষ্টিয়া মান্নান হার্ট ফাউন্ডেশনে নিয়ে আসা হয়। সেখান থেকে পরে তাকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে সিসিও তে নেয়া হয়। সেখানে চিকিৎসকের পর্যবেক্ষণ শেষে আজ বিকেলে তাকে ঢাকা ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনে নেয়ার পথে খোকসায় পৌছালে তিনি গাড়ীর মধ্যে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। এর পর মরহুমের লাশ কুমারখালী দুর্গাপুর বাড়ীতে নিয়ে আসা হয়। সেখানে পরিবারের আহাজারিতে এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়। কাল সকাল ১১টায় মরহুমের নামাজে জানাযা শেষে দুর্গাপুর গোরস্থানে দাফন সম্পন্ন করা হবে বলে জানা গেছে। তাঁর মৃত্যুতে বাংলাদেশ সাংবাদিক অধিকার ফোরাম কুষ্টিয়া জেলা শাখা, ফটোগ্রাফী সোসাইটি কুষ্টিয়া, বার্ড ক্লাব কুষ্টিয়া, শিল্পকলা একাডেমী কুষ্টিয়াসহ বিভিন্ন সাংবাদিক, সাংস্কৃতিক সংগঠন গভীর শোক প্রকাশ করেছেন।

বাহার উদ্দিন বকুল,জেদ্দা,সৌদি আরব : ১২ এপ্রিল বুধবার রাতে মক্কার হোটেলে বুরুজ আল- সুলতানে পবিত্র ওমরা হজ্জ পালনে সৌদি আরব আগমন উপলক্ষে বৃহত্তর নোয়াখালী কৃতি সন্তান  মাননীয় প্রধান মন্ত্রীর ব্যাক্তিগত সহকারী, আলহাজ্ব মোঃ জাহাঙ্গীর আলমকে সংবর্ধনা দিয়াছে, চাটখিল, সোনাইমুড়ি প্রবাসী সমাজ মক্কা।
উক্ত সংর্বধনা অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, বৃহত্তর নোয়াখালী প্রবাসী কল্যাণ সমিতির উপদেষ্টা বিশিষ্ট সমাজ সেবক সি,আই,পি, নুর মোহাম্মদ ভুঁইয়া।
আবুল বাশার বুলবুল এর পরিচালনায়
, অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধান মন্ত্রীর ব্যাক্তিগত সহকারী,আলহাজ্ব মোঃ জাহাঙ্গীর আলম।
বিশেষ অতিথিগণের মধ্যে ছিলেন
, জাকীর হোসেন,মির্জা হেলাল উদ্দিন, সাংবাদিক নেতা এম ওয়াই আলাউদ্দিন,মিজানুর রহমান সুমন, মঈনউদ্দিন,নিজাম উদ্দিন নিজাম, রেজাউল হক চৌধুরী, ফারুক আহমেদ, ইকবাল হসেন,রুবেল হোসেন,আব্দুল মালেক,মমিনুল ইসলাম, প্রমুখ।

প্রধান  অতিথির  বক্তৃতায়  উপস্থিত  সকলকে  আন্তরিক  ধন্যবাদ  জানিয়ে  বলেনতাঁকে সংবর্ধনা  প্রদানের  জন্যে  আয়োজকদের  আন্তরিক  ধন্যবাদ  জানিয়ে তিনি  সৌদি আরবের  আইনের  প্রতি  শ্রদ্ধাশীল  থেকে  এদেশে  কাজ  করার  জন্যে  সকলের প্রতি আহ্বান  জানান।


সভাপতি তার সমাপনি বক্তব্য বলেন,এমন একটি সফল আয়োজনের জন্যে আগত সকল অতিথিদেরকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।  এর পর সংর্বধিত অতিথিকে ক্রেস্ট ও ফুল দিয়ে সন্মনা প্রধান করা হয়।

জনপ্রিয় অনলাইন : যুদ্ধের জন্য প্রস্তুত রয়েছে উত্তর কোরিয়া।  মার্কিন বিমানবাহী রণতরী কার্ল ভিনসেনের নেতৃত্বাধীন স্ট্রাইক গ্রুপকে কোরিয় উপদ্বীপে মোতায়েন করেছে আমেরিকা।  মার্কিন এই সিদ্ধান্তের ২৪ ঘন্টার মধ্যে যুদ্ধের হুঙ্কার দিল উত্তর কোরিয়া।
শুধু তাই নয়, কার্ল ভিনসেন মোতায়েনের পর এটাই প্রথম প্রতিক্রিয়া জানানো হল উত্তর কোরিয়ার তরফে। শুধু তাই নয়, পিয়ংইয়ং কঠোর ভাবে মার্কিন স্ট্রাইক গ্রুপের উপস্থিতির নিন্দা করে।পাশাপাশি বলে, শক্তিশালী অস্ত্র দিয়ে উত্তর কোরিয়াকে রক্ষা করা হবে বলেও দাবি তাঁদের, এজন্যে কঠোরতম ব্যবস্থা নেওয়া হবে বলেও উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা কেসিএনএ জানিয়েছে।উত্তর কোরিয়ার বিদেশমন্ত্রকের বক্তব্য দিয়ে এমনটাই জানিয়েছে উত্তর কোরিয়ান সংবাদমাধ্যম।

প্রসঙ্গতগত শনিবার কার্ল ভিনসেনের নেতৃত্বাধীন স্ট্রাইক গ্রুপকে কোরিয় উপদ্বীপের নিকটবর্তী পশ্চিমাঞ্চলীয় প্রশান্ত মহাসাগরে মোতায়েনের নির্দেশ দেওয়া হয়।পরবর্তী নির্দেশ না নেওয়া পর্যন্ত কাল ভিনসেন ওই এলাকায় মোতায়েন থাকবে বলে জানানো হয়েছে।আর এরপরেই যুদ্ধের হুঁশিয়ারি উত্তর কোরিয়ার।

জনপ্রিয় অনলাইন : মাকে নিয়ে অপুর ফ্ল্যাটে গেলেন শাকিব খান। তিনি ছেলেকে কোলে নিয়ে আদরও করেন। পাশাপাশি স্ত্রী অপুকে সবকিছু স্বাভাবিক রাখার পরামর্শ দেন। গতকাল মঙ্গলবার রাতে একটি টিভি চ্যানেলের লাইভ সাক্ষাৎকারে যাবার আগে শাকিব অপুর সঙ্গে দেখা করতে নিকেতনের ফ্ল্যাটে যান। এছাড়া চিত্রনায়িকা অঞ্জনাসহ বেশ কজন সিনিয়র অভিনেতা অভিনেত্রী অপু বিশ্বাসের বাড়িতে যান বলে জানা গেছে।

এর আগে মাকে নিয়ে শাকিব খান গতকাল বিকালে আরেক দফা অপু বিশ্বাসের নিকেতনের বাসায় যান। তখন নিজেদের মধ্যে রাগ বিরাগের বিষয়টির সুরাহা করেন। এসময় তিনি ছেলেকে কোলে নিয়ে আদরও করেন। পাশাপাশি স্ত্রী অপুকে সবকিছু স্বাভাবিক রাখার পরামর্শ দেন। তাদের মধ্যে একান্তে প্রায় ৩০ মিনিট কথা হয়।
এদিকে একাধিক গণমাধ্যমে তাদের সম্পর্কের চিড় ধরার মূল ভিলেন হিসেবে আখ্যা দেয়া বুবলী প্রসঙ্গে শাকিব খানের সঙ্গেই সুর মেলালেন অপু বিশ্বাস। শাকিবের বক্তব্যের সঙ্গে সুর মিলিয়ে অপু ইত্তেফাককে বলেন, সত্যিই তো। বুবলি আমার কাছে কেন ফ্যাক্টর হবে। আমি নিজের ও সন্তানের পরিচয় নিয়ে শংকিত ছিলাম। অবশেষে পরিচয় পাচ্ছি সেটাই আমার কাছে বড় বিষয়। এর বাইরে আপাতত অন্য কিছু নিয়ে আমি ভাবতে রাজি নই।

সুত্র : দৈনিক ইত্তেফাক ।

বাহার উদ্দিন বকুল,জেদ্দা,সৌদি আরব : শাশ্বত বাংলার চিরন্তন ঐতিহ্যের ধারাবাহিকতায় পহেলা বৈশাখকে কেন্দ্র করে আগামি ৮ই বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ ২১শে এপ্রিল-২০১৭ বৈশাখী উৎসবের আয়োজন করতে যাচ্ছে, বৈশিখী সামাজিক সাংস্কৃতিক সংগঠক জেদ্দা, সৌদি  আরব। বসন্তের অপরুপ সৌন্দর্যকে নিয়ে বৈশাখী মেলা প্রতিবছরের ন্যায় এবারও জেদ্দার আবহর আল নায়েফ পিকনিক স্পোর্টে উদযাপিত হবে।
২১ এপ্রিল  শুক্রবার  সকাল ৯টায় থেকে রাত ১০টা পর্যন্ত মেলায় রকমারি অনুষ্ঠান ও বৈশাখী রেলি ছেলেমেয়েদের খেলাদুলা সহ রয়েছে নানান রকমের আনন্দের জোয়ার। পাশাপাশি বিকেলের মনোরম বৈচিত্রময় সাংস্কৃতিক অনুষ্ঠান। এ ছাড়া ও থাকছে  শিশুদের জন্য বিশেষ অনুষ্ঠান। তা ছাড়া অন্যান্যবারের মতো থাকবে বাংলাদেশী হরেক রকমের আকর্ষনীয় খাবারের স্টল। জেদ্দার জনপ্রিয় বৈশিখী সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সভাপতি, জনাব, মাহফুজুর রহমান জানান, জেদ্দাতে বিগত এক যুগের ও বেশি সময় ধরে নিয়মিত বৈশাখী মেলা আয়োজন করে থাকে। বৈশিখী সামাজিক সাংস্কৃতিক সংগঠন আশা করে,বরাবরের মতো এবছরও মেলার সঙ্গে প্রবাসীদের সম্পুক্ততা অটুট থাকবে এবং মেলার পরিচালনা কমিটির মাধ্যমে মেলাটি যথারীত পরিচালিত হবে। মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জেদ্দা বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল, এফ,এম,বোরহান উদ্দিন।

জনপ্রিয় অনলাইন : বার্সেলোনা সুপারস্টার নেইমারকে দলে টানার জন্য অনেকবার চেষ্টা করেছে পিএসজি। তবে বার্সেলোনার কাছে হেরে যেতে হয়েছে তাদের।  ২০১৬ সালের অক্টোবরে বার্সেলোনার সঙ্গে নতুন চুক্তি করেন এই ফরোয়ার্ড, যা শেষ হবে ২০২১ সালে। কিন্তু সেই হাহাকার এখনও কাজ করছে পিএসজির ইতালিয়ান মিডফিল্ডার মার্কো ভেরাত্তি। তাকে মেসির সমান বলে উল্লেখ করে তিনি বললেন, পারলে নেইমারকে পিএসজিতে চুক্তিবদ্ধ করতেন তিনি।

ব্রাজিল সুপারস্টারের এখন সুদিন চলছে। ক্যারিয়ারে ফর্মের তুঙ্গে রয়েছেন তিনি। চলতি মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় এখন পর্যন্ত ৩৮ ম্যাচ খেলে ১৫টি গোল করেছেন। এর মধ্যে ৪ টি গোল করেছেন চ্যাম্পিয়ন্স লিগে। আর কতজনকে দিয়ে গোল করিয়েছেন তা বলাই বাহুল্য।  তার এই পারফর্মেন্সে মুগ্ধ হয়ে ভেরাত্তি বলেছেন, "আমি যদি পিএসজির জন্য একজন খেলোয়াড় চুক্তিবদ্ধ করতে পারতাম, সেটা হতো নেইমার। সে এখনও তরুণ একজন খেলোয়াড় এবং বার্সার বিরুদ্ধে আমরা যে দুটি ম্যাচ খেলেছিলাম তাতে সে দারুণ ছিল। "


ফুটবল বিষয়ক একটি ওয়েবসাইটকে ভেরাত্তি আরও বলেছেন, নেইমার মেসির চাইতে কোনো অংশে কম নয়। তিনি মেসির সমপর্যায়ের। তার ভাষায়, "চলতি মৌসুমে সে সামনের দিকে দারুণ একটি ধাপ অতিক্রম করেছে। বর্তমানে সে মেসির সমপর্যায়ে আছে। কোনো সন্দেহ নেই যে, ভবিষ্যতে সে বড় মাপের একজন খেলোয়াড় হতে পারে। "

সুফিয়ান আহমদ, বিয়ানীবাজার প্রতিনিধিঃ সারাদেশে প্রাথমিক শিক্ষা সমাপনী ও ইবতেদায়ী পরীক্ষায় বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের নাম প্রকাশ করা হয়েছে। মঙ্গলবার দুপুর ২ টায় শিক্ষা বিভাগের ওয়েব সাইটে এ ফলাফল প্রকাশ করা হয়। প্রকাশিত ফলাফল অনুযায়ী বিয়ানীবাজারের মোট ১৮১ জন শিক্ষার্থী বৃত্তি লাভ করেছেন। যার মধ্যে ট্যালেন্টপুলে ৬৪ জন এবং সাধারণ ক্যাটাগরিতে ১১৭ জন শিক্ষার্থী বৃত্তি লাভ করেন।

ট্যালেন্টপুল ক্যাটাগরিতে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের রোল নম্বর হল: ম-২২৩, ম-৩০৮, ম-৩১৬, ৫১৩, ম-৫৩৩, ম-৮৬০, ৯৪৬, ৯৪৭, ৯৬৮, ৯৬৯, ম-১৪৯১, ১৬১৩, ১৬১৪, ম- ১৬৩১, ১৯৫৪, ম-১৯৫৫, ২২৬৫, ৩৫১৪, ৩৫৯৪, ম-৩৭২০, ম-৩৭২১, ৩৭৫৪, ম-৩৯৬১, ম-৪০৫০, ম-৪০৫১, ৪২১৩, ৪৫৫০, ম-৪৫৬৩, ম-৪৫৬৫, ৪৬৫৬, ৪৮০৭, ৪৮০৭, ম-৪৯৩৩, ৫০১৫, ৫০১৭, ৫০৫২, ৫০৮৭, ৫০৮৮, ৫১১৪, ৫১৪৫, ৫১৪৬, ৫১৪৭, ৫১৪৮, ৫১৪৯, ৫১৫৩, ম-৫১৮৭, ম-৫১৮৮, ম-৫১৮৯, ম-৫১৯০, ম-৫১৯১, ম-৫১৯২, ম-৫১৯৩, ম-৫১৯৮, ম-৫১৯৯, ম-৫২২১, ৫২২২, ৫২৮৩, ৫২৮৭, ম-৫৩২৫, ম-৫৪২০, ৫৪৭০, ম-৫৫৯১ ।

সাধারণ ক্যাটাগরিতে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের রোল নম্বর হল: ম-১১৭, ১৫৮, ম-২৬৭, ২৯৮, ম-৩০৯, ৫১৪, ৭২৫, ম-৮৬২, ম-৯৫৮, ম-৯৬০, ৯৭০, ১০৭৪, ১৩৫৫, ম-১৩৫৭, ম-১৩৫৮, ১৬১৫, ১৬১৬, ম-১৬৩২, ম-১৯৪০, ২১২৪, ম-২১৭৪, ম-২২৫৪, ২২৬৭, ২২৬৮, ২২৯৯, ২৮৪২, ম-২৮৬৫, ম-২৮৮৬, ম-৩০৯৪, ম-৩১০৮, ৩২৮৬, ৩৩৮৬, ৩৩৮৮, ৩৩৯৪, ৩৩৯৮, ৩৬৭১, ৩৬৭২, ম-৩৬৭৯, ম-৩৬৮০, ম-৩৬৮১, ম-৩৭২৫, ৩৭৫২,৩৮৩৫, ম-৪০০২, ম-৪০০৩, ম-৪২০৭, ম-৪২০৮, ৪২১৫, ৪৫৫৫, ম-৪৫৬১, ম-৪৫৬৪, ৪৬০১, ম-৪৬৯৩, ৪৭৮৩, ৪৮০৫, ৪৮০৬, ৪৮০৮, ম-৪৮৪০, ম-৪৮৪২, ম-৪৮৪৩, ৪৮৭৮, ৪৮৭৯, ৪৮৮৮, ম-৪৯২৯, ম-৪৯৩০, ম-৪৯৩৮, ৪৯৮৪, ৪৯৮৫, ম-৪৯৮৬, ম-৪৯৮৮, ৫০০৯, ম-৫০১৩, ৫০১৬, ৫০১৮, ৫০২১, ৫০৫৩, ম-৫০৫৪, ম-৫০৫৭, ৫০৮৯, ৫১৫২, ম-৫১৯৬, ম-৫১৯৭, ম-৫২১৯, ৫২২৩, ৫২২৪, ৫২২৯, ৫২৩০, ম-৫২৪৭, ৫৩১৯, ম-৫৩২৭, ম-৫৩৩৯, ৫৩৭৩, ম-৫৪৪৫, ৫৪৪৮, ৫৪৭৩, ৫৪৭৬, ৫৪৭৯, ম-৫৪৮৭, ম-৫৪৯০, ম-৫৫০০, ৫৫২৯, ৫৫৩১, ম-৫৫৬৬, ম-৫৫৬৭, ৫৫৮৫, ৫৫৯৭, ম-৫৫৯৮, ম-৫৬০০, ম-৫৬০১, ৫৬০৪ ।

জনপ্রিয় অনলাইন : প্রধানমন্ত্রী শেখ হাসিনা পহেলা বৈশাখে ইলিশ খাওয়া পরিহার করার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন। মঙ্গলবার ভারত সফরের অভিজ্ঞতা বর্ণনা উপলক্ষে গণভবনে আয়োজিত সাংবাদিক সম্মেলনে তিনি এ আহ্বান জানান।
সাংবাদিক সম্মেলনের আনুষ্ঠানিক সমাপ্তি ঘোষণার পর সাংবাদিকরা যখন আসন ছেড়ে উঠতে শুরু করেন, তখন প্রধানমন্ত্রী অকস্মাত্ বলেন, কথা আছে, কথা আছে। এ সময় তিনি দাঁড়িয়ে দেশবাসীর উদ্দেশে পহেলা বৈশাখে ইলিশ না খাওয়ার আহ্বান জানিয়ে বলেন, আপনারা ইলিশ খাবেন না, ইলিশ ধরবেন না। এ সময় প্রধানমন্ত্রী পহেলা বৈশাখের একটি খাদ্য তালিকাও দিয়ে দেন। এই তালিকায় রয়েছে, খিঁচুড়ি, সবজি, মরিচ ভাজা, ডিম ভাজা ও বেগুন ভাজা।

বিজ্ঞপ্তি : দলীয় শৃংঙ্খলা বিরোধী কার্য্যকলাপের জন্য জকিগঞ্জ উপজেলা ছাত্রদলের আহবায়ক আব্দুল্লাহ আল মামুন হিরাকে আহবায়ক পদ থেকে অব্যাহতি ও বিভিন্ন ইউনিয়ন কমিটি না গঠন করার নিষেধাজ্ঞা  চেয়ে জাতীয়তাবাদী ছাত্রদল সিলেট জেলা সভাপতি-সেক্রেটারি বরাবরের নিকট অনুলিপি পেশ  করা হয়েছে।
জকিগঞ্জ উপজেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহবায়ক আনোয়ার হোসেন খান, জুয়েল আহমদ বাচ্চু, সামছুল হক সামু, সামছুর রহমান শামিম, রেজাউল হক চৌধুরী, মুসফিকুর রহমান, এস রহমান সায়েফ, সাদিকুর রহমান, তৌহিদুর রহমান শিপু যুগ্ম আহবায়কবৃন্দ লিখিত অভিযোগ ও সাক্ষরিত এই বিজ্ঞপ্তি গত ০৬ এপ্রিল জেলা কমিটিতে প্রধান করেন। উল্লেখিত অভিযোগে বলা হয়  উপজেলা কমিটি হওয়ার পর থেকে উপজেলা ছাত্রদলের আহবায়ক আব্দুল্লাহ আল মামুন হিরা সিলেট শহরে অবস্থান করছেন। জকিগঞ্জ উপজেলা ছাত্রদলের সাংগঠনিক কোন কার্যক্রমে উনি নেই। উক্ত স্মারকলিপি দেওয়ার পরও তিনি জেলা কমিটিকে  তোয়াক্কা না করে  পেশী শক্তি প্রদর্শন করে মনগড়া অছাত্র বখাটে মাস্তান শ্রমিক এবং আওয়ামীলীগের এজেন্টদের দিয়ে গত ৮ এপ্রিল রাত ১ টার সময় বিভিন্ন ইউনিয়নের পকেট কমিটি গঠন করেন। যা সংগঠনের গণতন্ত্র বিরোধী।এতে উপজেলা ছাত্রদল ক্ষুব্ধ। তাই দলের স্বার্থে উপজেলা ছাত্রদলের আহবায়ক আব্দুল্লাহ আল মামুন হিরাকে আহবায়ক পদ থেকে অব্যাহতি প্রধান এবং তৃণমূলের সকল নেতাকর্মীদের মতামত  নিয়ে ইউনিয়ন কমিটি গঠন করার জন্য সবিনয় অনুরোধ করা হয়েছে। 

সুফিয়ান আহমদ, বিয়ানীবাজার প্রতিনিধিঃ নিজেই নৌকা চালিয়ে নৌকা প্রতিকের জন্য ভোট চাইলেন বিয়ানীবাজার পৌরসভার প্রথম নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত মেয়র পদপ্রার্থী মোঃ আব্দুস শুকুর। গতকাল দুপুরে বিয়ানীবাজার পৌরশহরের  ৪নং ওয়ার্ডস্থ নয়াগ্রামের শোভাটিকরে  তিনি প্রচারণায় গিয়ে নিজের হাতেই তুলে নেন নৌকার বৈটা। নিজেই নৌকা চালিয়ে একপ্রান্ত থেকে আরেক প্রান্তের ভোটারদের কাছে চাইলেন ভোট। তাঁর সাথে ছিলেন স্থানীয় আওয়ামীলীগসহ গণ্যমাণ্য ব্যক্তিবর্গ। 

এদিকে নৌকা প্রতিকের মেয়র প্রার্থী শুকুরের নিজের হাতে নৌকা চালিয়ে ব্যতিক্রমী প্রচারণা বেশ উপভোগ করেছেন ভোটাররা। তারা তার নিজের হাতে এভাবে নৌকা চালানোর দৃশ্যটিও মুটোফোনে ধারণ করতে ভুল করেন নি।

অপরদিকে প্রতিক পাওয়ার আজ চতুর্থদিনেও ব্যাপক প্রাচারণা চালিয়েছেন মোঃ আব্দুস শুকুর। প্রচারণায় নেমে একজন তরুণ, সজ্জন ও কর্মদক্ষ ব্যক্তি হওয়ায় পৌরসভার তরুণ ভোটারসহ সর্বস্থরের জনতার কাছ থেকে পাচ্ছেন ব্যাপক সাড়া। যেদিকে যাচ্ছেন, সেদিকেই তাকে নিয়ে চলছে আলোচনা। ভোটারদের এমন আলোচনায় জয়ের ব্যাপারে আশাবাদী শুকুর বলেন, যেখানে যাচ্ছি সেখানে ব্যাপক সাড়া পাচ্ছি।  সর্বস্থরের ভোটাররা আমাকে কাছে টেনে নিচ্ছেন বিজয়ী করার জন্য আশ^াস দিচ্ছেন, সহযোগীতা করছেন। তাদের ভালোবাসায় আমি মুগ্ধ।

জনপ্রিয় অনলাইন : নিষিদ্ধ ঘোষিত হরকাতুল জিহাদের শীর্ষনেতা মুফতি আব্দুল হান্নান মুন্সীর সঙ্গে দেখা করতে স্বজনদের ডেকেছে কারা কর্তৃপক্ষ।
মঙ্গলবার দুপুরে কাশিমপুর কারাগার থেকে আসা চিঠি মুফতি হান্নানের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। বিষয়টি কোটালীপাড়া থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ কামরুল ফারুক নিশ্চিত করেছেন। কারা কর্তৃপক্ষের চিঠি অনুযায়ী মুফতি হান্নানের পরিবারের সিদ্ধান্ত মোতাবেক বড় ভাই আলিউজ্জামান মুন্সী, স্ত্রী জাকিয়া পারভীন রুমা এবং বড় মেয়ে নিশি খানম মঙ্গলবার রাতেই কাশিমপুর কারাগারের উদ্দেশ্যে রওনা হচ্ছেন বলে মুফতি হান্নানের ছোট ভাই মতিয়ার মুন্সী জানিয়েছেন। হান্নানের মা পুলিশের কাছে দাবী জানিয়েছেন তিনি যেন তার ছেলের সঙ্গে একবার ফোনে কথা বলতে পারেন। ২০০৪ সালের ২১মে সিলেটের হযরত শাহজালালের (র.) মাজারে তৎকালীন ব্রিটিশ হাইকমিশনার আনোয়ার চৌধুরীর ওপর গ্রেনেড হামলা হয়। হামলায় আনোয়ার চৌধুরী, সিলেটের জেলা প্রশাসকসহ অর্ধশতাধিক ব্যক্তি আহত এবং নিহত হন দুই পুলিশ কর্মকর্তাসহ তিনজন। মামলার বিচার শেষে ২০০৮ সালের ২৩ ডিসেম্বর বিচারিক আদালত সিলেটের দ্রুত বিচার ট্রাইব্যুনাল ৫ আসামির মধ্যে মুফতি হান্নান, বিপুল ও রিপনকে মৃত্যুদণ্ড এবং মহিবুল্লাহ ও আবু জান্দালকে যাবজ্জীবন কারাদণ্ড দেন।

জনপ্রিয় অনলাইন : সোমবার বিকেলে দেশের একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে শাকিব খানের সঙ্গে বিয়ে, সন্তান নানা বিষয়ে খোলামেলা কথা বলেছেন চলচ্চিত্র নায়িকা অপু বিশ্বাস। তিনি নায়ক শাকিব খানের ব্যাপারে বিভিন্ন অভিযোগও এনেছেন।
পুরো বিষয় নিয়ে দেশের মানুষ এখন শাকিবের অবস্থান, ব্যাখা জানতে চায়। সব বিষয় নিয়ে খোলাখুলি কথা বলার জন্য এবার সংবাদ সম্মেলনের ডাক দিয়েছেন ঢাকা চলচ্চিত্রের কিং খান শাকিব।মঙ্গলবার সকাল ১১ টায় রাজধানীর ওয়েস্টিন হোটেলে এই সংবাদ সম্মেলন করা হবে।উল্লেখ্য, ঢাকাই চলচ্চিত্র ইন্ডাস্ট্রির অন্যতম সফল জুটি শাকিব-অপু। তাদের মধ্যকার বন্ধুত্বের সম্পর্ক নিয়ে এতদিন বিভিন্ন কথা গণমাধ্যমে জানা গেলেও এই প্রথম শাকিবকে স্বামী দাবি করেছেন অপু। সেই সঙ্গে নিজেদের ছয় মাসের সন্তানের কথাও জানান তিনি। তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় অপুর সঙ্গে বিয়ে  ও সন্তানের কথা স্বীকার করে নিয়েছেন দুই বাংলার এই জনপ্রিয় নায়ক।

জনপ্রিয় অনলাইন : অপু বিশ্বাসকে বিয়ে করার কথা স্বীকার করেছেন চিত্রনায়ক শাকিব খান। এছাড়া ছেলে আব্রাহাম খান জয়ের কথাও স্বীকার করেন তিনি। তবে টেলিভিশন চ্যানেলে হাজির হয়ে সরাসরি অনুষ্ঠানের মাধ্যমে বিয়ে আর সন্তানের কথা বলায় অপু বিশ্বাসের প্রতি ক্ষুব্ধ হয়েছেন তিনি।
অপুর আচরণে ক্ষুব্ধ শাকিব সংবাদ মাধ্যমকে বলেন, সন্তানের দায়িত্ব নেব। অপুর না। অপু বিশ্বাস তাকে অসম্মান করেছেন বলেও দাবি করেন তিনি।
বিয়ের কথা এত দিন গোপন রাখার বিষয়ে জানতে চাইলে শাকিব বলেন, ব্যক্তিগত জীবন সামনে আনতে চাইনি। এখন সে (অপু) এনেছে। তার সব চাহিদা পূরণ করেছি। যখন বলেছে টাকা দিয়েছি।
শাকিব খান বলেন, আব্রাহাম আমার সন্তান। সারাজীবন তার দায়িত্ব আমি নেব।

 বেসরকারি টিভি চ্যানেলকে দেয়া অপু বিশ্বাসের সাক্ষাৎকারটি দেখুন এখানে....


সুফিয়ান আহমদ, বিয়ানীবাজার প্রতিনিধিঃ দলীয় প্রতিকে একসময় দেশে কেবল সংসদ নির্বাচনই অনুষ্টিত হত । নির্বাচন আসলে দেশের মূল প্রতিদ্বন্ধী রাজনৈতিক দল আওয়ামীলীগ-বিএনপি প্রার্থী ও তাদের নেতাকর্মীদের মধ্যে দেখা দিত উত্তাপ।
হত সংঘাত-সংঘর্ষ, হতাহত হতেন অনেকেই। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর তাদের দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় আসার পর সংসদ নির্বাচন থেকে শুরু করে ইউনিয়ন নির্বাচন পর্যন্ত দলীয় প্রতিকে নির্বাচনের সিদ্ধান্ত নেয়। সরকারের এই স্বিদ্ধান্তে দেশের সর্বত্র উত্তাপ ছড়িয়ে পড়ে। সরকারের এই সিদ্ধান্তের পর আয়োজিত প্রথম নির্বাচনেই অন্যান্যবারের চেয়ে বিগত ইউনিয়ন নির্বাচনে সবচেয়ে সংঘাত-সংঘর্ষ ও হতাহতের ঘটনা ঘটেছে। স্থানীয় নির্বাচনকে দলীয় প্রতিকে নির্বাচনের সিদ্ধান্ত ভুল ছিলো এবং এরজন্যই সংঘাত ও সংঘর্ষের ঘটনা বেশি ঘটেছে। এরকম অনেক নজির বৃহত্তর সিলেটেও আছে। যার জন্য ওই সময় সরকারের সমালোচনা করেছেন অনেকেই।

কিন্তু সংঘাত-সংঘর্ষের এই রাজনীতিতে সম্পূর্ণ ভিন্ন এক অঙ্গন বিয়ানীবাজার। যার প্রমাণ বিয়ানীবাজার পৌরসভা নির্বাচন। দীর্ঘ ১৬ বৎসরের মামলা-মোকদ্দমার পর আগামী ২৫ শে এপ্রিল বিয়ানীবাজার পৌরসভার বহুল প্রত্যাশীত নির্বাচন অনুষ্টিত হবে।
নির্বাচনে মেয়র পদের জন্য ক্ষমতাসীন আওয়ামীলীগ থেকে মনোনয়ন পেয়েছেন পৌর আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক মোঃ আব্দুস শুকুর। তার সাথে প্রতিদ্বন্ধিতা করছেন পৌর বিএনপির সভাপতি আবু নাসের পিন্টু, জাসদের শমসের আলম, জামায়াতে ইসলামী সমর্থিত সতন্ত্র প্রার্থী কাজী মোঃ জমির হোসেন, বর্তমান প্রশাসক মোঃ তফজ্জুল হোসেন ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আবুল কাশেম পল্লব।

গত ৬ তারিখ প্রতিক পাওয়ার পর থেকেই জোর প্রচার-প্রচারণা চালাচ্ছেন আওয়ামীলীগ মনোনীত মেয়র পদপ্রার্থী নৌকা প্রতিকের মোঃ আব্দুস শুকুর ও বিএনপি মনোনীত ধানের শীষ প্রতিকের আবু নাসের পিন্টু। প্রচারণা চালাচ্ছে দলীয়  ও সতন্ত্র বাকী ৪ মেয়র পদপ্রার্থীও। তবে পৌরবাসীর মূল আকর্ষণ ক্ষমতাসীন আওয়ামীলীগ ও বিএনপি প্রার্থীর দিকে। দেশের নেতৃত্বদানকারী প্রধান এই দুরাজনৈতিক দলের নেতাকর্মীরাও তাদের প্রার্থীকে বিজয়ী করতে প্রাণপণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। চলছে রাত-দিন প্রচার প্রচারণা। তবে তাদের মধ্যে নেই কোন উত্ত্বাপ ও বিশৃঙ্খলা। শান্তিপূর্ণভাবে কোন বিশৃঙ্খলা ছাড়াই চালাচ্ছেন প্রচারণা। এমনকি জামায়াতে ইসলামী সমর্থিত মেয়র প্রার্থী কাজী মোঃ জমির হোসেনকেও বাধা দিচ্ছেন না কেউ। যে যার মত চালাচ্ছেন প্রচারণা।

তাছাড়া সরকারী দল আওয়ামীলীগ ও রাজপথের বিরোধীদল বিএনপির জেলা ও উপজেলা পর্যায়ের নেতারা দলীয় প্রচারণায় গিয়ে একে অপরের সাথে দেখা হলেই করছেন কুশল বিনিময়। নিজেদের প্রার্থীর জন্য ভোট ও দোয়া  চাচ্ছেন হাসিমুখে। দেশের রাজনৈতিক অঙ্গনে এমন উদার দৃশ্য যেখানে বিরল, সেখানে বিয়ানীবাজার পৌর নির্বাচনে আওয়ামীলীগ ও বিএনপি নেতাদের এমন সৌহার্দ্য ও ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্কে মুগ্ধ বিয়ানীবাজারবাসী। দেশের ক্ষমতাসীন আওয়ামীলীগ ও রাজপথের বিরোধীদল বিএনপির মেয়র প্রার্থীসহ তাদের নেতাকর্মীদের মধ্যে এমন সম্পর্ক শুধু যেন লোক দেখানো হয় এমন প্রত্যাশা পৌরবাসীসহ সচেতন মহলের। সবার একটাই দাবী, যে দলের ব্যক্তিই মেয়র নির্বাচিত হোন না কেন; বিয়ানীবাজার পৌরসভাসহ বিয়ানীবাজারকে একটি আলোকিত ও শান্তিময় আবাসভুমি গড়তে তারা যেন একসাথে কাজ করেন।

নিজস্ব প্রতিবেদকঃ নির্বাচনী প্রচারণায় গিয়ে মসজিদে অর্থ অনুদান দেয়ায় আচরণবিধি লঙ্গনের অভিযোগে বিয়ানীবাজার পৌরসভা নির্বাচনে  স্বতন্ত্র মেয়র প্রার্থী বর্তমান প্রশাসক তফজ্জুল হোসেনকে শোকজ করা হয়েছে। রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মনির হোসেন শনিবার আচরণবিধি লঙ্গনের অভিযোগে তাকে শোকজ করেন।  এসংক্রান্ত একটি শোকজ নোটিশও মেয়র প্রার্থী তফজ্জুল হোসেনের কাছে প্রেরণ করা হয়েছে।


জানা যায়, গত শুক্রবার পৌরশহরের খাসা শহীদ টিলা এলাকার দারুস ছালাম জামে মসজিদে জুম্মার নামাজ শেষে তফজ্জুল হোসেন ওই মসজিদে ৫ হাজার টাকা দান করেন। যা নির্বাচন (পৌরসভা) আচরণ বিধিমালা ৪ ও ২০ এর পরিপন্থি। বিধিমালা ৩১ ও ৩২ অনুয়ায়ী কেন নির্বাচন কমিশনকে অবহিত করা হবে না, তা পত্র প্রাপ্তির ২৪ ঘন্টার মধ্যে জবাব দেয়ার জন্য বলা হয়েছে। এব্যাপারে সহকারি রিটার্নিং কর্মকর্তা সৈয়দ কামাল হোসেন আচরণ বিধি ভঙ্গের অভিযোগে তফজ্জুল হোসেনকে শোকজ নোটিশ পাঠানো হয়েছে বলে জানান।

আমিনুল ইসলাম,কাতার প্রতিনিধিঃ প্রবাসে বাংলাদেশের ঐতিহ্যবাহী খাবার তুলে ধরতে ও রকমারি স্বাদ ক্রেতাদের দিতে দুই তরুন উদ্যেগতার প্রচেষ্টায় কাতারের রাজধানী দোহার আলফার্দান লাভিলা ভিলার সাথে বাংলাদেশি মালিকানাধীন প্রতিষ্ঠান আল রউইছ ভি,আই,পি রেস্টুরেন্টর উদ্ভোধন করা হয়েছে।
এটি  উদ্বোধন করেন কাতারি স্পন্সার আবদুল্লাহ আব্দুল রহমান সাদা। এ ছাড়া আরও উপস্থিত ছিলেন স্বত্বাধিকারী মোঃ সাইফুল ইসলাম, মোঃ মঈন উদ্দিন ভাবলু সহ কমিউনিটির বিশিষ্টজনেরা।
এই রেস্টুরেন্টে সরিষা ইলিশ, কাচ্চি বিরিয়ানি, মাছ বিরিয়ানি সহ সকল রুচিশীল খাওয়া পরিবেষণ করা হয় এছাড়াও বিভিন্ন অনুষ্ঠানের খাবারের অগ্রিম অর্ডার গ্রহণ করা হয়।

মিরন নাজমুল,বার্সেলোনা : গত ৭ ও ৮ এপ্রিল স্পেনের বার্সেলোনায় কনস্যুলার সার্ভিসে প্রথমবারের প্রবাসীদের জন্য মেশিন রিডেবল পাসপোর্টের আবেদন করার প্রক্রিয়া শুরু করেছে মাদ্রিদ দূতাবাস কর্তৃপক্ষ। ২ দিনব্যপী অনুষ্ঠিত কনস্যুলার সার্ভিসে সিরিয়াল অনুসারে অন্তত ৬৫ জন প্রবাসীর এমআরপি পাসপোর্টের জন্য আবেদন গ্রহণ করা হয়। 

কনস্যুলার সার্ভিসে এমআরপির আবেদন ছাড়াও ৬ বছরের কম বয়সী শিশুদের পাসপোর্টের আবেদন গ্রহন, পূর্বে আবেদন করা পাসপোর্টের এনরোলমেন্ট, ট্রাভেল পারমিট প্রদান, এনভিআর এর আবেদন গ্রহন, কাগজপত্র সত্যায়নসহ অন্যান্য কনস্যুলার সেবা ও পাসপোর্ট সংক্রান্ত সমস্যা নিয়ে আলোচনা করা হয় দূতাবাসের কমার্সিয়াল সেক্রেটারী মোহাম্মদ নাভিদ সফিউল্যাহ, প্রথম সেক্রেটারী মোহাম্মদ শরিফুল ইসলামসহ দূতাবাসের অন্যান্য কর্মকর্তা প্রথম দিন শুক্রবার বার্সেলোনার কনস্যুলার অফিসে এবং দ্বিতীয় দিন শনিবার স্থানীয় একটি হলরুমে এই কনস্যুলার সেবা প্রদান করেন।

 উল্লেখ্য, গত ২১ মার্চ স্পেনের বাংলাদেশ দূতাবাস কর্তৃপক্ষ এই মর্মে তাদের নিজস্ব ওয়েব সাইটে একটি জরুরী বিজ্ঞপ্তির প্রকাশ করে। উক্ত বিজ্ঞপ্তিতে দূতাবাস বার্সেলোনা থেকে পাসপোর্ট আবেদনের প্রক্রিয়া শুরু করার কথা ঘোষণা করে। এই ঘোষণার ফলে বার্সেলোনা প্রবাসীদের দীর্ঘসময় ধরে করে আসা একটি গুরুত্বপূর্ণ দাবী আলোর মুখ দেখে। এই প্রক্রিয়া শুরুর আগে বার্সেলোনায় বসবাসরত প্রবাসী বাংলাদেশীরা পাসপোর্টের আবেদন ও ফিঙ্গার প্রিন্ট দেয়ার জন্য প্রায় ৭ শত কিলোমিটার পথ পাড়ি দেয়ার কষ্ট স্বীকার মাদ্রিদস্থ বাংলাদেশ দূতাবাসে যেতে হতোবার্সেলোনা থেকে মাদ্রিদের দূরত্বগত এই প্রতিবন্ধকতার কারণে বার্সেলোনা প্রবাসী বাংলাদেশীরা বার্সেলোনার স্থানীয় কনস্যুলার অফিসে এমআরপি সিস্টেল চালু করার দাবী জানিয়ে আসছিলোস্পেনে নিযুক্ত বাংলাদেশের বর্তমান রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার বিষয়টির গুরুত্ব অনুধাবন করে প্রক্রিয়াটি চালু করার উদ্যেগ নেন। এরই ফলশ্রুতিতে বার্সেলোনায় এমআরপি পাসপোর্টের আবেদনের সুযোগসহ আগামী ৭ ও ৮ এপ্রিল কনস্যুলার সার্ভিস দেয়ার ঘোষণা দেয় দূতাবাস কর্তৃপক্ষ


বার্সেলোনার বাংলাদেশ কনস্যুলার অফিসের কনস্যুলেটর সিনিয়র রামন পেদ্রো কনস্যুলার সার্ভিসে এমআরপি আবেদনের সুযোগ তৈরি করাসহ কনস্যুলার সার্ভিসে সার্বিক সহযোগিতার জন্য দূতাবাসের অফিস স্টাফসহ স্থানীয় বাংলাদেশী কমিউনিটির সবাইকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন। 

সুফিয়ান আহমদ, বিয়ানীবাজার প্রতিনিধিঃ বিয়ানীবাজার পৌরসভার প্রথম ও বহুল প্রতিক্ষীত নির্বাচনে প্রতিক পেয়েই পুরো পৌরশহর চষে বেড়াচ্ছে মেয়র প্রার্থীরা।
চালাচ্ছেন দিন-রাত প্রচার প্রচারণা। বিশেষ করে দেশের প্রধান দুদল ক্ষমতাসীন আওয়ামীলীগ ও রাজপথের বিরোধীদল বিএনপি মনোনীত মেয়র প্রার্থীরা এদিক দিয়ে এগিয়ে রয়েছেন। আধুনিক, পরিচ্ছন্ন ও মডেল পৌরসভা গড়ার অঙ্গীকার নিয়ে মাঠে নেমেই বেশ সাড়া পাচ্ছেন বড় দুদলের এই তরুণ প্রার্থীরা।
ভোটারদের কাছে ভোট চাচ্ছেন নিজের মত করে, দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। ভোটাররাও তাদের আশ^স্ত করছেন ভোট দেবেন বলে। ধারণা করা হচ্ছে, এই দ্ ুপ্রার্থীর মধ্যেই হতে পারে মূল লড়াই। তবে জামায়াতে ইসলামী সমর্থিত রেলইঞ্জিন প্রতিকের মেয়র প্রার্থী কাজী মোঃ জমির হোসেন, জাসদ সমর্থিত মেয়র প্রার্থী মশাল প্রতিকের শমসের আলম, বর্তমান প্রশাসক জগ প্রতিকের সতন্ত্র মেয়র  প্রার্থী মোঃ তফজ্জুল হোসেন ও মোবাইলফোন প্রতিকের প্রার্থী উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আবুল কাশেম পল্লবও বসে নেই।
তারাও চালাচ্ছেন তাদের মত করে প্রচারণা। এদিকে দীর্ঘদিন পর বিয়ানীবাজার পৌরসভার নির্বাচন অনুষ্টিত হওয়ায় উৎফুল্ল ও আনন্দিত পৌরবাসী। পৌরশহরের পাড়ায়-পাড়ায়, মহল্লায়-মহল্লায় চলছে উৎসবের আমেজ। প্রার্থীদের নিয়ে চলছে চায়ের কাপে ঝড়। কে হচ্ছেন পৌর পিতা তা নিয়ে চলছে নানা বিশ্লেষণ। তবে নতুন ও পুরাতন ভোটারদের একটাই দাবী যেই পৌরসভার মেয়র হন না কেন, তিনি যেন আর এভাবে পৌরবাসীকে নির্বাচন বঞ্চিত না করেন এবং বিয়ানীবাজার পৌরসভাকে একটি আধুনিক, পরিচ্ছন্ন ও মডেল পৌরসভা হিসেবে গড়ে তুলেন।


সংস্কৃতিকর্মী আবিদ হোসেন জাবেদ ও কলেজ ছাত্র ফাহমিদ তুহিন নামের দু’ভোটার বলেন, বিয়ানীবাজার পৌরসভা প্রতিষ্টার পর এটাই আমাদের প্রথম ভোট। আমরা আনন্দিত উৎফুল্ল। তবে আমাদের প্রথম ভোট হওয়ায় এদিক দিয়ে সৎ, যোগ্য ও কর্মদক্ষ প্রার্থীকেই আমরা বেশী প্রাধান্য দেবো। পৌরশহরের প্রবীণ ভোটার শিক্ষানুরাগী গিয়াস উদ্দিন আহমদ ও ব্যবসায়ী হাজী আব্দুল মুকিত বলেন, দীর্ঘ ২১ বৎসর আগে বিয়ানীবাজার পৌরসভা হওয়ার পূর্বে আমরা বিলুপ্ত সদর ইউনিয়ন নির্বাচনে শেষ ভোট দিয়েছিলাম। দীর্ঘ ২১বৎসর পর আমরা আবার ভোট দিচ্ছি। তারা বলেন, আমরা চেয়েছিলাম, বিয়ানীবাজার পৌরসভার ভোট আরো আগে হবে ; কিন্তু তা না হওয়ায় আমরা হতাশ। অবশেষে নির্বাচন হচ্ছে জেনে আমরা আনন্দিত। আমরা আশা প্রকাশ করি, আর যেন কেউ এভাবে বিয়ানীবাজার পৌরসভাকে মামলার প্যাচে আটকিয়ে বিয়ানীবাজার পৌরবাসীকে নির্বাচন বঞ্চিত করতে না পারে।

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget