মাদ্রিদে স্পেন বিএনপির জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালন

কবির আল মাহমুদ ,মাদ্রিদ : স্পেনের রাজধানী মাদ্রিদে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে বাংলাদেশ জাতীয়তাবাদীদল বিএনপি স্পেন শাখার উদ্দ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল হয়েছে।
সভায় বক্তারা বলেন ,৭ নভেম্বর জাতীয় জীবনের এক ঐতিহাসিক অবিস্মরণীয় দিন। ১৯৭৫ সালের এই দিনে সৈনিক-জনতা রাজপথে নেমে এসেছিলো জাতীয় স্বাধীনতা সুরক্ষা ও হারানো গণতন্ত্র পুনরুজ্জীবনের দৃঢ় প্রত্যয় বুকে নিয়ে। তাই ৭ নভেম্বরের ঐতিহাসিক বিপ্লব অত্যন্ত তাত্পর্যমণ্ডিত। এদিন গণতন্ত্র অর্গলমুক্ত হয়ে অগ্রগতির পথে এগিয়ে যায়, বহুদলীয় গণতন্ত্রের যাত্রা শুরু হয়। মানুষের মনে স্বস্তি ফিরে আসে। তাই ৭ নভেম্বরের চেতনায় সকল জাতীয়তাবাদী শক্তিকে ঐক্যবদ্ধ হয়ে গণতন্ত্রকে পুনরুজ্জীবিত করা এবং জাতীয় স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষা করা এই মুহূর্তে অত্যন্ত জরুরি।
গত ৮ নভেম্বর বুধবার রাতে মাদ্রিদের ঢাকা ক্যাফে রেস্টুরেন্টে এইআয়োজিত সভায় সভাপতিত্ব করেন স্পেন বিএনপির আহবায়ক খোরশেদ আলম মজুমদার। স্পেন বিএনপির সদস্য সচিব রিয়াজ উদ্দিন লুৎফুরের সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন স্পেন বিএনপির সাবেক যুগ্ন সম্পাদক ও বর্তমান যুক্তরাজ্য বিএনপি নেতা তালাত মাহমুদ উজ্জ্বল। বক্তব্য দেন স্পেন বিএনপির যুগ্ন আহবায়ক মোজাম্মেল হোসাইন মনু ,মিজানুর রহমান বিপ্লব ,মোঃ সুহেল ভূঁইয়া ,মিল্টন ভূঁইয়া কচি ,সৈয়দ মাসুদুদুর রহমান নাসিম ,আনোয়ারুল আজিম ,এস এম মনির ,বিএনপি নেতা হেমায়েত খান ,কাজী জসিম ,আমির হোসেন ,সাদেক খান ও পলাশ প্রমুখ। সভাপতির বক্তব্যে খোরশেদ আলম মজুমদার জনগণের সঙ্গে সরকারের সম্পর্ক বিচ্ছিন্ন হয়ে গেছে উল্লেখ করে বলেন, সরকার গায়ের জোরে মিথ্যা মামলা দিয়ে, খুন করে, গুম করে ক্ষমতায় টিকে আছে। তিনি বলেন, সরকার খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা করছে। সাধারণ মামলাগুলোর তারিখ পড়ে এক, দুই কিংবা তিন মাস পরে।
খালেদা জিয়ার মামলার তারিখ পড়ে প্রতি সপ্তাহে। এসব করে সরকার খালেদা জিয়াকে নির্বাচন থেকে দূরে রাখার চেষ্টা করছে। তিনি সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে আরো বলেন, কে কোন দল করে, সেটা বড় বিষয় না। দেশকে বাঁচানোর জন্য, গণতন্ত্রকে বাঁচানোর জন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে ‘আওয়ামী অপশক্তির’ বিরুদ্ধে আন্দোলনে জয়যুক্ত হতে হবে। সভায় শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও সদ্য প্রয়াত সাবেক রাষ্ট্র পতি আব্দুর রহমান বিশ্বাস বিদ্রহী আত্মার মাগফিরাত কামনা করে মুনাজাত করা হয়।

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget