রাষ্ট্রদ্রোহের অভিযোগে আদালতে কাতালোনিয়ার পুলিশ প্রধান

জনপ্রিয় অনলাইন : রাষ্ট্রদ্রোহের অভিযোগে শুক্রবার (৬ অক্টোবর) মাদ্রিদের আদালতে জিজ্ঞাসাবাদের মুখোমুখি হয়েছেন কাতালানের পুলিশ প্রধান জোসেফ লুই ট্রাপেরো। মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, কাতালানের স্বাধীনতা আন্দোলনের দুই নেতৃত্বস্থানীয় ব্যক্তির পাশাপাশি ট্রাপেরোও আদালতে হাজিরা দেন।
স্পেন থেকে কাতালোনিয়ার স্বাধীনতার প্রশ্নে ১ অক্টোবরের গণভোটকে সামনে রেখে ২১ ও ২২ সেপ্টেম্বরের সহিংস বিক্ষোভ ঠেকাতে ব্যর্থ হওয়ায় তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগ আনা হয়েছে। স্প্যানিশ কর্তৃপক্ষের দাবি, ট্রাপেরোর নেতৃত্বাধীন ১৭০০০ সদস্যের পুলিশ বাহিনী কাতালানে স্বাধীনতা প্রশ্নে অনুষ্ঠিত গণভোট ঠেকাতে তেমন কোনও পদক্ষেপ নেয়নি। সিএনএন জানিয়েছে, আদালত থেকে বের হওয়ার সময় ট্রাপেরো সাংবাদিকদের সঙ্গে কথা বলেননি। তার বিরুদ্ধে তাৎক্ষণিক কোনও ব্যবস্থা নেওয়া হয়নি, তবে রাষ্ট্রদ্রোহের অভিযোগের বিরুদ্ধে তদন্ত অব্যাহত থাকছে।
বিদ্রোহী গোষ্ঠী ওমনিয়াম কালচারাল এর প্রধান জোরডি কুইজার্ট সাংবাদিকদের বলেছেন, আদালতে তিনি বিচারপতিকে জবাব না দেওয়ার অধিকার চর্চা করেছেন। জোরডি বলেন, আমি এ ব্যাপারে আদালতের কর্তৃত্বের স্বীকৃতি দিই না।

রাজনৈতিক ইস্যুকে আদালতের মাধ্যমে সুরাহা করতে চাওয়ায় স্প্যানিশ কর্তৃপক্ষের সমালোচনা করেছেন তিনি। তার আশা, স্প্যানিশ কর্তৃপক্ষ শিগগিরই আলোচনার পথে আসবে।
Labels:

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget