মিয়ানমারে রোহিঙ্গাদের গণহত্যা বন্ধের দাবীতে মাদ্রিদে প্রতিবাদ সভা

সেলিম আলম, মাদ্রিদ : মিয়ানমারে রোহিঙ্গাদের গণহত্যা বন্ধের দাবীতে মাদ্রিদে ভয়েস ফর বাংলাদেশ ইন স্পেন এর উদ্যোগে এক প্রতিবাদ সভা অনুষ্টিত হয়েছে
গত ১৩ সেপ্টেম্বর বুধবার রাতে লাভাপিয়েছের বাংলা সেন্টারে এই প্রতিবাদ সভা অনুষ্টিত হয়। ভয়েস ফর বাংলাদেশ স্পেনের আহবায়ক সাংবাদিক সেলিম আলম এর সভাপতিত্বে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ এসোসিয়েশনর সভাপতি জামাল উদ্দিন মনির ।
অনুষ্টানে আরাকান ও রোহিঙ্গাদের ইতিহাস তুলে ধরে বক্তব্য দেন বাংলাদেশ এসোসিয়েশনর সাবেক সাধারণ সম্পাদক ও কবি মিনহাজুল আলম মামুন।সভায় বক্তারা বলেন
, মিয়ানমার সরকার সে দেশের পুলিশ, সেনাবাহিনী ও উগ্রবৌদ্ধদের দ্বারা মুসলিম, হিন্দু নর-নারী ও শিশুদের নির্বিচারে হত্যা করাসহ তাদের ঘর বাড়ি জ্বালিয়ে দিচ্ছে।
নরীদের ধর্ষণ করে হত্যা করা হচ্ছে এবং তাদের গণ্যহত্যা থেকে দুধের শিশু পর্যন্ত রক্ষা পাচ্ছে না
,এর তিব্র নিন্দা জানিয়ে তারা আরো বলেন বাংলাদেশ সরকার রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বিশ্বে প্রশংসিত হয়েছেন
সটিক ভাবে ত্রান বিতরন ও অন্যান্য সামাজিক ও মানবাধিকার সংগঠন গুলীকে ত্রান বিতরনে সুযোগ করে দিলে অসহায় আশ্রিত মানুষ গুলী উপকৃত হবে। আবু জাফর রাসেল ও হুমায়ূন কবির রিগ্যান এর যৌথ পরিচালনায় অনুষ্টিত সভায় বক্তাব্য রাখেন বাংলাদেশ এসোসিয়েশনর সহ সভাপতি জাকির হোসাইন , রিয়াজ উদ্দিন লুৎফুর ,ফ্রান্স প্রবাসী জালাল খান , খালিকুজ্জান কামাল, সোহেল আহমেদ সামসু ,কবির আল মাহমুদ প্রমুখ , তারা জাতিসংঘ এবং ওআইসিকে মিয়ানমারের জাতিগত নিপীড়ন বন্ধের জন্য জোরালো ভূমিকা রাখার আহবান জানান। 

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget