মির্জা ফখরুল ওপর হামলা গ্রহণযোগ্য নয় : ওবায়দুল কাদের

জনপ্রিয় অনলাইন : পাহাড়ধসে দুর্গতদের ত্রাণ দিতে যাওয়ার সময় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ প্রতিনিধি দলের ওপর হামলার ঘটনাকে অন্যায়এবং কোনোভাবেই গ্রহণযোগ্য নয়বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, ‘কে বা কারা ঘটনাটি ঘটিয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। এর সাথে যারা জড়িত জড়িত থাকুক খুঁজে বের করা হবে। আমি বিষয়টি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে কথা বলতে চেয়েছিলাম। আইজিপি সাহেবের সাথে কথা বলেছি। চট্টগ্রামের ডিসি-এসপির সাথে কথা বলেছি। বিষয়টি দ্রুত তদন্ত করে দেখতে বলেছি।
আজ রোববার রাজধানীর বিমানবন্দর সড়কে বিআরটিএর ভ্রাম্যমাণ আদালতের অভিযানে গিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।
এ সময় ওবায়দুল কাদের অভিযোগ করেন, ‘বিএনপি তার কর্মসূচি সম্পর্কে পুলিশকে আগে থেকে অবহিত করে না। তারা পুলিশকে সঠিক তথ্য দেয় না। তারা যে রাউজানে যাবে- এ তথ্য ছিল পুলিশের কাছে কিন্তু তারা রাঙ্গুনিয়া হয়ে গেছে। এ তথ্য ছিল না পুলিশের কাছে। তথ্য থাকলে এমন হামলার ঘটনা হতো না।
তিনি আরো জানান, হামলার ঘটনার পর পুলিশ এসে তাদের ত্রাণ বিতরণে অনুরোধ জানিয়েছিল। কিন্তু তারা সেটা করেননি।
এদিকে হামলার পরপরই বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী দাবি করেছেন, হামলা ও ভাঙচুরের সময় দুর্বৃত্তরা জয় বাংলাস্লোগান দেয়। এ ঘটনায় স্থানীয় সংসদ সদস্য ড. হাছান মাহমুদের সমর্থকরা জড়িত থাকতে পারেন বলেও অভিযোগ করছে বিএনপি।

তবে বিএনপি প্রতিনিধি দলের গাড়িবহরে হামলা ও ভাঙচুরের ঘটনাকে রহস্যজনকমন্তব্য করে আওয়ামী লীগের প্রচার প্রকাশনা সম্পাদক ও রাঙ্গুনিয়ার সংসদ সদস্য ড. হাছান মাহমুদ বলেন, ‘গাড়িতে ধাক্কা লাগার পর রাঙ্গুনিয়া থানা পুলিশ সেখানে যায়। পুলিশ বিএনপি নেতাদের রাঙামাটি পৌঁছে দিতে সহায়তার আশ্বাস দেয়। এরপরও তারা সেই সহায়তা নেয়নি। তাহলে তারা কি আসলেই রাঙামাটি যেতে চাচ্ছিলেন, নাকি ইস্যু তৈরি করতে চাচ্ছিলেন?’

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget