বাংলাদেশ দূতাবাসের আয়োজনে কাতারে সাংস্কৃতিক অনুষ্ঠান

আমিনুল ইসলাম,কাতার প্রতিনিধিঃ প্রবাসে বাংলার ইতিহাস ঐতিহ্য তুলে ধরে সাহিত্য সাংস্কৃতিক বিকাশ সবার মাঝে ছড়িয়ে দিতে কাতারে এই প্রথম অনুষ্ঠিত হয়ে গেল সাংস্কৃতিক সন্ধা ও প্রবাসীদের মিলনমেলা।
কাতারস্থ বাংলাদেশ দূতাবাসে আয়োজনে ১০ দিন ব্যাপী ২৬টি চিএকর্ম প্রদর্শনী শেষে রবিবার(১৪/৫)সাংস্কৃতিক সন্ধা অনুষ্ঠিত হয়েছে কাতারায় ১৬ নম্বর ভবনে। সংস্কৃতি মন্ত্রণালয়ের সহযোগিতায় ও শিল্পকলা একাডেমির ব্যবস্থাপনায় মাহাবুব হাসানের নেতৃত্বে দলের অন্য সদস্যরা হলেন মোস্তারিন হাসান, আশিকুজ্জামান রিপন, মালিহা তাবাসসুম, মাহিয়া ইয়াসমিন ও মাসুকুর রহমান।
আমরা ক
জন শিল্পীগোষ্ঠীর সভাপতি ও নৃত্যজন আবদুস সামাদ পলাশ আমরা কজন শিল্পীগোষ্ঠীর নৃত্যদল ছাড়াও সঙ্গী হচ্ছেন কণ্ঠশিল্পী মৌটুসী, লোকগানের শিল্পী আবু বক্কর সিদ্দিক ও রূপসা।
এতে থাইল্যান্ড, দক্ষিণ কোরিয়া, ইন্দোনেশিয়া, ইউক্রেন, স্পেন, ভারতসহ অন্যান্য দেশের রাষ্ট্রদূত ও কূটনীতিকরা উপস্থিত থেকে সাংস্কৃতিক সন্ধা উপভোগ করেন।
কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহমেদ বলেন,ভ্রাতৃত্ববোধ সৃষ্টি করে কাতার-বাংলাদেশ সম্পর্ক দু দেশের মধ্যে সংস্কৃতি বিনিময়ের মধ্য দিয়ে হাজার বছরের ঐতিহ্য ও সংস্কৃতিভান্ডার সম্পর্কে জানার সুযোগ পাবে বলে আশাবাদ ব্যাক্ত করেন তিনি।
এতে সংস্কৃতি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব আব্দুল মান্নান ইলিয়াসের নেতৃত্বে ১৯ সদস্যের প্রতিনিধি দল অংশগ্রহন করেন। বাংলাদেশ থেকে আগত শিল্পীদের মনোজ্ঞ পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন বাংলাদেশি কমিউনিটি ব্যক্তিসহ বিভিন্ন সংগঠেনর নেতৃবৃন্দরা।

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget