জেদ্দায় গুলাইল শ্রমিক দল কমিটির উদ্বেগে আন্তজাতিক শ্রমিক দিবস পালন

বাহার উদ্দিন বকুল, জেদ্দা সৌদি আরব : গত ৪মে বৃহস্পতিবার রাতে জেদ্দার একটি হোটেলে ১লা মে আন্তজাতিক শ্রমিক দিবস উপলক্ষে এক শ্রমিক সমাবেশ এর আয়োজন করে জেদ্দা বৃহত্তর গুলাইল শ্রমিক দল।

উক্ত সমাবেশের সভাপতিত্ব করেন গুলাইল শ্রমিক দলের সভাপতি মুকবুল হোসেন মৃর্ধা। পশ্চিমাঞ্চল শ্রমিক দলের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম জসিম ও  পশ্চিমাঞ্চল শ্রমিক দলের সাংগঠনিক সম্পাদক আবু নাইম এর যৌথ পরিচালনায় প্রধান অতিথি ছিলেন, কেন্দ্রীয় নির্বাহি কমিটির সদস্য ও সৌদি আরব পশ্চিমাঞ্চল বিএনপির সভাপতি আহমেদ আলী মুকিব। প্রধান বক্তা, কেন্দ্রীয় নির্বাহি কমিটির সদস্য ও সৌদি আরব পশ্চিমাঞ্চল বিএনপির প্রধান উপদেষ্টা আলহাজ্জ আব্দুর রহমান।

বিশেষ অতিথিগণের মধ্যে মঞ্চে উপবিষ্ট ছিলেন, সৌদি আরব পশ্চিমাঞ্চল শ্রমিক দলের সভাপতি শাহ্‌আলম, আবদুল মান্নান, গাজি সাহেদ রতন, মীর মনিরুজ্জামান তফন, সোহেল রানা জনি, মিজান রাজা, আফজাল হোসেন, আতিকুর রহমান শিপন। কেফায়েত উল্লাহ্‌ চৌধুরী, আয়েত উল্লাহ, এইচ এম মহি উদ্দিন, নুরুল তালুকদার, রাসেল,ইসতেখার আহমেদ সুমন সহ আরও অনেকে।

আলোচকগণ বলেন, শ্রমিকদের ন্যায্য অধিকার আদায়ের সংগ্রামে সৃষ্টি হয়েছে এই শ্রমিক দিবস, তেমনি একদিন দেশের সাধারণ মানুষের অধিকার আদায়ে সংগ্রামী জাতীয়তাবাদী দলের বিজয় হবে। শ্রম ঘামে রুজিরোজগারে থাকা শ্রমজীবী মানুষের অধিকারের কথা বলার বিশেষ দিন পয়লা মে।
পরিবারের সচ্ছলতা আনার বুকভরা স্বপ্ন নিয়ে প্রিয় স্বদেশ ও পরিবার-পরিজন ছেড়ে মানুষ প্রবাসী হন। ভিন দেশে ভিন্ন পরিবেশ অকল্পনীয় খাটুনি খেটে প্রবাসীরা দেশে রেমিটেন্স পাঠান। সেই রেমিটেন্স দেশের জন্য সোনার হরিণের মত।বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে প্রবাসীদের পাঠানো রেমিটেন্স রাখছে অসামান্য অবদান।
তাই আজ প্রবাসীদের চাওয়া পাওয়া তেমন কিছুই নেই শধু একটু শান্তি। যেমন হজরত শাহজালাল আন্তজাতিক বিমান বন্দরে প্রবাস থেকে দেশে বেড়াতে আসার সময় এবং দেশের থেকে আবার ফিরে যাবার সময় বিমানবন্দরে সাধারণ প্রবাসীরা পাচ্ছেনা প্রত্যাশিত ব্যবহার।


এরপর জেদ্দা জাসাস শিল্প গোষ্ঠীর উদ্যোগে পরিবেশন করা হয় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget