স্পেনে স্বাধীনতা দিবস উপলক্ষে বাংলাদেশ দূতাবাসের সংবর্ধনা অনুষ্ঠান

জনপ্রিয় অনলাইন : স্পেনে বাংলাদেশের ৪৭তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালনের কর্মসূচির অংশ হিসেবে মাদ্রিদে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে এক  সংবর্ধনার আয়োজন করা হয়েছে। গত ২৯ মার্চ, বুধবার  সন্ধ্যায় মাদ্রিদে হোটেল ইন্টারকন্টিনেন্টাল এর হলরুমে আয়োজিত এ সংবর্ধনা অনুষ্ঠানে স্পেনের পরারষ্ট্রমন্ত্রণালয়ের উচ্চপদস্থ কর্মকর্তা, বিভিন্ন দেশের কূটনীতিক ও প্রবাসীরা অংশগ্রহণ করেন। আগত অতিথিদের অভ্যর্থনা জানান স্পেনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার ও তাঁর সহধর্মিনী রুমাইসা সামাদ।

বাংলাদেশ দূতাবাসের হেড অব চেন্সেরি এম হারুণ আল রাশিদের পরিচালনায় অনুষ্ঠিত এ সংবর্ধনা অনুষ্ঠানের শুরুতেই বাংলাদেশ ও স্পেনের জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। পরে স্বাধীনতা যুদ্ধে বীর শহীদদের প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার তাঁর বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করে আরো বলেন, জাতির পিতা শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সুখ ও সমৃদ্ধির দিকে এগিয়ে যাচ্ছে। উত্তর আমেরিক, এশিয়া প্যাসিফিকের জন্য নিয়োজিত স্পেনের পররাষ্ট্রমন্ত্রণালয়ের মহাপরিচালক ফিদেল সান্দাগোর্তা বিশেষ অতিথির বক্তব্যে বলেন, স্পেনের সাথে বাংলাদেশের সুসম্পর্ক সুদৃঢ় আছে। সন্ত্রাস মোকাবেলায় বাংলাদেশ সরকারের প্রশংসা করে তিনি আরো বলেন, সন্ত্রাস মোকাবেলায় স্পেন ও বাংলাদেশের নীতি এক ও অভিন্ন।

পরে স্পেনের পররাষ্ট্রমন্ত্রণালয়ের মহাপরিচালক ফিদেল সান্দাগোর্তাকে সাথে নিয়ে বাংলাশের রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার স্বাধীনতা দিবসের কেক কাটেন।

বাংলাদেশে সদ্য নিয়োগপ্রাপ্ত স্পেনের রাষ্ট্রদূত আলবারো দে সালাস জিমেনেস দে আজকার্তে, স্পেনে নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এছড়া বাংলাদেশ দূতাবাসের কমার্শিয়াল কাউন্সিলর মোহাম্মদ নাভিদ শফিউল্লাহ, ফার্স্ট সেক্রেটারি (লেবার উইং) মোহাম্মদ শরিফুল ইসলাম, স্পেন বাংলা প্রেসক্লাবের সদস্যবৃন্দ ছাড়াও প্রবাসী বিভিন্ন সামাজিক, রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।  

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget