কাতারে চলছে ইন্টারন্যাশনাল ফুড ফেস্টিভ্যাল উৎসব

আমিনুল ইসলাম,কাতার প্রতিনিধিঃ খাদ্যের মাধ্যমে সাংস্কৃতিক বৈশিএ্য উদযাপন বহুবিচিত্র সাংস্কৃতিক উৎসব দেশের বিভিন্ন খাদ্য সবার মাঝে পরিদর্শন করতে প্রতি বছরের ন্যায় এবার ও ৮ম বারের মত কাতারে ইন্টারন্যাশনাল ফুড ফেস্টিভ্যাল ২০১৭ অনুষ্ঠিত হচ্ছে।
কাতারের রাজধানীর দোহার প্রানকেন্দ্র কর্নিশপাড় সোনারগাঁও হোটের সামনে চলছে ১১ দিন ব্যাপী ইন্টারন্যাশনার ফুড ফেস্টিভ্যাল উৎসব।
এতে বিভিন্ন দেশের ফাইভ স্টার হোটেলের খাদ্য সামগ্রী পদর্শিত হচ্ছে।শুধু তাই নয় এখানে বিশিষ্ট রাধুনীদের হাতে লাইভে শিখানো হচ্ছে রান্নার বিভিন্ন সহজ কৌশল।কোন অংশে যেন আনন্দের কমতি নেই এই উৎসবে।
সেই সাথে স্বপ্নের ডিনার করতে চলে আসতে পারেন ভ্রামমান স্কাই হোটেলে।যেখানে প্রতি প্লেটের খাবার নিচ্ছে কাতারি ৫০০ রিয়াল ও বাংলা ১০ হাজার টাকা।শিশুদের আনন্দ দিতে পানিতে রয়েছে বাহারি রঙের আলো।
শুধু কাতারী নয় বাঙ্গালীদের মাঝে ও আনন্দ বিরাজে কোন কমতি ছিল না।আর সবাইকে আনন্দ দিতে গানের আয়োজন ও ছিল চোঁখে পড়ার মত।চোঁখে সামনে খাবার গুলো তৈরি হচ্ছে এ যেন এক ভিন্ন স্বাদ।আর সাপ্তাহিক ছুটির দিনে দুপুর ২ টা থেকে রাত ১১ টা পর্যন্ত চলে এই আয়োজন। এবারে ফুড ফেস্টিভ্যালে সবার মাঝে বিভিন্ন খাদ্য তালিকা তুলে ধরতে ১০০ শত অধিক স্টর পদর্শিত হচ্ছে। তাছাড়া রয়েছে শিশুদের আনন্দ দিতে হরেক রকম আনন্দবিলাশ রয়েছে।আর প্রত্যেকদিন অনুষ্ঠান শেষ হওয়ার আগ মুহুর্তে চলে চমক দেখানোর বাহাড়ি রঙ্গের আতশবাজি খেলা।
জানা যায়,গত ২৯ মার্চ শুরু হওয়া এই মেলা চলবে আগামী ০৮ এপ্রিল পর্যন্ত।আর এই ফুড উৎসব সবার জন্য উম্নুক্ত।

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget