কাতালোনিয়া আওয়ামী লিগের স্বাধীনতা দিবস উদযাপন (ভিডিও সহ)

মিরন নাজমুল : গত ২ এপ্রিল রবিবার স্পেনের বার্সিলোনায় কাতালুনিয়া আওয়ামী লীগের উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উদযাপন করেছে। এ উপলক্ষ্যে শহরের কালাবরিয়া সড়কের একটি হলরুমে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
কাতালোনিয়া আওয়ামী লীগের সভাপতি নূরে জামান খোকনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বেলাল উদ্দীনের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি  হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মেডিকেল কলেজ ছাত্রসংসদের সাবেক ভিপি ও ডেনমার্ক আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ড. বিদ্যুৎ বড়ুয়া, বিশেষ অতিথি ছিলেন স্পেন আওয়ামী লীগের নেতা ও প্রজন্ম একাত্তরের সভাপতি রিজভী আলম। প্রধান অতিথি তার বক্তব্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের সংগ্রামী ইতিহাস ও আদর্শের রাজনীতি আওয়ামী লীগের সবাইকে ধারণ করতে আহ্বান জানান। তিনি বলেন, মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাসের চর্চা করেই সকল অপশক্তি মুক্ত বাংলাদেশ গঠন করতে হবে। জাতিরজনকের আদর্শ ও রক্তের উত্তরাধিকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অর্থনৈতিক সমৃদ্ধ বাংলাদেশ গঠনে আওয়ামী লীগের সবাইকে কাজ করতে হবে।


পবিত্র কুরআন থেকে তেলাওয়াত ও সম্মিলিত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে সন্ধ্যা ৭টায় অনুষ্ঠান শুরু হয়। এরপর প্রধান অতিথীকে ফুল দিয়ে বরণ করা হয়। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কাতালোনিয়া আওয়ামী লীগের উপদেষ্টা আবু তালেব লাবু, সহসভাপতি মহিউদ্দীন হারুন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক দিলাল হোসেইন, সাংগঠনিক সম্পাদক খাদিজা আক্তার মনিকা, সদস্য নজরুল ইসলাম, নাজমুল আলম, আজিজুর রহমান,মোঃ এনাম, আব্দুল কাইয়ুম, মোঃ মাসুদ, মোঃ হারুন,জেবুন্নেছা জেবু, জেসমিন আখতার,শিরিন আখতার, যুবলীগ সভাপতি রেহমান সাহাব উদ্দিন,সাধারণ সম্পাদক জুয়েল হোসাইন,সাংগঠনিক সম্পাদক নাজমুল ইসলাম। আলোচনা অনুষ্ঠানশেষে তানিয়া আখতার ও নিগার সুলতানার উপস্থাপনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশাত্ববোধক গান, শিশুদের নাচ ও ফ্যাশন শো পরিবেশন করা হয় হয়।

ভিডিও দেখতে ক্লিক করুন :


Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget