কাতারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮ তম জন্মদিন ও শিশুদিবস পালিত


আমিনুল ইসলাম,কাতার প্রতিনিধিঃ কাতারে বাংলাদেশ দূতাবাসে জাতীয় শিশুদিবস উদযাপন যথাযোগ্য মর্য়াদায় কাতারস্থ বাংলাদেশ দূতাবাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মদিন ও জাতীয় শিশুদিবস উদযাপন করা হয়।এ উপলক্ষে শুক্রবার(১৭ ই মার্চ)বিকাল ৩টায় দূতাবাস প্রাঙ্গণে আলোচনা সভা ও শিশুদের চিত্রাঙ্কণ প্রতিযোগিতার প্রতিযোগিতার আয়োজন করা হয়।
প্রথম সচিব নাজমুল হকের পরিচালনায় আলোচনা সভায় সভাপতিত্ব করেন কাতারে নিযুক্ত বাংলাদেশের মান্যবর রাষ্ট্রদূত আসুদ আহমদ।সভায় শুরুতে মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করে শোনান যথাক্রমে দূতাবাসের শ্রম কাউন্সিলর ড. সিরাজুল ইসলাম, কাউন্সিলর ও মিশন প্রধান কাজী জাবেদ ইকবাল, প্রথম সচিব রবিউল ইসলাম ও প্রথম সচিব নাজমুল ইসলাম।এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ বিমানের কান্ট্রি ম্যানেজার মোহাম্মদ মোস্তফা, বাংলাদেশ স্কুল ও কলেজের অধ্যক্ষ মো: জসীম উদ্দিন, বাংলাদেশ সাংবাদিক ফোরামের সভাপতি অধ্যাপক এ.কে.এম. আমিনুল হক, বাংলাদেশ স্কুল ও কলেজের ছাত্রছাত্রী, শিক্ষক-শিক্ষিকাবৃন্দ, অভিবাবকবৃন্দ, বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও আঞ্চলিক সংগঠনের নেতৃবৃন্দ সহ বিভিন্ন শ্রেণী-পেশার শত শত প্রবাসী বাংলাদেশী।
রাষ্ট্রদূত তাঁর সমাপনী ভাষণে বঙ্গবন্ধুকে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি অভিহিতে করে আগামী দিনে নতুন প্রজন্মের কাছে তাঁর বিচিত্র কর্মজীবন তুলে ধরার উপর গুরুত্ব আরোপ করেন। শিশুদের চিত্রাঙ্গণ শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন ও কেক কেটে শিশুদের সাথে বঙ্গবন্ধুর জন্মদিনের শুভকামনা করেন রাষ্ট্রদূত-পত্নী।

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget