অগ্নিঝরা মার্চের স্মরণে রিপোর্টাস এসোসিয়েশন অব ইলেকট্রনিক মিডিয়া মতবিনিয়ম সভা

বাহার উদ্দিন বকুল,জেদ্দা সৌদি আরব : গত ৫ মার্চ রবিবার রাতে জেদ্দার একটি হোটেলে অগ্নিঝরা মার্চের ঐতিহাসিক ঘটনাবলীর স্মরণে এক মতবিনিময় সভার আয়োজন করে  রিপোর্টাস এসোসিয়েশন অব ইলেকট্রনিক মিডিয়া সৌদিআরব, পশ্চিমাঞ্চল ।

সংগঠনের সভাপতি এম ওয়াই আলাউদ্দিন এর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মাসুদ সেলিম এর পরিচালনায় প্রধান অতিথি ছিলেন গনপ্রজান্ত্রীর বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কনস্যুলেট জেদ্দার কনসাল জেনারেল এফ. এম বোরহান উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ থেকে আগত যমুনা টিভির ষ্টাফ রিপোর্টার শাহাদাত হোসেন ও মীর মোশাররফ হোসেন। বক্তব্য রাখেন সোহেল রানা, বাহার উদ্দিন বকুল, হানিস সরকার উজ্জ্বল, রুমি সাঈদ, আরিফ আহমেদ, সাজেদুল ইসলাম, সেলিম আহমেদ, মোহাম্মদ ফিরোজ, আল মামুন শিপন, মোবারক হোসেন ভুঁইয়া, এনায়েত উল্লাহ,  রঞ্জু আহমেদ , কাউছার আহমেদ, আনোয়ার হোসেন রাজু  প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্য বলেন, বাঙালি জাতির স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠা করার হাজার বছরের স্বপ্ন ও সংগ্রামের চুড়ান্ত পর্যায় হচ্ছে মুক্তিযুদ্ধ। যারা মুক্তিযুদ্ধকে নিছক সামরিক যুদ্ধ বা ভারত-পাকিস্তানের বিরোধ হিসেবে চিহ্নিত করে তারা বাঙালি জাতির হাজার বছরের ইতিহাসকে অস্বীকার করে। বাঙালিত্বের গৌরব অহংকারকেও অস্বীকার করে।

সাংবাদিকের কিছু প্রশ্নের জবাবে তিনি বলেন, সৌদিআরবের সাংবাদিকদের মান উন্নয়নে প্রশিক্ষণের ব্যাবস্থা করে দেওয়া হবে। পাশাপাশি সৌদিআরবের একটি প্রেস উইং খোলার ব্যাপারে প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ জানাবেন। প্রধানমন্ত্রী সাংবাদিকদের মান উন্নয়নে ও সাংবাদিক দের জন্য একটি ট্রাস্ট গঠন করেছেন বলে তিনি জানান। প্রবাসী সাংবাদিকদের  নিষ্ঠার সাথে সৌদি আরবের আইন মেনে কাজ করার আহ্বান জানান তিনি।

কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন সাংবাদিকদের ধন্যবাদ জানিয়ে বলেন তারা প্রবাসীদের সমস্যা এবং সামাজিকতা তুলে ধরছেন এবং দেশের সেবা করছেন। রিপোর্টাস এসোসিয়েশন অব ইলেকট্রনিক মিডিয়ার সদস্যদের প্রশিক্ষনের জন্য ওয়ার্রশপের ব্যবস্তা করা হলে, কনসুলেট সহায়তা করবে বলে তিনি আশ্বাস দেন। জেদ্দার দুইটি বাংলাদেশী স্কুলের সম্যসা নিরসনসহ জমি কিনার জন্য কনস্যুলেট কাজ করছে বলে তিনি জানান। কনস্যুলেটে অনৈতিক সব কাজ বন্দের বিষয়ে সিগ্রই ব্যবস্তা নিবেন বলে জানান।
সমাপনি বক্তব্য সভাপতি প্রধান অতিথি,বিশেষ অতিথি ও সাংবাদিকগণকে আন্তরিক ধন্যবাদ জানান।

https://ssl.gstatic.com/ui/v1/icons/mail/images/cleardot.gif

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget