মৌসুমীর দুই যুগ

জনপ্রিয় অনলাইন : ১৯৯৩ সালের ২৫শে মার্চ। সেদিনই চলচ্চিত্রপ্রেমী দর্শকেরা প্রথম রূপালী পর্দায় প্রিয়দর্শিনী নায়িকা মৌসুমীকে দেখতে পান কেয়ামত থেকে কেয়ামত ছবির মধ্য দিয়ে। এটি নির্মাণ করেছিলেন সোহানুর রহমান সোহান।
তার সঙ্গে জুটি হয়েছিলেন প্রয়াত অমর নায়ক সালমান শাহ। প্রথম চলচ্চিত্র দিয়েই মৌসুমী দর্শকের মনে স্থান করে নেন। কেয়ামত থেকে কেয়ামত-এর মুক্তির দিন থেকে আজকের দিন পর্যন্ত চলচ্চিত্রে অভিনয়ে মৌসুমী দুই যুগ পূর্ণ করলেন। এ সময়টাতে অনেক দর্শকপ্রিয় চলচ্চিত্র উপহার দিয়েছেন তিনি। পেয়েছেন তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার। তিনি নিজেও চলচ্চিত্র নির্মাণ করেছেন। চলচ্চিত্রে দুই যুগ পূর্ণ হওয়া প্রসঙ্গে মৌসুমী বলেন, দেখতে দেখতে এতটা বছর পেরিয়ে গেল ভাবাই যায় না। আজ ভীষণভাবে মনে পড়ছে আব্বুর কথা। মনে পড়ছে আমার প্রথম চলচ্চিত্রের হিরো সালমান এবং মান্না ভাইয়ের কথা। কৃতজ্ঞ ফটোগ্রাফার চঞ্চল মাহমুদ ভাইয়ের কাছে যিনি তার ক্যামেরা দিয়ে আমাকে প্রথম দেখেন এবং পরে রফিকুর রহমান রেকু ভাই। কৃতজ্ঞ ক্যাসেন্ড্রা লিমিটেডের প্রধান শাকিব লোহানী, পরিচালক সোহান ভাই, যাদের চলচ্চিত্রে অভিনয় করে জাতীয় পুরস্কার পেয়েছি, চাষী ভাই, নারগিস আপা এবং রাজের প্রতি। কৃতজ্ঞ পাঠকপ্রিয় ম্যাগাজিন আনন্দ বিচিত্রা, সিনেমা, প্রিয়জন, চিত্রালী এবং প্রয়াত সাংবাদিক বড় ভাই শ্রদ্ধেয় আওলাদ ভাইয়ের কাছে। আমার মা, দুই বোন ইরিন, স্নিগ্ধা আমার পাশে থেকেছে সবসময়। আর যে মানুষটির ভালোবাসায় এবং সহযোগিতায় আমি পরিপূর্ণ তিনি আমার স্বামী ওমর সানী। আফজাল হোসেন নির্দেশিত সুন্দরী প্রিন্ট শাড়ির বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেও ওই সময় চারদিকে হইচই ফেলে দেন মৌসুমী। এই বিজ্ঞাপনের সুমনা হকের কণ্ঠের প্রিয় প্রিয় সুন্দরী, সুন্দরী প্রিন্ট শাড়ি সুন্দরী জিঙ্গেলটি ছিল সবার মুখে মুখে। মৌসুমী প্রসঙ্গে আফজাল হোসেন বলেন, সেই সময় আমার সঙ্গে যারা কাজ করেছিল প্রত্যেকেই সংস্কৃতি অঙ্গনে তার কর্ম দিয়ে জায়গা করে নিয়েছে। মৌসুমীও ঠিক তাই। কোনো কোনো মানুষ একধরনের
বিশেষত্ব নিয়ে জন্মায়, নায়িকাদের মধ্যে মৌসুমীর সেই বিশেষত্ব আছে। মৌসুমী প্রসঙ্গে সোহানুর রহমান সোহান বলেন, মৌসুমী মৌসুমীই। সে এমনই একজন মানুষ যে কী না মানুষকে মূল্যায়ন করতে জানে, মানুষকে সম্মান দিতে জানে। মৌসুমী এমনই একজন অভিনেত্রী তাকে যে চরিত্রেই অভিনয় করতে দেয়া হোক না কেন সে ঐ চরিত্রের রূপ নিয়ে ঠিকই বেরিয়ে আসে। তাই মৌসুমীর তুলনা শুধুই মৌসুমী। উল্লেখ্য, মৌসুমী বর্তমানে মনতাজুর রহমান আকবরের দুলাভাই জিন্দাবাদ এবং এ কে সোহেলের পবিত্র ভালোবাসা চলচ্চিত্রে অভিনয় করছেন।

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget