বার্সেলোনায় সম্পন্ন হয়েছে প্রযুক্তিপণ্যের প্রদর্শনী মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০১৭

লায়বুর খান : মোবাইল রাজধানী হিসেবে পরিচিত স্পেনের বার্সেলোনায় সম্পন্ন হয়েছে প্রযুক্তিপণ্যের সবচেয়ে বড় প্রযুক্তিপণ্যের প্রদর্শনী মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০১৭।
২৭ ফেব্রুয়ারি থেকে ২ মার্চ - এ চারদিনের এ প্রযুক্তি মেলায় বিশ্বের নামিদামি প্রযুক্তি প্রতিষ্ঠানের পাশাপাশি নিজেদের তৈরি সিকিউরড কমিউনিকেশন প্ল্যাটফর্ম প্রদর্শন করছে বাংলাদেশি বহুজাতিক প্রতিষ্ঠান রিভ সিস্টেমস। এ মোবাইল কংগ্রেসে কয়েক হাজার প্রযুক্তি বিশেষজ্ঞ, অপারেটর, কনটেন্ট প্রোভাইডার, হ্যান্ডসেট নির্মাতা প্রতিষ্ঠানসহ মোবাইল সংশ্লিষ্টরা যোগ দেন। স্যামসাং, নকিয়া, এলজি, ব্ল্যাকবেরি, জেডটিই, এইচটিসি ও হুয়াওয়োসহ বিশ্বের নামি দামি কোম্পানিগুলো নিজেদের সর্বশেষ প্রযুক্তির পণ্যপ্রদর্শন করে এ কংগ্রেসে। নকিয়ার পক্ষ থেকে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে সবচেয়ে বড় চমক ছিল ৩৩১০ ডিভাইসটি।
কানাডাভিত্তিক ব্ল্যাকবেরি কংগ্রেসে ইন-হাউজ নকশা করা সর্বশেষ স্মার্টফোন কিওয়ান উন্মোচন করে। গ্যালাক্সি ট্যাব এস৩ উন্মোচন করে দক্ষিণ কোরিয়াভিত্তিক স্যামসাং। ২০১৭ সালের জন্য জি৬ ফ্ল্যাগশিপ ডিভাইস উন্মোচন করে দক্ষিণ কোরিয়াভিত্তিক এলজি। গিগাবাইট ফোন উন্মোচন করে চীনভিত্তিক স্মার্টফোন নির্মাতা জেডটিই। ৮০০ অপারেটর ও ৩০০ কোম্পনির অংশগ্রহণ ছাড়াও এ মোবাইল কনগ্রেসের আসরে প্রতিদিনই ছিল বিভিন্ন বিষয়ে সেমিনার।
Labels:

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget