" ধান নদী খাল এই তিন মিলে বরিশাল " জেদ্দায় বরিশাল প্রবাসী বিভাগীয় সমাজ কল্যাণ সমিতির অভিষেক ও বনভোজন

বাহার উদ্দিন বকুল,জেদ্দা সৌদি আরব : গত ৩ মার্চ শুক্রবার জেদ্দার একটি পিকনিক স্পটে অত্যন্ত আনন্দমূখর পরিবেশে অভিষেক ও বনভোজনের আয়োজন করে বরিশাল প্রবাসী বিভাগীয় সমাজ কল্যাণ সমিতি জেদ্দা।
দিনব্যাপী অনুষ্ঠানমালায় ছিল মধ্যান্যভোজছেলে মেয়েদের খেলাধুলা,উক্ত অভিষেক অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, সংগঠনের সভাপতি, বিশিষ্ট সমাজ সেবক ও রাজনীতিবিদ ইউছুফ মাহমুদ ফরাজি, সিনিয়র সহসভাপতি,
আবু তায়েব ও যুগ্ন সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিল্টন এর যৌথ পরিচালনায়, অনুষ্ঠানের প্রধানঅতিথিহিসেবে উপস্থিতছিলেনরিয়াদ দূতাবাস মিশন উপ প্রধান ড. নজরুল ইসলাম, জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেটেরকনসাল জেনারেল এফ,এম, বোরহান উদ্দিন, বিশেষ অতিথিগণের মধ্যে ছিলেন, শ্রম কাউন্সিলর আমিনুল ইসলাম, কাউন্সিলর আজিজুর রহমান, সিনিয়র সহসভাপতি, সাইদুল ইসলাম, বাংলা স্কুল ব্যবস্থাপনা পরিষদ চেয়ারম্যান,মার্শেল কবির পান্নু, ইংলিশ স্কুল ব্যবস্থাপনা পরিষদ চেয়ারম্যান,
কাজী নেয়ামুল বশির, মোশারফ হোসেন, নজরুল ইসলাম,আবুল বাশার বুলবুল ,আক্কাস মিয়া, কাজি আমিন আহমেদ, টিপু সুলতান, বীর মুক্তিযোদ্ধা মঈন উদ্দীন ভূঁইয়া, হুমায়ূন কবির, মীর মনিরুজামান তফন, রুমী সাঈদ, আনিসুর রহমান, জাকির হোসেন,
আহমেদ এনাম কারী, বেলায়েত হোসেন, মনিরুল ইসলাম, আক্তারুজ্জামান, আসাদুজ্জামান, তোফায়েল আহমেদ, বদরুজ্জামান, আবু বক্কর কোরাইসী,সিদ্দিকুর রহমান, নাহিদ হোসেন, মাসুদ খান, মোঃ ইব্রাহিম খান, আমির হোসেন, সহ বিভিন্ন সমিতির নেত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি বলেন, আমি এই সংগঠনের উওোরোওর সাফল্য কামনা করি, প্রবাসী বাংলাদেশীদের এক ঘেঁয়েমি জীবন যাত্রার মাঝে ক্ষণিকের জন্য হলেও এ ধরনের প্রচেষ্টাসকলের বিষাদকে দূরীভূত করবে। এ ধরনের সংঘবদ্ধ্ব সমিতি প্রবাসীদের কাজের মনোবলকে আরও উজ্জীবিত করবে বলে আমার প্রত্যাশা।এবং সমিতির সবাইকে সৌদি আরবের আইন কানুন মেনে চলে আপনারা এই সংগঠনের মাধ্যমে প্রবাসে শুধু বরিশালের নয়,সমগ্র বাংলাদেশের ভাবমুর্তিকে উজ্জ্বল করবেন।

জেদ্দা কনস্যুলেটের কনসাল জেনারেল এফ,এম,ভোরহন উদ্দিন বলেন, বরিশালকে প্রাচ্যের ভেনিস এবং শষ্য ভাণ্ডার বলা হয়, এই অঞ্চলের লোকদের অতিথিয়তা সবার জানা, এই সমিতির মাধ্যমে সেই ঐতিহ্য সকলে জানতে পারবে এটাই কামনা।প্রবাস জীবনে সকল প্রবাসী এখানের আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে সকল অনুষ্ঠান পালন করবেন বলে আমি বিশ্বাস করি। আপনাদের কর্মকান্ডের ফলে আমাদের দেশের ভাবমুর্তি উজ্জ্বল হবে। মরু-প্রান্তরের এই মরু মেলায় সবাই একই সূঁতোয় বাঁধা থাকবেন এটাই আমার প্রত্যাশা।
অনুষ্ঠানে সভাপতি তার সমাপনি বক্তব্য বলেন, শের ই বাংলা, জীবনান্দন দাস, সুফিয়া কামাল, তোফাজ্জল হোসেন, মানিক মিয়া প্রমুখ গুনিজনের এই ধান, নদী খালের দেশ বরিশাল। এখানে শুয়ে আছেন অনেক কামেল পীর বুজুর্গ ব্যক্তিবর্গ।যাদের স্নেহাস্পর্শে আজ আমরা ধন্য। এমন একটি সফল আয়োজনের জন্যে আগত সকল অতিথিদেরকে আন্তরিক ধন্যবাদ ও সমিতির সকল সম্মানিত সদস্যদেরকে সমিতিতে তাদের সার্বিক সহযোগিতার জন্যে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা। বরিশাল বিভাগীয় সকল ভাইয়েরা একত্রে ভ্রাতৃত্ব বন্ধনে আবদ্ধ থাকবেন, এই আমার প্রত্যাশা। আমি প্রবাসী বরিশাল বিভাগীয় সমাজ কল্যাণ সমিতির সার্বিক সাফল্য কাম্না করছি।  

এর পর জেদ্দার জনপ্রিয় সঙ্গীত শিল্পী মিজানুর রহমানের পরিচালনায় নাচ-গানে ভরপুর এক মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়। অনুষ্ঠান শেষে খেলাধুলায় বিজয়ীদের হাতে পুরুষকার তুলে দেওয়া হয়। 

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget