কানাইঘাটের ঝিংগাবাড়ী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সাইফুল্লাহর মৃত্যুতে শোক প্রকাশ

ইমদাদুর রহমান ইমদাদ, সিলেটঃ সিলেটের কানাইঘাট উপজেলার ৮নং ঝিংগাবাড়ী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান, আওয়ামী লীগ নেতা, বিশিষ্ট সমাজসেবী ও ব্যবসায়ী এম সাইফুল্লাহ আর নেই। গত শুক্রবার (১০ মার্চ ২০১৭) বেলা আনুমানিক ২টার দিকে সিলেট মহানগরীর একটি ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি  ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি ......রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল প্রায় ৬০ বছর। তিনির মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে। দেশ বিদেশের অনেকেই শোক প্রকাশ ও স্মৃতি চারণ করে তিনির বর্ণাঢ্য কর্ম জীবনের ফটো সমুহ আপলোড করেছেন। ব্যক্তিগত জীবনে এম সাইফুল্লাহ ছিলেন একজন সৎ, সদালাপী, সাদা মনের মানুষ। মৃত্যুকালে তিনি স্ত্রী সহ ১ ছেলে, ৩ মেয়ে সহ অসংখ্য আত্বীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।
এম সাইফুল্লাহ ১৯৫৭ সালে কানাইঘাটের ঐতিহ্যবাহী ঢাকনাইল এলাকার ভদ্রচটি গ্রামে এক সম্ভান্ত পরিবারে জন্ম গ্রহণ করেন। ছাত্র জীবন থেকেই তিনি এলাকার সার্বিক উন্নয়নে নিজেকে জড়িয়ে রাখেন। চেয়ারম্যান নির্বাচিত হয়ে দীর্ঘ সময়ে গোটা ইউনিয়নের ব্যাপক উন্নয়ন সাধন করেছেন বলে স্হানীয় জনসাধারণ জানিয়েছেন। এম সাইফুল্লাহ পরিবার নিয়ে সিলেট শহরে বসবাস করে আসছিলেন। তদুপরি নাড়ীর টানে সব সময় এলাকাবাসীর পাশে থাকতেন। তিনি সিলেট কদমতলীর মেসার্স কামরুল ট্রেডার্সের স্বত্বাধিকারী।
শনিবার সকাল ১১ টায় কদমতলী ঈদগাহ মাঠে মরহুমের প্রথম জানাযার নামাজ অনুষ্ঠিত হয়। দ্বিতীয় নামাজে জানাযা ঐদিন বাদ আসর গাছবাড়ী মযাহিরুল উলুম (আকুনী) মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত হয়। এতে সর্বস্তরের বিপুলসংখ্যক মানুষ অংশ গ্রহণ করেন। পরে তাকে পারিবারিক কবরস্থানের দাফন করা হয়েছে।
যাঁরা শোক প্রকাশ করেছেন, তাঁরা হলেনঃ সিলেট জেলা আওয়ামী লীগের উপ প্রচার সম্পাদক, সাতবাক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমদ পলাশ, জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক এমাদ উদ্দিন মানিক, কানাইঘাট উপজেলা আওয়ামী লীগের আহবায়ক ও সাবেক মেয়র লুৎফুর রহমান, কানাইঘাট পৌর মেয়র নিজাম উদ্দিন আল মিজান, কানাইঘাট উপজেলা চেয়ারম্যান আশিক চৌধুরী, ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম রানা, মহিলা ভাইস চেয়ারম্যান মরিয়ম বেগম, কানাইঘাট উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ও কলামিস্ট মহি উদ্দিন, কানাইঘাট নিউজ ডট কম'র সম্পাদক মাহবুবুর রশীদ, কানাইঘাট প্রেসক্লাবের প্রতিষ্টাতা সভাপতি ও প্রবীণ সাংবাদিক এম এ হান্নান, প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সহ সভাপতি ও ফ্রান্স প্রবাসী সিনিয়র সাংবাদিক দেলওয়ার হোসেন সেলিম, ঝিংগাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্বাস উদ্দিন, ইউপি সদস্য সাইদুর রহমান, আজমল চৌধুরী, মামুন রশীদ বাবুল, কানাইঘাট সদর ইউনিয়নের চেয়ারম্যান মামুনুর রশীদ মামুন, আলহাজ্ব বশির আহমদ হাই স্কুলের প্রধান শিক্ষক নুরুল আমিন, ঢাকনাইল সমাজ উন্নয়ন সংস্থার সভাপতি নুরুল আম্বিয়া, ঢাকনাইল মডেল কিন্ডার গার্ডেনের সাবেক প্রধান শিক্ষক ও আরব আমিরাত প্রবাসী ফয়জুল ইসলাম জাহিদ, সহ  শিক্ষক ফখরুল ইসলাম, সিলেট জর্জ কোর্টের আইনজীবী এডভোকেট আব্দুস সাত্তার, এডভোকেট তাজ উদ্দিন মাখন, নবাব চৌধুরী এডুকেশন এন্ড ওয়েলফেয়ার ট্রাস্টের প্রতিষ্টাতা ও লন্ডন প্রবসী আহমেদ ইকবাল চৌধুরী, বিএনপি নেতা ও সৌদি আরব প্রবাসী কামাল উদ্দিন, গোয়ালজুর আদর্শ তরুণ সংঘের সেক্রেটারি রোটারেক্টর আমিনুল ইসলাম, সাবেক ছাত্র লীগ নেতা ও ফ্রান্স আওয়ামী লীগের সহ প্রচার সম্পাদক মহি উদ্দিন সুহেল, সাবেক যুবলীগ নেতা ও দুবাই প্রবাসী ফারুক আহমদ, সিলেট জেলা ছাত্রলীগের উপ বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক  জামিল আহমদ, বিশিষ্ট সমাজসেবক শিক্ষানুরাগী ও সৌদি আরব বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য আবু বকর সিদ্দিক, সাবেক ছাত্র লীগের নেতা ও সৌদি আরব প্রবাসী সায়েম আহমদ, যুব রেড ক্রিসেন্ট সিলেট ইউনিটের যুব প্রধান মোঃ মিনহাজুল আবেদিন, যুব রেড ক্রিসেন্ট সিলেট ইউনিটের জনসংযোগ ও পরিকল্পনা বিভাগীয় প্রধান আফজাল হোসেন তুহিন, রোটারেক্ট ক্লাব অব সিলেট গ্রীণ বাডস এর সভাপতি রোটারেক্টর মাহবুব কামালি, কানাইঘাট উপজেলা যুবলীগের আহবায়ক কমিটির সদস্য ও বঙ্গবন্ধু ফাউন্ডেশন উপজেলা শাখার সাধারন সম্পাদক সুহেল আহমদ চৌধুরী, সিলেট ছাত্র ও যুব কল্যাণ ফেডারেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এইচ এম আব্দুর রহমান, সহ সাংগঠনিক সম্পাদক রোটারেক্টর ইমদাদুর রহমান ইমদাদ প্রমুখ। 
পৃথক বিবৃতিতে এসকল নেতৃবৃন্দ সাবেক চেয়ারম্যান এম সাইফুল্লাহর মৃত্যুতে শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা এবং মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে শোক প্রকাশ করেছেন। (বিজ্ঞপ্তি)।

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget