আজ বার্সেলোনায় সুনামগঞ্জ এসোসিয়েশনের নির্বাচন (ভিডিও সহ)

লায়বুর খাঁন : স্পেনের বার্সেলোনায় সুনামগঞ্জ প্রবাসিদের সংগঠন সুনাম গঞ্জ কুলতুরাল এসোসিয়েশন এন কাতালোনিয়ার নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এ নির্বাচনকে ঘিরে স্থানীয় প্রবাসিদের মধ্যে উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে। আজ স্থানীয় সময় সকাল ১০ টা থেকে বিকেল ৬ টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।
এ নির্বাচনে মনোয়ার-হারুন-স্বপন-নজরুল ও কবির-আবির-কামাল-আসিদুর এ দুটি প্যানেল প্রতিদ্বন্ধিতা করছে। নির্বচান কমিশনার আবু ইউসুফ সুষ্ঠুভাবে উৎসবমুখর পরিবেশে নির্বাচন হচ্ছে বলে জানিয়েছেন।সুনাম গঞ্জ কোলতোরাল এসোসিয়েশন বিগত দিন থেকে তাদের  পুরাতন কমিটির উপর অনেকের মনোমালিন্য থাকলে ও দেখা দেয় ৩টি কমিটি ।
এমতাবস্হায় সুশীল সমাজের দৃড়তায় সকলে ঐক্য বজায় রাখার জন্য ২মাস পূর্বে কাতালোনিয়ায় বসবাসরত সুনামগঞ্জ জেলার বাসী সহ ৩টি কমিটি একত্রিকরন করার লক্ষ্যে  ১০ সদস্য বিশিষ্ট উপদেষ্টা  কমিটি গঠন করা হয় । আবু ইউসুফকে প্রধান করে ১০ সদস্য কমিটির মধ্যে ছিলেন,আলতাফ হোসেন,বদরুল আলম জিয়া,আরশ আলী,ফটিক মিয়া, আল মামুন লাভু,আব্দুল হান্নান,দারা মিয়া,আব্দুল গনি,আবু তালেব ।
শত জল্পনা কল্পনা পেরিয়ে  উপদেষ্টা পরিষদের সার্বিক তত্বাবধানে  নির্বাচন দিয়ে সুষ্টু কমিটি গঠন করার প্রক্রিয়া শুরু হয় । প্রধান উপদেষ্টা আবু ইউসুফকে প্রধান করে ৩সদস্য বিশিষ্ট নির্বাচন কমিটি গঠন করা হয় । বাকি ২ জন হলেন,আল মামুন লাভু,দারা মিয়া । নির্বাচনী তফসিল ঘোষনা করা হলে বিভিন্ন প্যানাল নাম আসলেও ২টি প্যানাল স্হায়ী হয় ।প্যানাল ২টি হলো মনোয়ার-হারুন-স্বপন-নজরুল ও কবির-আবির-কামাল-আসিদুর । প্রতি প্যানালে সভাপতি,সাধারন সম্পাদক,সাংগঠনিক সম্পাদক ও অর্থ সম্পাদকের পদ নিয়ে প্যানাল গঠনের সিদ্ধান্ত গ্রহন করা হয় ।বাকি পদ গুলো নির্বাচিত কমিটি  আলোচনা সাপেক্ষে গঠন করবে ।
ভিডিও দেখতে ক্লিক করুন :

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget