প্যারিসে বিমানবন্দরে এক ব্যক্তিকে গুলি করে হত্যা

মোঃ কামরুজ্জামান,ফ্রান্স : আজ শনিবার ফ্রান্সের রাজধানী প্যারিসের অর্লি বিমানবন্দরে এক ব্যক্তিকে গুলি করে হত্যা করা হয়েছে। বিমানবন্দরের দক্ষিণ টার্মিনালে এ ঘটনা ঘটে । সকাল সাড়ে আট ঘটিকার সময় ওই ব্যক্তি টার্মিনাল ১ হলে একজন যুবতী বিমানচালক এবং দুই সৈন্যের উপর ঝাঁপিয়ে পরে একটি রাইফেল ছিনিয়ে নিয়ে পাশের একটি দোকানে ঢুকে পড়ে। পরে নিরাপত্তা বাহিনী তাকে সেই দোকানে গুলি করে হত্যা করে। নিহত ব্যক্তি কোনো বিস্ফোরক বহন করছিল না বলে নিশ্চিত করেছে পুলিশ। একই ব্যক্তি উত্তর প্যারিসে একটি গোলাগুলির ঘটনায় জড়িত ছিল বলে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় অন্য কেউ আঘাত বা আহত হয়নিফরাসী কর্তৃপক্ষ এই ঘটনাকে অত্যন্ত গুরুতর আখ্যায়িত করে অর্লি বিমানবন্দরে সব ধরনের ফ্লাইট উঠা নামা স্থগিত করে যাত্রীদের বিকল্প বিমানবন্দর ব্যবহারের পরামর্শ দিয়েছেনপুলিশ এই ঘটনার তদন্ত শুরু করে হামলাকারীর সাথে আরও কেউ ছিল কিনা তারও তল্লাশি অভিযান শুরু করেছে। গোলাগুলির পরপরই সবাইকে বের করে দিয়ে কতৃপক্ষ বিমানবন্দর বন্ধ সহ,  নিরাপত্তা বেষ্টনি থেকে লোকজনকে দূরে থাকতে বলেছে পুলিশ।    

পুলিশের সূত্র জানিয়েছে, এর আগে উত্তর প্যারিসের শহরতলীতে গাড়ি তল্লাশির সময় যে ব্যক্তি এক পুলিশ কর্মকর্তাকে গুলিতে আহত করে গাড়ি নিয়ে পালিয়ে গিয়েছিল, সেই ব্যক্তিই বিমানবন্দরের ঘটনায় নিহত হয়েছেন।  সন্দেহভাজনের ওই গাড়িটিবিমানবন্দরে পরিত্যক্ত অবস্থায় পাওয়া গেছে।   

ফ্রান্সের রাজধানী প্যারিসের অর্লি বিমানবন্দরে এক ব্যক্তি এক সৈন্যের বন্দুক ছিনিয়ে নেওয়ার পর ওই ব্যক্তিকে গুলি করে হত্যা করা হয়েছে বলে জানিয়েছেন ফরাসি কর্মকর্তারা।
শনিবার বিমানবন্দরের দক্ষিণ টার্মিনালে এ ঘটনা ঘটার পর একটি দোকানে ওই ব্যক্তি নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত হন, জানিয়েছে বিবিসি।
নিহত ব্যক্তি কোনো বিস্ফোরক বহন করছিল না বলে নিশ্চিত করেছে পুলিশ। এ্ই ব্যক্তি উত্তর প্যারিসে একটি গোলাগুলির ঘটনায় জড়িত বলে জানিয়েছে কিছু ফরাসি গণমাধ্যম।
এ ঘটনায় অন্য কেউ আঘাত পাননি।
এই ঘটনাকে অত্যন্ত গুরুতর আখ্যায়িত করে কর্তৃপক্ষ অর্লি বিমানবন্দর বন্ধ করে দিয়েছে এবং যাত্রীদের উড়োজাহাজ থেকে নামার অনুমতি দিচ্ছে না। বিমানবন্দরটি থেকে আসা-যাওয়ার সব ধরনের ফ্লাইট স্থগিত করা হয়েছে এবং যাত্রীদের বিকল্প বিমানবন্দর ব্যবহারের পরামর্শ দেওয়া হয়েছে।

বোমা নিষ্ক্রিয়কারী বিশেষজ্ঞদের নিয়ে নিরাপত্তা বাহিনী প্যারিসের দ্বিতীয় বৃহত্তম এই বিমানবন্দরটিতে তল্লাশি অভিযান শুরু করেছে। ওই হামলাকারীর সম্ভাব্য সঙ্গী কেউ আছে কিনা তল্লাশি অভিযানে তাও খতিয়ে দেখা হচ্ছে।  
এ সময় বিমানবন্দরে আরোপিত নিরাপত্তা বেষ্টনি থেকে লোকজনকে দূরে থাকতে বলেছে পুলিশ।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, গোলাগুলির পরপরই সবাইকে বের করে দিয়ে বিমানবন্দরটি খালি করে ফেলা হয়।
কর্মকর্তারা জানিয়েছেন, বিমানবন্দরে টহলরত একদল সৈন্যের দিকে এগিয়ে গিয়ে ওই ব্যক্তি একটি বন্দুক ছিনিয়ে নিয়ে একটি দোকানে ঢুকে পড়ে। এই সময় গুলি করা হলে ওই ব্যক্তি নিহত হন। তার উদ্দেশ্য জানা যায়নি।
পুলিশের সূত্রগুলো জানিয়েছে, এর আগে উত্তর প্যারিসের শহরতলীতে গাড়ি তল্লাশির সময় যে ব্যক্তি এক পুলিশ কর্মকর্তাকে গুলিতে আহত করে গাড়ি নিয়ে পালিয়ে গিয়েছিল, সেই ব্যক্তিই বিমানবন্দরের ঘটনায় নিহত হয়েছেন। 
ফরাসি গণমাধ্যমের প্রতিবেদনগুলোতে বলা হয়েছে, সন্দেহভাজনের ওই গাড়িটি বিমানবন্দরে পরিত্যক্ত অবস্থায় পাওয়া গেছে।

গত মাসে প্যারিসের ল্যুভ মিউজিয়ামে এক ব্যক্তি ছুরি নিয়ে এক সৈন্যের ওপর ঝাঁপিয়ে পড়ার পর তাকে গুলি করা হয়, পরে গুলিতে আহত ওই হামলাকারীকে গ্রেপ্তার করা হয়।
Labels:

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget