দীর্ঘ ৫ বৎসর পর আজ বিয়ানীবাজারে শুরু হচ্ছে “ফুটবল” টুর্ণামেন্ট উৎফুল্ল ক্রীড়ামোদীরা ॥ অংশগ্রহণ করছে ১৬টি দল

সুফিয়ান আহমদ,বিয়ানীবাজার প্রতিনিধিঃ দীর্ঘ ৫ বৎসর পর বিয়ানীবাজারে আজ বুধবার থেকে শুরু হচ্ছে ফুটবল টুর্ণামেন্ট। সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও বাফুফের নির্বাহী সদস্য মাহি উদ্দিন আহমদ সেলিমের পৃষ্টপোষকতায় প্রবাসী অধ্যুষিত এজনপদে ব্যাপক জনপ্রিয় এই খেলাটি দীর্ঘ ৫ বৎসর পর আবারো শুরু হওয়ায় উৎফুল্ল ক্রীড়ামোদীরা।
ক্রিকেট কিংবা ফুটবল টুর্ণামেন্টের জন্য উর্বর এউপজেলায় দীর্ঘ কয়েক বৎসর পর বৃহৎ পরিসরে এমন একটি টুর্ণামেন্ট অনুষ্টিত হওয়ায় এটাকে সফল করার জন্য দিনরাত কাজ করছেন সংশ্লিষ্টরা। পুরো টুর্ণামেন্টটি নির্বিঘেœ সমাপ্ত করার জন্য তাদের একের পর এক বৈঠক করেছেন স্থানীয় সাংবাদিক, সামাজিক রাজনৈতিক ও খেলায় অংশগ্রহণকারী দলের কর্মকর্তাদের সাথে। সব মিলিয়ে আয়োজিত মাহা-বিয়ানীবাজার উপজেলা ক্রীড়া সংস্থা ফুটবল টুর্ণামেন্টটির সফল সমাপ্তি হবে বলে আশা প্রকাশ করেছেন বিয়ানীবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি মু. আসাদুজ্জামান। তিনি বলেন, আমি আসার পর বিয়ানীবাজারে এই প্রথম ফুটবল টুর্ণামেন্ট অনুষ্টিত হচ্ছে। শুনেছি এখানে বিগত সময়ে বেশ কয়েকটি ফুটবল টুর্ণামেন্ট অনুষ্টিত হয়েছে। সর্বশেষ ২০১২ সালে এখানে ফুটবল টুর্ণামেন্ট অনুষ্টিত হয়। কিন্তু মধ্যখানে সুষ্টু পৃষ্টপোষকতার অভাবে তা আর হয়ে উঠেনি। তবে এবার বিয়ানীবাজারে বড় পরিসরে ফুটবল টুর্ণামেন্ট আয়োজনের জন্য সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও বাফুফের নির্বাহী সদস্য মাহি উদ্দিন আহমদ সেলিম এগিয়ে আসায় বিয়ানীবাজার উপজেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে এই টুর্ণামেন্টের আয়োজন করা হয়েছে। আশা করি, সবার সহযোগীতায় এর সফল সমাপ্তি হবে।
জানা যায়,বিয়ানীবাজার উপজেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও বাফুফের নির্বাহী সদস্য মাহি উদ্দিন আহমদ সেলিমের পৃষ্টপোষকতায় আজ বুধবার থেকে মাঠে গড়াচ্ছে মাহা-বিয়ানীবাজার ক্রীড়া সংস্থা ফুটবল টুর্ণামেন্ট। পিএইচজি হাই স্কুল মাঠে দুপুর আড়াইটায় উদ্বোধনী অনুষ্ঠানের পর মাঠে গড়াবে খেলা। বিশাল পরিসরে আয়োজিত এই ফুটবল আসরের উদ্বোধনী ম্যাচে বিয়ানীবাজার আবাহনী ক্রীড়া চক্র মুখোমুখি হবে বড়লেখা উপজেলর দক্ষিণভাগ ফুটবল একাডেমীর সাথে।
বিগ বাজেটের এই টুর্ণামেন্টটিতে অংশ নিতে বৃহত্তর সিলেটের ২৫টি দল অংশগ্রহণ করতে চাইলেও যাঁচাই বাছাইয়ের পর রাখা হয় ১৬টি দলকে। নকআউট পর্বের এই টুর্ণামেন্টে ৮টি দল খেলবে কোয়ার্টার ফাইনাল।

বিয়ানীবাজার  উপজেলা ক্রীড়া সংস্থার দেয়া তথ্য অনুযায়ী আয়োজিত এ টুর্ণামেন্টটিতে অংশ নিচ্ছে- স্বাগতিক বিয়ানীবাজার উপজেলার মোহামেডান স্পোটিং ক্লাব, আবাহনী ক্রীড়া চক্র, শেখ জামাল ক্রীড়া চক্র, মুড়িয়া ফুটবল একাদশ, বৈরাগীবাজার ক্রীড়া সংস্থা, সিটি ক্লাব বিয়ানীবাজার, নাসির-মাহির স্পোটিং ক্লাব মাথিউরা, মাথিউরা ফুটবল একাদশ, বালিঙ্গা ফুটবল একাদশ শেওলা, জলঢুপ স্পোটিং একাডেমি ও সোনালী অতীত ক্লাব বিয়ানীবাজার। এছাড়াও অংশগ্রহণ করছে, ইউ.কে ব্যাসিস ফুটবল টিম, উপশহর ফুটবল টিম সিলেট, কানাইঘাটের ইসমাইল ফুটবল একাডেমি, গোলাপগঞ্জের সবুজ সংঘ ফুটবল একাডেমি ও বড়লেখা উপজেলার দক্ষিণভাগ ফুটবল একাডেমি এবং খেলোয়াড় কল্যাণ সমিতি বড়লেখা। এদিকে আগামীকাল বিয়ানীবাজারের ঐতিহ্যবাহী পিএইচজি মডেল উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্টিতব্য মাহা-উপজেলা ক্রীড়া সংস্থা ফুটবল টুর্নামেন্ট উপলক্ষ্যে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করেছে উপজেলা ক্রীড়া সংস্থা। সোমবার সন্ধ্যা ৭টায় আয়োজিত এ মতবিনিমিয় সভায় সভাপতিত্ব করেন উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মু. আসাদুজ্জামান। উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ইসলাম উদ্দিনের পরিচালনায় উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত এমতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান খান, উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক হারুনুর রশীদ দিপু, শিক্ষামন্ত্রীর একান্ত সহকারী সচিব দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল, ক্রীড়া সংগঠক নুরুল হক, মইজ উদ্দিন আহমদ, বিয়ানীবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিলাদ মো. জয়নুল ইসলামবিয়ানীবাজার জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি আহমেদ ফয়সাল, বিয়ানীবাজার রির্পোটার ইউনিটির সাধারণ সম্পাদক ছাদেক আজাদ, দিবালোক সম্পাদক  হাসান শাহরিয়ার, সম্ভাবনা সম্পাদক  মাছুম আহমেদ, সাংবাদিক শাহীন আলম হৃদয়, বিয়ানীবাজারকন্ঠের ব্যবস্থাপনা সম্পাদক  জুনেদ ইকবাল, দৈনিক শ্যামল সিলেট প্রতিনিধি সুফিয়ান আহমদ, সাংবাদিক  জসিম উদ্দিন ও আবু তাহের রাজু । মতবিনিময় সভায় উপজেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় মাহা-উপজেলা ক্রীড়া সংস্থা ফুটবল টুর্নামেন্ট আয়োজন সফল ও স্বার্থক করতে সাংবাদিকদের সহযোগিতা চান মু. আসাদুজ্জামান।

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget