জনপ্রিয় অনলাইন : ব্রাজিলে বাংলাদেশের রাষ্ট্রদূত ও সাবেক পররাষ্ট্র সচিব মিজারুল কায়েস ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গতরাতে স্থানীয় সময় রাত ৯ টায় (বাংলাদেশ সময় ভোর ৬ টা) ব্রাসিলিয়াতে  চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মিজারুল কায়েসের পরিবার ও পররাষ্ট্র সচিব মো. শহিদুল হক এ তথ্য নিশ্চিত করেছেন।


তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত ১১ ফেব্রুয়ারি গুরুতর অসুস্থ সাবেক এ পররাষ্ট্র সচিবকে ব্রাজিলের রাজধানী ব্রাসিলিয়ার একটি হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়েছিল। ওই সময় তার অসুস্থতার বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো প্রতিবেদনে বলা হয়েছিল,শ্বাসকষ্টজনিত রোগে ভুগছেন তিনি। পরবর্তী পক্রিয়ার বিষয়ে জানতে চাইলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্বশীল এক কর্মকর্তা বলেন, তার লাশ আনা হবে নাকি ওখানেই দাফন করা হবে সে বিষয়গুলো নিয়ে আলাপ আলোচনা শুরু হয়েছে। ব্রাজিলে মিজারুল কায়েসের  স্ত্রী এবং মেয়ে আছেন। ঢাকায় তার ভাই মেজর জেনারেল(অব.) মোহাম্মদ ইমরুল কায়েস রয়েছেন বলে জানা গেছে। রাষ্ট্রদূত কায়েস ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে ঢাকাতেই ছিলেন। ৭ ফেব্রুয়ারি ঢাকা থেকে ব্রাজিলের সাও পাউলোর উদ্দেশে তিনি রওনা দেন। সেখানে পৌঁছেই অসুস্থ হয়ে পড়েন তিনি। ব্রাজিলে যাওয়ার আগে মিজারুল কায়েস বাংলাদেশের লন্ডন মিশনে হাই কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন। ২০০৯ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত পররাষ্ট্র সচিব হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।
Axact

Jonoprio

জনপ্রিয়২৪ একটি অনলাইন নিউজ পোর্টাল। বিশ্বজুড়ে রেমিডেন্স যোদ্ধাদের প্রবাস জীবন নিয়ে আমাদের যাত্রা শুরু হয় ২০০৩ সালে। স্পেনে বাংলাভাষী প্রবাসীদের প্রথম অনলাইন নিউজ পোর্টাল।.

Post A Comment:

0 comments: