কাতারে স্বাধীনতা দিবস উদযাপন কূটনীতিক ও বিশিষ্ট প্রবাসীদের রাষ্টদূত কর্তৃক অভ্যর্থনা

আমিনুল ইসলাম,কাতার প্রতিনিধিঃ বাংলাদেশের ৪৬তম স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে কাতারের রাজধানী দোহার বিলাসবহুল হোটেল গ্র্যান্ড হায়াত হলরুমে স্থানীয় সময় মঙ্গলবার (২৮ মার্চ) সন্ধ্যা বিশ্বের ৭০ টি দেশেরে রাষ্ট্রদূত, কাতারের সরকারি উর্ধ্বতন কর্মকর্তা ও সম্মানিত প্রবাসী বাংলাদেশীদের অভ্যর্থনা জানান বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহমদ ও তার প্রত্নী।
কেক কেটে স্বাধীনতা দিবসের আনুষ্ঠানিকতা শুরু করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ও কাতারের ধর্ম মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ড. ঘাইত বিন বোবারক আলী আল কাওয়ারি। এ সময় তাঁর সাথে ছিলেন বাংলাদেশের রাষ্ট্রদূত, কাতারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সেক্রেটারী জেনারেল ড. আহমেদ বিন হাসান আল হাম্মাদি, পররাষ্ট্র মন্ত্রণালয়েল প্রটোকল বিভাগের পরিচালক ইব্রাহিম ইউসিফ আব্দুল্লাহ ফাকরু, কূটনৈতিক কোরের ডীন ও ইরিত্রিয়ার রাষ্ট্রদূত আলী ইব্রাহিম আহমেদ।
দূতাবাসের কাউন্সিলর ও মিশন প্রধান কাজী জাবেদ ইকবালের সঞ্চালনায় স্বাগত ভাষণে বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহমেদ ৪৬ তম জাতীয় দিবেসের অনুষ্ঠানে তাঁর আমন্ত্রণে সাড়া দিয়ে নানা ব্যস্ততা সত্ত্বেও উপস্থিত হওয়ার জন্য মাননীয় প্রধান অতিথি
, বিশেষ অতিথি, কূটনীতিকবৃন্দ ও বাংলাদেশ কমিউনিটির সম্মানিত প্রবাসীদের শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জানান।
তিনি শ্রদ্ধা জানান
,বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে শহীদ ও অংশগ্রহণকারী মুক্তিযোদ্ধাদের। মুক্তিযোদ্ধাদের স্বপ্ন বাস্তবায়নের জন্য বর্তমান সরকার নিরলস ভাবে কাজ করে যা্চ্ছে বলে তিনি সবাইকে অবহিত করেন। ব্র্যান্ডিং বাংলাদেশ নামে প্রবাসী তরুণদের একটি সংগঠনের স্টলে প্রদর্শিত হয় বাংলাদেশের পাটজাত দ্রব্য দিয়ে নির্মিত সামগ্রীর- কূটনীতিকদের ও প্রবাসী বাংলাদেশীদের দারুণভাবে আকৃষ্ট করে।
আরো উপস্থিত ছিলেন শ্রম কাউন্সিলর ড. সিরাজুল ইসলাম
,প্রথম শ্রম সচিব রবিউল ইসলাম, দ্বিতীয় শ্রম সচিব মো. আজগর হোসেনসহ কাতারস্থ বাংলাদেশ কমিউনিটি ও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, ব্যবসায়ী সংগঠন, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন। পরে কাতারস্থ বাংলাদেশ স্কুল অ্যান্ড কলেজের ছাত্র-ছাত্রীদের আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

Post a Comment

Contact Form

Name

Email *

Message *

Powered by Blogger.
Javascript DisablePlease Enable Javascript To See All Widget